লাজ লজ্জা কিছুই নেই! বাবা-ছেলে দুজনের সঙ্গেই প্রেম করেছেন এই বলিউড অভিনেত্রী

বাবা-ছেলে দুজনের সঙ্গেই প্রেম, এই বলিউড অভিনেত্রীর প্রেমিকের তালিকা দেখলে চমকে যাবেন

বলিউডের (Bollywood) প্রবীণ অভিনেত্রী অথচ আজও এভারগ্রিন রেখা। বয়স যেন তাকে ছুঁতেও পারে না। ৭০ পেরিয়েও তার চেহারার গ্ল্যামার ঝলসে দেয় চোখ। বলিউডের প্রায় সমস্ত সেলিব্রিটি তারকার সঙ্গেই অভিনয় করেছেন রেখা (Rekha)। শুধু তাই নয়, তার সমসাময়িক প্রায় প্রত্যেক অভিনেতাই যেমন তার নায়ক হয়েছিলেন, তেমনই সেই নায়কদের সন্তানদের সঙ্গেও পর্দাতে অভিনয় করতে দেখা গিয়েছে রেখাকে।

অর্থাৎ রেখাই হলেন বলিউডের একমাত্র এমন অভিনেত্রী যিনি বলিউডের বহু সেলিব্রিটি বাবা এবং তাদের ছেলেদের সঙ্গেও স্ক্রিন শেয়ার করেছেন। এদের মধ্যে অন্যতম ছিলেন রাকেশ রোশন এবং তার ছেলে হৃত্বিক রোশন। ১৯৮৮ সালে ‘খুন ভরি মাং’ ছবিতে রাকেশ রোশনের বিপরীতে অভিনয় করতে দেখা গিয়েছিল রেখাকে। তাদের সেই জুটি দর্শকরা সেই সময় দারুণ পছন্দ করেছিলেন।

এর কয়েক বছর পর রাকেশের ছেলের হৃত্বিক রোশনের সঙ্গে ‘কোই মিল গেয়া’ ছবিতে অভিনয় করেন রেখা। যদিও এই ছবিতে তিনি হৃত্বিকের মায়ের ভূমিকাতে অভিনয় করেছিলেন। তবে রেখা তার কেরিয়ারে বহু ছবিতে এমন নায়কদের সঙ্গেও রোমান্স করেছিলেন যারা সম্পর্ক ছিলেন বাবা-ছেলে। যেমন, অভিনেতা সুনীল দত্ত এবং তার ছেলে সঞ্জয় দত্ত।

সুনীল দত্তের সঙ্গে একসময় বহু ছবিতে অভিনয় করেছিলেন রেখা। তাদের অভিনীত ‘নাগিন’ ছবিটাও দারুণ হিট হয়েছিল। পরে সুনীল দত্তর ছেলে সঞ্জয় দত্ত ইন্ডাস্ট্রিতে পা রাখলে তার সঙ্গেও জুটি বাঁধেন রেখা। রেখা এবং সঞ্জয় দুজনে মিলে ‘পরিণীতা’, ‘বিজয়া’র মত ছবিতে অভিনয় করেন। বেশ কিছু ছবিতে তাদেরকে ঘনিষ্ঠ দৃশ্যেও অভিনয় করতে দেখা যায়।

এছাড়া রাজ কাপুর এবং তার ছেলে ঋষি কাপুরের সঙ্গেও পর্দাতে রোমান্স করেছিলেন রেখা। রাজ কাপুরের ‘গরম ধরম’ ছবিতে রেখা ছিলেন তার নায়িকা। আবার তার ছেলে ঋষি কাপুরের নায়িকা হয়ে রেখা প্রায় ৭ টি ছবিতে অভিনয় করেন। ১৯৭২ সালে ‘রামপুর কা লক্ষণ’ ছবিতে রেখা রাজ কাপুরের ছেলের রণধীর কাপুরের সঙ্গে জুটি বাঁধেন।

এরপর আবার রণধীর কাপুরের মেয়ে করিশমা কাপুরের সঙ্গে ’জুবাইদা’ ছবিতে অভিনয় করেছিলেন রেখা। রাজেশ খান্নার সঙ্গেও তিনি বহু ছবিতে অভিনয় করেন। তার মেয়ে টুইঙ্কেল খান্নার সঙ্গে অভিনয়ের সুযোগ না হলেও টুইঙ্কেলের স্বামী অর্থাৎ অক্ষয় কুমারের সঙ্গে জুটি বেঁধে ‘খিলাড়িও কা খিলাড়ি’তে অভিনয় করেন রেখা। এই ছবিতে দুজনের রোমান্স নিয়ে পরবর্তী দিনে অনেক চর্চা হয়েছিল।