আসছেন নতুন অভিনেত্রী, বদলে যাচ্ছে সিরিয়ালের নাম, ‘রাণী রাসমণি’তে আসছে একাধিক চমক

0
Ditipriya Roy Last Episode on Rani Rashmoni

‘করুণাময়ী রানী রাসমণি’ (Karunamoyee Rani Rashmoni) ধারাবাহিকে রাণীমার জীবনের সফর এবার শেষ হতে চলেছে। আগামীকাল অর্থাৎ ৪ঠা জুলাই জি বাংলার (Zee Bangla) পর্দায় ১ ঘন্টা জুড়ে রাসমণির জীবনবসান সংক্রান্ত মহা এপিসোড সম্প্রচারিত হতে চলেছে। গত ৪ বছর ধরে রাসমণির জীবনের বহু জানা-অজানা তথ্য বর্তমান প্রজন্মের দর্শকের সামনে তুলে ধরেছে এই ধারাবাহিক। ৪ বছর যাবত সংসার এবং সমাজকল্যাণের প্রতি রাসমণির অবদান সংক্রান্ত কাহিনীকে কেন্দ্র করেই এগিয়ে চলেছে গল্পের গতিপথ।

জীবন থাকলে মৃত্যু তো অনিবার্য্য। ধারাবাহিকের চিত্রনাট্য অনুসারে রাণীমার জীবনের শেষ সময় উপস্থিত। স্বভাবতই মন খারাপ দর্শকের। ধারাবাহিকের গল্পে রাণীমার যাত্রা এবার শেষ হতে চলেছে, আবার পর্দায় রাসমণি চরিত্রাভিনেত্রী দিতিপ্রিয়ার (Ditipriya Roy) সফরও এখানেই শেষ হয়ে যাচ্ছে। তবে ধারাবাহিকের অনুরাগীদের কিন্তু মন খারাপের কোনও কারণ নেই। অন্তত তেমনটাই জানাচ্ছেন সমাজকল্যাণে রাসমণির সহযোদ্ধা ‘গদাই ঠাকুর’ অর্থাৎ সৌরভ সাহা (Sourav Saha)।

এর আগেই অবশ্য জানা গিয়েছিল যে রাণীমার জীবন পর্ব শেষ হয়ে গেলেও ধারাবাহিকের গল্প এগিয়ে চলবে তার নিজস্ব গতিতে। একই কথা জানিয়েছেন রাসমণির চরিত্রাভিনেত্রী দিতিপ্রিয়াও। দর্শকের প্রতি তার আবেদন, “রানিমার মৃত্যুর পরেও আপনারা এই ধারাবাহিকটি দেখবেন। কারণ আরও অনেক চমক অপেক্ষা করে রয়েছে।” স্টুডিও পাড়ায় গুঞ্জন, রাসমণির অন্তিম পর্ব সম্প্রচারিত হওয়ার পর করুণাময়ী রানী রাসমণি ধারাবাহিকের নামের কিছু পরিবর্তন আনা হতে পারে।

Rani Rashmoni Last Episode Ditipriya Roy

স্টুডিও পাড়ায় কান পাতলে এও শোনা যাচ্ছে যে, ‘করুণাময়ী রানী রাসমণি’ ধারাবাহিক নাকি ‘করুণাময়ী রানী রাসমণি উত্তর পর্ব’ নামেই এবার থেকে সম্প্রচারিত হবে। রামকৃষ্ণ-সারদামণি এবং দক্ষিণেশ্বরের ভবতারিণী মন্দিরের ইতিহাস ও তৎকালীন সমাজের গল্প নিয়েই এগোবে ‘করুণাময়ী রানী রাসমণি উত্তর পর্ব’। অর্থাৎ ধারাবাহিকে রাণীমা না থাকলেও ধারাবাহিকের নামের কিন্তু বিশেষ কোনও পরিবর্তন হবে না।

এ সম্পর্কে গদাই ঠাকুর অর্থাৎ সৌরভ সাহার বক্তব্য কী? তিনি জানাচ্ছেন,  ‘‘এক জন মানুষ মারা গেলেও তাঁর কর্মকাণ্ডগুলো থেকে যায়। রাসমণির জন্য বাঙালির উত্তরণ, সমাজে সর্বধর্ম সমন্বয় ঘটেছে। সে সব ভুলে গেলে তো ধারাবাহিক এগোবে না। একটা ধারাবাহিক শুরু হয়েছে যাঁর গল্প দিয়ে, যাঁর নামে, তা মুছে দেওয়া যাবে না ধারাবাহিক থেকে।’’ তিনি আরও বলেছেন, ‘‘রানিমাই গদাধরকে বিশ্বের সঙ্গে পরিচয় করিয়েছেন। তাঁকে প্রশ্রয় দিয়েছেন। রাসমণিই বুঝেছিলেন যে তাঁর ভাবনা চিন্তাকে রূপ দিতে পারেন ওই মানুষটা। তা হলে গদাধরের গল্প জানতে হলে রানিমার জীবনে আলোকপাত করতেই হবে।’’

সৌরভের কাছ থেকেই ধারাবাহিকের পরবর্তী অগ্রগতি সম্পর্কে কিছুটা আভাস পাওয়া গেল। সমাজকল্যাণে রাণীমার অবদানের পর এবার ধারাবাহিকের প্রধান ফোকাসের থাকবেন শ্রী শ্রী রামকৃষ্ণদেব এবং সমাজকল্যাণের ক্ষেত্রে তার অবদান। একইসঙ্গে রামকৃষ্ণপত্নী সারদার অবদান, তাদের সংসার জীবন, জানবাজারে রানির পরিবারের সদস্যদের গল্পও দেখানো হবে ধারাবাহিকে। ফলে স্বভাবতই দর্শকের মনে প্রশ্ন উঠছে রামকৃষ্ণদেবের পত্নী মা সারদার ভূমিকায় কে অভিনয় করবেন?

আরও পড়ুন : রাণী রাসমণী সিরিয়ালে মা সারদার চরিত্রে অভিনয় করা এই মেয়েটি আসলে কে

ধারাবাহিকে গদাই ঠাকুরের ভূমিকায় সৌরভ সাহার নিখুঁত অভিনয় দর্শকের মন ছুঁয়েছে। অতএব তার স্ত্রী সারদা দেবীর ভূমিকাতেও দাপুটে কোনও অভিনেত্রীকেই কাস্ট করা হতে চলেছে বলে ইন্দ্রপুরী স্টুডিও সূত্রে শোনা যাচ্ছে। স্টুডিও পাড়ায় কান পাতলেই শোনা যাচ্ছে বহু গুঞ্জন।

Sandipta Sen Latest HD Photos and Wallpaper

আরও পড়ুন : রাণী রাসমণীতে মা ভবতারিণীর চরিত্রে কে অভিনয় করছে, রইলো অভিনেত্রীর আসল পরিচয়

এও শোনা গিয়েছে যে মা সারদার চরিত্রে অভিনয় করতে চলেছেন অভিনেত্রী সন্দীপ্তা সেন (Sandipta Sen)। তবে সবটাই আপাতত রয়েছে জল্পনার পর্যায়ে। কিন্তু ‘করুণাময়ী রানী রাসমণি’ ধারাবাহিকের দৌলতেই আবার ছোটপর্দায় ফিরছেন সন্দীপ্তা, এ সম্পর্কে নিশ্চিত টলিপাড়া।