শেষ হয়ে যাচ্ছে দেশের মাটি, শুটিং শেষে কেঁদে ভাসাচ্ছেন কলাকুশলীরা

বন্ধ হয়ে যাবে দেশের মাটি, কলাকুশলীদের মন খারাপ, শুটিংয়ের শেষে চললো কান্নাকাটি

মাঝে আর মাত্র কয়েকটা দিন। তারপরেই টেলিভিশনের পর্দা থেকে চিরতরে বিদায় নেবে ‘দেশের মাটি’ (Desher Mati)। স্টার জলসার (Star Jalsha) এই ধারাবাহিকের যাত্রা শুরু হয়েছিল গত বছর পুজোর মুখে। এক বছর যেতে না যেতেই ধারাবাহিকের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন চ্যানেলের কর্মকর্তারা। কম টিআরপি নাকি নেটিজেনদের চূড়ান্ত সমালোচনা? ধারাবাহিক বন্ধের নেপথ্যে রয়েছে কোন কারণ? এই নিয়ে মুখ খুলতে রাজি নন কেউ। তবে মন খারাপ কলাকুশলীদের। ধারাবাহিকের অন্যতম কেন্দ্রীয় চরিত্র নোয়া ওরফে শ্রুতি দাস সম্প্রতি তার মনখারাপ ভাগ করে নিলেন নেটিজেনদের সঙ্গে।

ইনস্টাগ্রামে তিনি একটি ছবি শেয়ার করে লিখলেন, ‘শেষের কবিতা’। ছবিতে তার সঙ্গে রয়েছে কিয়ান এবং অভিমুন্য অর্থাৎ দিব্যজ্যোতি দত্ত ও প্রসূন বন্দ্যোপাধ্যায়। নোয়ার যেমন মন খারাপ, তেমনই মন খারাপ ধারাবাহিকের কলাকুশলী এবং টেকনিশিয়ানদের। প্রতিদিন শুটিং শেষে চোখের জল ধরে রাখতে পারছেন না দেশের মাটি ধারাবাহিকের কলাকুশলীরা। ধারাবাহিক বন্ধ হয়ে যাওয়ার খবরে মন খারাপ করছে সকলেরই। তাই শুটিং পর্ব শেষ হতেই শুরু হচ্ছে কান্নাকাটির পর্ব। ধারাবাহিকের কলাকুশলী থেকে শুরু করে টেকনিশিয়ানরা পর্যন্ত, চোখের জল ধরে রাখতে পারছেন না কেউই।

সংবাদমাধ্যমের কাছে শ্রুতি জানিয়েছেন, তিনি এতদিন অভিনয় করে দর্শকদের কাছে যে ভালোবাসা পেয়েছেন তা হারাতে চান না। এই ধারাবাহিক শেষ হলে আবারও কোনও নতুন ধারাবাহিকের হাত ধরে তিনি পর্দায় ফিরে আসবেন। তবে যদি ওটিটি কিংবা কোনও সিনেমাতে অভিনয় করার সুযোগ পান তাহলেও তিনি সেই সুযোগ সাদরে গ্রহণ করবেন বলেই জানিয়েছেন।

 

View this post on Instagram

 

A post shared by Shruti Das (@shrutidas_real)

উল্লেখ্য ধারাবাহিক বন্ধ হয়ে যাওয়ার খবর মিলতেই দেশের মাটি বিশেষত রাজা-মাম্পির সমর্থকরা চ্যানেলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করতে শুরু করেন। তাদের উদ্দেশ্যে গত শুক্রবার লাইভে এসেছিলেন রাজা এবং মাম্পি অর্থাৎ রাহুল অরুণোদয় ব্যানার্জি এবং রুকমা রায়। সেখানে তারা বলেন, ধারাবাহিক এখনো কেন শেষ হচ্ছে না, এই প্রশ্ন ওঠার আগেই ধারাবাহিকের সম্প্রচার বন্ধ হয়ে যাওয়া ভালো।

তবে তাতে অবশ্য রাম্পিয়ানদের দুঃখ মেটানো সম্ভব হচ্ছে না। আগামী দিনে তারা স্টার জলসার সব ধারাবাহিক বয়কট করার কথা ঘোষণা করেছেন। দেশের মাটি শেষ হলে আগামী ১লা নভেম্বর থেকে সেই স্থানে শুরু হবে নতুন ধারাবাহিক ‘খুকুমণি হোম ডেলিভারি’। ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন দীপান্বিতা রক্ষিত এবং রাহুল মজুমদার।