পেশায় IIT প্রফেসর ৬০ বছর বয়সী দিনেশ, ভারতের বরিষ্ঠ সুপার মডেল

বয়স তার কাছে কেবল একটা সংখ্যা মাত্র। নিজের ক্যারিয়ার হিসাবে মডেলিং কে যখন তিনি বেছে নিয়েছিলেন তখন তার বয়স ৬০। তবে এই বয়সেও তিনি এমন কিছু করে দেখালেন যেটা অনেক স্বল্পবয়সী যুবকরাও করে দেখাতে পারবে না। ইনি ভারতের বরিষ্ঠ  সুপার মডেল দিনেশ মোহন। উনি বয়সের কোনো ধার ধারেন না। রীতিমত জিম করেন, ফটোশ্যুট করেন। স্টাইল স্টেটমেন্টে যেকোনো মডেলকে টেক্কা দিতে পারেন তিনি।

দিনেশ মোহন দিল্লীর আইআইটির প্রফেসর। খাবারের অনিয়ম এবং কাজের জন্য তার ওজন অনেক বেড়ে গিয়েছিল। সারাদিন নিজের কাজে ব্যস্ত থাকায় চেয়ার ছেড়ে ওঠার সময় ছিল না তার কাছে। প্রতিদিন সময়ে খেতেও পারতেন না। নিজের সাদামাটা জীবন নিয়ে তিনি খুশি ছিলেন না। তখন তিনি একটু আলাদা কিছু করার তাগিদ অনুভব করলেন। আর তার পরেই তিনি একটি জিমে ভর্তি হলে ন। শুরু হলো তার নিজেকে বদলে ফেলার প্রক্রিয়া।

২০০৪ সালে নিজের চাকরি তে  ভলেন্টিয়ার রিটারমেন্ট দিয়ে তিনি জিম জয়েন করেন। চার বছর পরিশ্রমের পর তার ওজন ১৩০ কেজি থেকে কমে দাঁড়ায় ৭১ কেজিতে। ২০১৬ সালে তার জন্মদিনে যখন তার প্রথম ফটোশুট হয় আর তারপরে তাকে আর কোনদিন পেছনে ফিরে তাকাতে হয়নি। তিনি এখন ভারতের একজন সুপার মডেল।

নিজের ইনস্টাগ্রামের প্রোফাইলের নাম রেখেছেন সিলভার ফক্স। ইনস্টাগ্রাম একাউন্টে নিজের দুর্দান্ত সব ছবি শেয়ার করে দিনদিন বাড়িয়ে চলেছেন তার ফ্যান ফলোয়ার।