‘উত্তম কুমারের নাতবৌ বলেই কি শাড়ি পরতে হবে’, মুখ খুললেন তিতিবিরক্ত দেবলীনা

Devlina Kumar and Gourab Chatterjee

সিনেমা জগতের ততটা পরিচিত মুখ না হলেও মডেল হিসেবে বেশ জনপ্রিয় তিনি। হাতে গোনা কয়েকটি সিনেমাতেই কেবল পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন দেবলীনা কুমার (Devlina Kumar)। তবে টলিউডের গোত্র সিনেমাটিতে রঙ্গবতী (Rangabati) নাচে তার অনবদ্য পারফরম্যান্স তাকে দর্শকের কাছে জনপ্রিয় করে তোলে। তবে শুধু “রঙ্গবতী’ নয়, “বড়লোকের বিটি লো’ (Genda Phool) লোকগীতির সঙ্গে বাঙালি বধূর বেশে পর্দায় তার উপস্থিতিও দর্শকের বেশ মনে ধরেছে।

কার্যত তার অসাধারণ নৃত্য প্রতিভার জন্যেই দর্শকের কাছে ব্যাপকভাবে সমাদৃত হয়েছেন। টলিউডে তার আত্মপ্রকাশ ঘটে ২০১৬ সালে। নন্দিতা শিবপ্রসাদ জুটির এভারগ্রীন সিনেমা “প্রাক্তন” এ প্রসেনজিতের ছোট বোনের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে দেবলীনাকে। তারপর থেকেই একের পর এক ছবিতে অভিনয়ের অফার আসতে থাকে তার জন্য।

নাচের প্রতি তার আগ্রহ থেকে তিনি নিজের একটি নাচের স্কুলও খুলে ফেলেছেন। তবুও নেপোকিড, স্বজনপোষণ, স্টারকিড এর তকমা দেবলীনার পিছন ছাড়ে না। কারণ তার বাবা রাজনীতির জগতের একজন হেভিওয়েট ব্যক্তিত্ব। এছাড়াও দেবলীনার আরও একটি পরিচয় আছে। তিনি মহানায়ক উত্তম কুমারের নাতবৌ! তার স্বামী গৌরব চ্যাটার্জী মহানায়ক উত্তম কুমারের নাতি।

Devlina Kumar and Gourab Chatterjee

সোশ্যাল সাইটে বারংবার খোলামেলা পোশাকে ধরা দিয়েছেন অভিনেত্রী। আর এতেই কার্যত নেটিজেনের রোষের শিকার হতে হয়েছে তাকে। উত্তম কুমারের নাতবৌয়ের বেশভূষা নেট নাগরিকদের সমালোচনার বিষয়বস্তু হয়ে উঠেছে। এ প্রসঙ্গে দেবলীনার বলেছেন, “উত্তম কুমারের নাতবৌ বলে শুধু শাড়ি পরতে হবে? তিনি তাঁর সময় দাঁড়িয়ে যতটা আধুনিক ছিলেন, আমরা আজকের দিনে দাঁড়িয়েও ততটা আধুনিক নই। সুতরাং যাঁরা বলছেন আমার পোশাক দেখে তিনি অসন্তুষ্ট হতেন, আমার মনে হয় তাঁরা ভুল বলছেন। তাঁরা কেউই তাঁকে কোনও দিনও সামনে থেকে দেখেছেন বা চিনেছেন বলে মনে করি না”।

দেবলীনা এবং গৌরবের সম্পর্ককে কেন্দ্র করেও নেটদুনিয়ায় বারংবার কাদা ছোঁড়াছুঁড়ি হয়েছে। অনেকে তো সরাসরি প্রশ্ন করে বসেছেন, “গৌরবের দ্বিতীয় বিয়ের মেয়াদ কত?” এই কদর্য প্রশ্নের পরিপ্রেক্ষিতে দেবলীনার জবাব, “আমাদের আশেপাশে অনেকেই আছেন যাঁরা একবারের বেশি বিয়ে করেছেন। একজন মানুষ যদি আরেকজন মানুষের সঙ্গে না থাকতে পারেন, সেই সম্পর্কটা থেকে বেরিয়ে আসা তো অন্যায় নয়। বরং জোর করে সেই সম্পর্কে থাকাটা অন্যায়”।

Devlina Kumar and Gourab Chatterjee

“উত্তম কুমারের নাতবৌ” ছাড়াও “বিধায়কের মেয়ে” হিসেবে বারংবার ট্রোল হতে হয় তাকে। সমালোচকদের একাংশের দাবি, বিধায়কের মেয়ে হয় দেবলীনা সিনে ইন্ডাস্ট্রিতে অনেক সুযোগ সুবিধা পাচ্ছেন। তাদের প্রতি দেবলীনার জবাব, “কিছু মানুষ লকড প্রোফাইলের আড়ালে লুকিয়ে ট্রোল করতে ভালবাসেন। দেবাশিস কুমারের মেয়ে বা উত্তম কুমারের নাতবৌ পরিচয়টাকে খুব নেতিবাচক ভাবে তুলে ধরেন তাঁরা”।

প্রসঙ্গত, দেবলীনাকে আজকাল রাজনীতির নানান বিষয়ে বারংবার সোচ্চার হতে দেখা গিয়েছে। বিশেষত আপাদমস্তক বাম মনোভাবাপন্ন টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্রের সঙ্গে বারংবার বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ছেন দেবলীনা। রাজনৈতিক মতাদর্শগত পার্থক্যের জেরেই সোশ্যাল সাইটে তাদের বিবাদ বাঁধে। তবে সেই বিবাদ কখনোই শালীনতার গণ্ডি পেরিয়ে যায় না। নিজের মতের বিরুদ্ধে মত পোষণকারীর প্রতিও শ্রদ্ধাভাব রয়েছে তার মনে।