পক্ষাঘাতে আক্রান্ত শাহরুখ হারিয়ে ফেলেন কন্ঠস্বর, জন্মদিনে ফাঁস হল উদ্বেগজনক খবর

পক্ষাঘাতে কন্ঠ হারাতে বসেছিলেন শাহরুখ খান, অভিনেতার অসুস্থতার খবরে উদ্বিগ্ন ভক্তরা

আজ ২রা নভেম্বর, আজ বলিউডের (Bollywood) রাজার জন্মদিন। বলিউডের রোমান্স কিং শাহরুখ খানের (Shah Rukh Khan) জন্মদিন আজ। গত কয়েক দশক ধরে বলিউডের রাজত্বে তিনিই রাজা। দীর্ঘ চার বছর ধরে পর্দাতে তার দেখা নেই। কিন্তু আগামী বছর একের পর এক ধামাকা দিয়ে আবারও ফিরছেন কিং খান। তবে তার আগে অভিনেতার স্বাস্থ্য সম্পর্কে এমন এক তথ্য ফাঁস হল যা ভক্তদের উদ্বেগ বাড়িয়ে দিয়েছে।

জানেন কি বড় পর্দার এই অভিনেতাকে একসময় শারীরিকভাবে ঠিক কতটা জটিলতার সম্মুখীন হতে হয়েছিল? পরিস্থিতি এমন হয়েছিল যে তিনি তার গলার আওয়াজ হারিয়ে ফেলছিলেন। এমনকি সঠিক সময়ে সঠিক চিকিৎসা না করালে পক্ষাঘাতে আক্রান্ত হতে পারতেন শাহরুখ। শারীরিক এই সমস্যার কারণে তার কেরিয়ার ভেসে যেতে পারত।

শাহরুখ খান একবার কাঁধে প্রবল চোট পেয়েছিলেন। সেই খবর তার ভক্তরা প্রায় সকলেই জানেন। এই চোটই তার শরীরের পক্ষে মারাত্মক বিপদ ডেকে এনেছিল। কাঁধের চোট সামলে উঠতে পারলেও শিরদাঁড়ায় ব্যথা নিয়ে তাকে আরও একবার হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। অতি কষ্টে চিকিৎসকরা তাকে সুস্থ করে তুলতে পেরেছিলেন। নতুবা পক্ষাঘাতের শিকারও হতে পারতেন তিনি।

ঠিক কী ঘটেছিল তার সঙ্গে? শাহরুখ সেই প্রসঙ্গে বলতে গিয়ে বলেন, ‘‘আচমকাই দেখি চিকিৎসক সুচ বার করেছেন। প্রথমে ভেবেছিলাম গলায় ফোটাবেন। তার পর দেখি উনি সমানে আমায় জামা কাপড় খুলে ফেলতে বলছেন। আমি ওঁর কথায় শার্ট খুলেছিলাম। কিন্তু পরে বুঝতে পারি না উনি আমায় পুরোই অনাবৃত হওয়ার কথা বলছেন। গোপনাঙ্গে সুচ ফোটাবেন বলে। আমি সেই মুহূর্তে খুব ভয় পেয়েছিলাম। পরে কী হয়েছিল, আমার ঠিক মনে নেই।’’

শাহরুখ আরও বলেন তিনি পরে শুনেছিলেন তখন তার শারীরিক পরিস্থিতি এতটাই খারাপ ছিল যে তিনি পক্ষাঘাতের শিকার হতে পারতেন। এমনকি হারিয়ে ফেলতে বসেছিলেন তার গলার স্বর। তেমনটা হলে আর কথাই বলতে পারতেন না কিং খান। তার কেরিয়ারও মাঝপথেই থমকে যেত। এতদূর এগোতেই পারতেন না তিনি।

7 Upcoming Movies Of Shah Rukh Khan

জন্মদিনে শাহরুখের সম্পর্কে যে তথ্য উঠে এল তাতে উদ্বিগ্ন হয়ে পড়েছেন তার ভক্তরা। এই আশঙ্কা সত্যি হলে শাহরুখকে এভাবে পেতামই না আমরা। গত চার বছর ধরে তিনি পর্দায় ফেরেননি। এই চার বছর তাকে চরম মিস করেছেন ভক্তরা। তবে ২০২৩ সালে ভক্তদের সমস্ত অভিমান মিটিয়ে দেবেন শাহরুখ। ২০২৩ এর জন্য তোলা আছে তার পাঠান, জওয়ান, ডাংকির মত একগুচ্ছ ছবি।