৬০ পেরিয়েও উপচে পড়ছে গ্ল্যামার, যৌবন ধরে রাখতে রোজ এই ছোট্ট কাজ করেন মাধুরী

ফাঁস হল মাধুরী দীক্ষিতের বিউটি সিক্রেট, ত্বক এবং চুলের যত্নে এই ছোট্ট কাজ করেন অভিনেত্রী

বলিউড (Bollywood) অভিনেত্রীদের রূপ-সৌন্দর্য্য চোখ ঝলসে দেয়। এক নজরে তাদের দিকে চোখ পড়লে যেন চোখ ফেরানোই যায় না। বয়স ১৮ হোক কিংবা ৫৮, বলিউড সুন্দরীদের গ্ল্যামার দেখলে অবাক হতে হয়। অনেকেই হয়ত ভাবেন ত্বক এবং চুলের যৌবন ধরে রাখতে বলি সুন্দরীরা হয়ত কত কিছুই না করেন! কথাটা আংশিক সত্য। বলিউড সুন্দরী মাধুরী দীক্ষিত (Madhuri Dixit) আবার বিউটি ট্রিটমেন্টের জন্য ভরসা রাখেন ঘরোয়া উপকরণে (Madhuri Dixit beauty secrets)।

বলিউডের গ্ল্যাম কুইন মাধুরী। রূপ সৌন্দর্যের নিরিখে তিনি তার সমকালীন সময়ের অভিনেত্রীদের থেকে অনেক এগিয়েছিলেন। তার চেহারার যে লাবণ্য ৯০ এর দশকে সিনে পর্দা কাঁপিয়েছে, সেই একই লাবণ্য আজ এত বছর পরেও তার চেহারার মধ্যে ফুটে ওঠে। বলিউডের ‘ধক ধক গার্ল’ এর বয়স এখন প্রায় ৬০ ছুঁতে চলেছে। কিন্তু এখনও চেহারাতে কোথাও এতটুকু ভাঁজ পড়তে দেননি তিনি।

চেহারা এবং চুলের যত্নে কখনও আপোষ করেন না অভিনেত্রী মাধুরী। এখন অবশ্য বয়স ধরে রাখার জন্য নানা রকম বিদেশী চিকিৎসার রমরমা বেড়েছে ভারতেও। সেই চিকিৎসার খরচ সাধারণ মানুষের নাগালের বাইরে। কিন্তু মাধুরী সাধারণ মানুষের উপকারে তার বিউটি সিক্রেট শেয়ার করে নিলেন সকলের সঙ্গে। যা উপকারী তো বটেই, সেই সঙ্গে সাধারণের একদম নাগালের মধ্যেও।

নিষ্প্রাণ ত্বক ও চুলের জন্য মাধুরীর একমাত্র ভরসা হল ঘরোয়া টোটকা। তিনি ত্বক এবং চুলের যত্নে বরাবর প্রাকৃতিক জিনিসই ব্যবহার করেন। অনুরাগীদের সঙ্গে সেই সিক্রেট তিনি শেয়ার করে নিয়েছেন। চুলের যত্নে অর্ধেক কাপ নারকেল তেল, ১৫-২০ টি কারি পাতা, ১ চা চামচ মেথি এবং পেঁয়াজ বাটা ফুটিয়ে ছেঁকে নিয়ে সপ্তাহে ৩-৪ দিন অথবা শ্যাম্পু করার আগের রাতে ব্যবহার করলে চুলের যাবতীয় সমস্যা দূর হয়।

madhuri dixit

এছাড়া যাদের চুল রুক্ষ হয়ে যাচ্ছে তাদের জন্য মাধুরীর সমাধান, ১টি পাকা কলা, ২ টেবিল চামচ টক দই, ১ চা চামচ মধু মিশিয়ে ভাল করে চটকে হেয়ার প্যাক বানিয়ে চুলে ৩০-৪০ মিনিটের জন্য লাগিয়ে রাখতে হবে। তারপর প্রথমে জল দিয়ে ভাল করে ধুয়ে শ্যাম্পু করে ফেলতে হবে। মাধুরীর ভিজে চুল শুকানোর জন্য মাইক্রো ফাইবার জাতীয় কাপড়ে জড়িয়ে রাখেন। এতে চুল পড়ে যাওয়ার আশঙ্কা কমে।

Madhuri Dixit

ত্বকের যত্নে মাধুরীর একমাত্র ভরসা হল বেসন। তিনি তার মুখে কোনো ফেসওয়াশ ব্যবহার করেন না। বদলে তিনি বেসন দিয়ে মুখ ধোয়ার অভ্যাস গড়ে তোলার কথা বলেছেন। সেই সঙ্গে তিনি বলেছেন এই টোটকা ব্যবহার করার পাশাপাশি প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে জলও খেতে হবে। সুস্থ জীবন যাপন ত্বক এবং চুলের যত্নের জন্য অনেক গুরুত্বপূর্ণ বলে তিনি মনে করেন।

 

View this post on Instagram

 

A post shared by Madhuri Dixit (@madhuridixitnene)