আসছে Jio-র দুর্দান্ত ফিচার! জিও গ্রাহক হলে অবশ্যই পড়ুন

262

ভারতের টেলিকম বাজারে একচ্ছত্র রাজ রয়েছে যা সে হলো রিলায়েন্সের জিও সংস্থা। একের পর এক নতুন ধরনের অফার, একের পর এক চমক দিয়ে সাধারণ মানুষের যেমন মন জয় করেছে জিও, ঠিক তেমনি অন্যান্য টেলিকম সংস্থাগুলিও ধরাশায়ী জিওর কাছে। ভারতের বাজারে এক সময় রাজ করা বড় বড় টেলিকম সংস্থাগুলি জিও সঙ্গে পাল্লা দিতে তাদের রাজকীয় পোশাক খুলে ফেলতে বাধ্য হয়েছে।

জিও ভারতের বাজারে আসার পর মানুষের মোবাইল খরচ বহুলাংশে কমে গেছে, সাথে সাথে পাচ্ছে আগের তুলনায় অনেক বেশি সুযোগ সুবিধা। আনলিমিটেড ইন্টারনেট, আনলিমিটেড ভয়েস কল, ফ্রি কলার টিউন ইত্যাদির সাথে সাথে ভারতীয় বাজার মাত করেছে জিওর মাত্র ১৫০০ টাকা দামের ছোট্ট ৪জি ফোন। আর এবার রিলায়েন্স জিও সংস্থার তরফ থেকে আরো একটি বড় পদক্ষেপ নেওয়া হচ্ছে, নতুন বছরের নতুন চমক হিসাবে। আরো বেশি মানুষের কাছে তাদের পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য জিওর এই পদক্ষেপ বলে সূত্রের খবর।

আর পাঁচটা টেলিকম সংস্থার থেকে যে রিলায়েন্স আলাদা বার বার সে প্রমাণ রেখেছে মুকেশ আম্বানির এই সংস্থা। এবার তারা নিয়ে আসছে কনফারেন্স কলিং অ্যাপ। নাম জিও গ্রুপ টক। এই অ্যাপের সাহায্যে এক সঙ্গে ১০ জনকে কল করা যাবে। যাকে বলে কনফারেন্স কল।

এই কল করার সময় ব্যবহার যাবে লেকচার মোড, মিউট মোড থেকে শুরু করে আরও অনেক কিছুই। এই অ্যাপ পাওয়া যাবে গুগল প্লে স্টোরেই। তবে এখনই নয়। এখন রয়েছে পর্যবেক্ষণ পর্যায়ে। শুধু অ্যানড্রোয়েড ব্যবহারকারীদের জন্য রয়েছে।  সাধারণের জন্য আসতে সামান্য দেরি আছে।

অ্যাপ্লিকেশনটি তার LTE(VoLTE) ব্যবহারকারীদের গ্রুপ কনফারেন্স কল করার অনুমতি দেবে। অ্যাপ্লিকেশনটি এখন গুগলের প্লে স্টোরেই পাওয়া যাচ্ছে।

আপনি যদি রিলায়েন্স জিও ব্যবহারকারী হন, প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারবেন। আপনার জিও নম্বর দিয়ে রেজিস্টার করুন। আপনার নম্বরে পাঠানো ওটিপি দিয়ে সাইন ইন করতে হবে অ্যাপলিকেশনটি ।

Read More : নতুন বছরে JIO-র নতুন চমক, বাজারে আসছে সস্তায় বড় স্ক্রিনের মোবাইল

অ্যাপ্লিকেশনটিতে লগ ইন করার পরে আপনার পরিষেবাটি সক্রিয় করার জন্য [email protected] এ আপনার ফোন নম্বর পাঠাতে হবে (অ্যাপ্লিকেশনটি তার বিটা ফেজের বাইরে চলে গেলে এই স্টেপটি থাকবে না)। একবার সক্রিয় হয়ে গেলে, অ্যাপ্লিকেশনটি আপনাকে ১০ জন পরিচিতির সঙ্গে একযোগে কনফারেন্স কল করতে দেবে।