ভারতীয় না হয়েও বলিউডে চুটিয়ে কাজ করছেন এই বিদেশী নায়িকারা

তাঁদের রূপের মোহে মূর্ছা যায় আসমুদ্রহিমাচল। কেউ ভারতীয় বংশোদ্ভূত, কারুর সঙ্গে আবার এদেশের কোনও নাড়ির টান নেই- তবে বলিউডে জমিয়ে কাজ করছেন যে সকল বিদেশিনীরা। এদের মধ্যে আর কেউ কেউ কর্মসূত্রে ভারতীয় তো কেউ কেউ ভারতীয় বঙ্গদ্ভূত বিদেশিনী। কিন্তু পেজ থ্রি থেকে বিগ স্ক্রিন সবখানেই দাপিয়ে বেড়াচ্ছেন তারা। তাঁদের রূপে,গুণে মুগ্ধ গোটা দেশ। বলিউড আপন করে নিয়েছে সকলকে। ভারতীয় না হয়েও ভারতবাসীর মনে রাজ করছেন এই সুন্দরীরা। দেখা নেওয়া যাক এমনই কিছু বলি নায়িকার কথা যাদের রূপের চর্চায় সব ভারতীয় পুরুষের মন মুগ্ধ হলেও আদতে তারা খাটি ভারতীয় নন।

১) সানি লিওন :- সনির কর্মজীবন শুরু হয়েছিল পর্ণ ছবির মধ্যে দিয়ে। সানির মা এবং বাবা দুজনেই জন্মসূত্রে ভারতীয়। কিন্তু সানি বড় হয়েছেন কানাডায়। ভারতে এসে ইন্ডাস্ট্রির দিকে তার প্রথম ধাপ ছিল টেলিভিশনের জনপ্রিয় শো বিগ বস। বলিউডে প্রথম তিনি অভিনয় করেন জিসম ২-ছবিতে। এরপর অবশ্য এমএমএস ২, রাগিণী এমএমএস সহ একাধিক ছবিতে কাজ করেছেন তিনি এবং পাশাপাশি একাধিক আইটেম গানেও দেখা গেছে তাকে।

২) ক্যাটরিনা কাইফ :- নিঃসন্দেহে তিনি বলিউডের প্রথম সারির নায়িকা।দুই দশক ধরে বলিউড দাপিয়ে বেড়িয়েছেন তিনি।তার বাবা কাশ্মীরি এবং মা ব্রিটিশ।ব্রিটেনের পাসপোর্ট আছে তার কাছে।সালমান খান এবং অক্ষয় কুমারের ছবির লাকি চার্ম তিনি। একের পর এক সুপার হিট ছবিতে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ।

৩) নোরা ফাতেহি :- অবশ্যই বলি টাউনে এটি অত্যন্ত পরিচিত নাম। সাকি সাকি গার্ল নোরা আদতে মরক্কো নিবাসী। কানাডার পাসপোর্ট ব্যবহার করেন তিনি।বলিউড ছবি, আইটেম গান এমনকি রিয়্যালিটি শোতেও দেখা গিয়েছে তাকে।সর্বপ্রথম রোর : টাইগার্স অফ সুন্দরবন ছবিতে দেখা গিয়েছিল তাকে।

৪) জ্যাকলিন ফার্নান্দিজ :- তিনি শ্রীলঙ্কান অভিনেত্রী এবং ২০০৬ সালে মিস মিস শ্রীলঙ্কান ইউনিভার্স এর মুকুট উঠেছিল তার মাথায়। বলিউডে ডেবিউ করেন ২০০৯ সালে। ছবির নাম ছিল আলাদিন যার পরিচালনা করেছিলেন সুজয় ঘোষ।পরবর্তীকালে মার্ডার ২ সহ, রেস ২ সহ একাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি।

৫) নার্গিস ফাকরি :- রকস্টার খ্যাত অভিনেত্রী নার্গিস ফাকরি আমেরিকান নাগরিক।তার বলিউডের ডেবিউ ফিল্ম ছিল রণবীর কাপুরের বিপরীতে রকস্টার। বর্তমানে জানা হচ্ছে অক্ষয় কুমারের হরি ওম প্রোডাকশনে তিনটি ছবি করার চুক্তিতে সাক্ষর করেছেন তিনি।

৬) এলি আব্রাম :- বলিউড ছবি ‘মিকি ভাইরাস’ এর মাধ্যমে ডেবিউ করেন তিনি। তিনি মূলত সুইডিশ গ্রীক অভিনেত্রী।সালমান খানের জনপ্রিয় রিল্যালিটি শো বিগ বস ৭ এও দেখা গিয়েছিল তাকে। বর্তমানে টেলিভিশন ইন্ডাস্ট্রিতে কাজ করছেন তিনি।

৭) আলিয়া ভাট :- বর্তমানে বলিউডের প্রথম সারির অভিনেত্রী তিনি। নামটা শুনে একটু অবাক হওয়ার কথা কারণ অনেকেই জানেন যে তার মা এবং বাবা দুজনেই ভারতীয়। কিন্তু না। তার মা সোনি রাজদান ব্রিটিশ নাগরিক। ব্রিটিশ দ্বিনাগরিকত্ব ত্যাগ করেননি তিনি। এখনও ব্রিটিশ পাসপোর্ট আছে তার কাছে। যেহেতু ভারতে দ্বিনাগরিকত্ব নেই,তাই ভারতে ভোটদান করতে পারেননা তিনি।