সরস্বতী পুজো উপলক্ষে গান লিখলেন মুখ্যমন্ত্রী, আপলোড করলেন গানের ভিডিও

গান,ছবি কিংবা লেখালেখি নিয়ে মুখ্যমন্ত্রীর যে বিশেষ আকর্ষণ তা সকলেই কম বেশী জানেন।পুজোর থিম সং থেকে কোরোনা যোদ্ধাদের জন্য বিশেষ গান - অনেককিছুই লিখেছেন তিনি। নিজের কর্মব্যস্ত জীবনের মধ্যে থেকেও তিনি তার শিল্পচর্চার সময় বার করে নেন।সামনে ভোট।ভোট প্রচারে ব্যস্ত তিনি, তাও তিনি নিরাশ করলেন না কাউকে।বসন্ত পঞ্চমীর তিথিতে যৌবনকে উদ্বুদ্ধ করার ডাক দিলেন নিজের গানের মধ্যে দিয়ে।

আজ বসন্ত পঞ্চমীর পূণ্য তিথিতে বাগদেবীর আরাধনায় মেতেছে বাংলা। অন্য শব্দে এই দিনটিই হয়ে উঠেছে বাঙালিদের ভ্যালেন্টাইন্স ডে।এমন সময় বাংলার ছাত্রযুবর মনে নতুন চেতনা জাগাতে বসন্ত পঞ্চমীর আগে প্রকাশ পেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) লেখা নতুন গান।

“বসন্ত পঞ্চমীতে/যৌবন এসো নতুন স্রোতে/ভেঙে ফেলো বাধা বিঘ্ন/হতাশাকে কর ছিন্ন” -, যৌবনকে উজ্জীবিত করতেই এই গান লিখেছেন তিনি।এদিন গানটি প্রকাশ পেয়েছে মুখ্যমন্ত্রীর অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে। পাশাপাশি সবাইকে বসন্ত পঞ্চমী এবং সরস্বতী পুজোর শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

এই গানটি পোস্ট করে মুখ্যমন্ত্রীর বিশেষ বার্তা “বসন্ত পঞ্চমীর পুণ্যলগ্নে আপনাদের সকলের জন্য রইল আমার রচনা ও ভাবনায়, দেবজ্যোতি বোসের সুরে পশ্চিমবঙ্গ রাজ্য সঙ্গীত অ্যাকাডেমির শিল্পীদের গাওয়া একটি গান। সকলকে জানাই বসন্ত পঞ্চমীর ও সরস্বতী পুজোর আন্তরিক শুভেচ্ছা। বাংলা মেতে উঠুক সম্প্রীতির সুরে।” এই বিশেষ গানটি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই এবং গানটি গেয়েছেন পশ্চিমবঙ্গ রাজ্য সঙ্গীত অ্যাকাডেমির শিল্পীরা।গানের সুর দেবজ্যোতি বোসের।পোস্ট হওয়ার সাথে সাথেই সকলের নজর কেড়েছে গানটি।

গান,ছবি কিংবা লেখালেখি নিয়ে মুখ্যমন্ত্রীর যে বিশেষ আকর্ষণ তা সকলেই কম বেশী জানেন।পুজোর থিম সং থেকে কোরোনা যোদ্ধাদের জন্য বিশেষ গান – অনেককিছুই লিখেছেন তিনি। নিজের কর্মব্যস্ত জীবনের মধ্যে থেকেও তিনি তার শিল্পচর্চার সময় বার করে নেন।সামনে ভোট।ভোট প্রচারে ব্যস্ত তিনি, তাও তিনি নিরাশ করলেন না কাউকে।বসন্ত পঞ্চমীর তিথিতে যৌবনকে উদ্বুদ্ধ করার ডাক দিলেন নিজের গানের মধ্যে দিয়ে।