আবেদনের ১৫ দিনের মাথায় বাড়িতে আসবে Aadhar Card, চালু হল নতুন পরিষেবা

আধার কার্ড পরিষেবা আরও সহজতর করতে ডিজিটাল ইন্ডিয়ায় UIDAI নিয়ে এসেছেন একটি অনলাইন অ্যাপ। অ্যাপটির নাম mAadhaar। এই অ্যাপ এর মাধ্যেমে আধার কার্ড ব্যাবহারকারী গ্রাহকেরা একগুচ্ছ বাড়তি সুযোগ পাবেন। দেখে নিন কি কি ফিচার রয়েছে এই অ্যাপটিতে।

এই mAadhaar অ্যাপ এর বিশেষ পরিষেবা গ্রহন করতে প্রথমেই গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে। অ্যাপটি ডাউনলোড হয়ে গেলেই সেভ করে দিন নতুন পাসওয়ার্ড। মনে রাখবেন পাসওয়ার্ডটি ৪ ডিজিটের হতে হবে।

এই mAadhaar অ্যাপটিতে মোট ১৩ টি ভাষায় পরিষেবা পাবেন আপনি। বাংলা, হিন্দি, ইংরেজি,ওড়িয়া, উর্দু, তামিল, তেলেগু, মলয়ালম, অহমিয়া, পাঞ্জাবি, মারাঠি, কন্নড়, গুজরাতি, এই ভাষাগুলির মধ্যে যে কোনো একটা বেছে নিতে পারেন আপনি।

aadhaar-the-rules-for-changing-the-address-associated-with-aadhar-card-became-easier

আপনার যদি মনে হয় আপনি আপনার আধার কার্ড আবার প্রিন্ট করাবেন তাহলে mAadhaar অ্যাপটিতে সহজেই তা করতে পারবেন। আপনি আপনার আধার কার্ড পুনরায় প্রিন্ট করার আবেদন জানালেই তার ১৫ দিনের মধ্যেই হাতে পেয়ে যাবেন। এর জন্য শুধুমাত্র ৫০ টাকা সার্ভিস চার্জ দিতে হবে আপনাকে। আধার কার্ডটি আপনার ঠিকানায় নির্ধারিত সময়ে পৌঁছে যাবে।

আরও পড়ুন : আধার নম্বর ভুলে গেলেও আধার কার্ড রিপ্রিন্ট করা যাবে এইভাবে

আধার কার্ড পুনরায় প্রিন্ট করার জন্য, আধার কার্ডে দেওয়া আপনার ঠিকানা বদলানোর জন্য, আধার কার্ড এর ভেরিফিকেশন করার জন্য, বা ইমেল ভেরিফিকেশন করার জন্য আর ঝক্কি পোহাতে হবে না। mAadhaar অ্যাপটি ডাউনলোড করলেই সেখানে KYC এবং QR কোড স্ক্যান করলে সহজেই কাজ হয়ে যাবে।

এছাড়াও mAadhaar অ্যাপটি ডাউনলোড করলে আরও অনেক সুবিধা পাবেন। অ্যান্ড্রয়েড বা অ্যাপেল আইফোনে এই mAadhaar অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।