১০০ দিন ঘুমোনোর বেতন ১ লক্ষ টাকা, আবেদন করলেই চাকরি

সবাই চায় একটি ভালো আয়ের চাকরি। স্বাভাবিক ভাবেই চাকরির আয় যত বেশী হবে কাজের চাপও ততই বাড়বে, কিন্তু কেউ যদি আপনাকে বলে যে ঘুমই আপনার চাকরি! কি, বিশ্বাস হলনা তো? অবিশ্বাস্য হলেও এটাই সত্যি। সম্প্রতি ব্যাঙ্গালুরুর একটি সংস্থা ওয়েকফিট ব্যাক্তির ঘুমের দক্ষতার ওপরেই কর্মী নিয়োগ করবে।

এই কাজে আবেদন করার জন্য আপনার অন্যান্য দিকে দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা, ডিগ্রি, ইত্যাদির বিষয় মাথা ঘামানোর বিন্দুমাত্র প্রয়োজন নেই, কেবল ভালোভাবে ঘুমোতে পারলেই হলো। এই পদে কাজ করার জন্য একটাই প্রশ্ন গুরুত্বপূর্ন, দিনে কত ঘণ্টা নিশ্চিন্তে আপনি ঘুমোতে পারেন। এই ঘুমের যোগ্যতার ওপর ভিত্তি করে প্রার্থী বাছাই করে কাউন্সিলিং করবে ওই সংস্থা। এই কাউন্সিলিং পর্ব শেষেই শুরু হবে আপনার কাজ।

কাজ মোট ১০০ দিনের। ১০০ দিন ধরে ৯ ঘণ্টা করে ঘুমোতে হবে। যদি ব্যাক্তি এই কাজ করতে পারেন তবেই আয় হবে ১ লক্ষ টাকা! কিন্তু যদি এই ১০০ দিনে ৯ ঘণ্টার বদলে এক ঘন্টাও ব্যাক্তি কম ঘুমোন তাহলে টাকা পাবেন না ব্যাক্তি।

গত বছরও এই কাজের কথা প্রকাশ করেছিল সংস্থা। বিগত বছরে ১ লক্ষ ৭০ হাজার জন এই কাজে যোগ দেন কিন্তু শেষ পর্যন্ত মাত্র ২৩ জন এক লক্ষ টাকা উপার্জন করতে পারেন কারণ শুধুমাত্র তারাই ১০০ দিন ৯ ঘণ্টা করে ঘুমোতে সক্ষম হন।

সংস্থার দাবি, বর্তমানের ব্যাস্ত যুগে ঘুমের বিষয় অনেকেই খেয়াল করেন না। শরীরের বিশ্রাম যে কতটা প্রয়োজন তাও ভুলে যায় মানুষ। এর ফলে স্বাভাবিক ভাবেই নানারকমের অসুখের প্রবণতা বাড়ছে। অন্যান্য কাজের সাথেই ঘুমও যে যথেষ্ট প্রয়োজনীয় সেই বিষয় মানুষকে সতর্ক করতেই এই উদ্যোগ নিয়েছে সংস্থা।

এই উদ্যোগকে বাস্তবায়িত করার জন্যই এই কর্মসংস্থান।ইতিমধ্যেই আগামী বছরের ইন্টার্নশিপ এর জন্য প্রচুর পরিমাণে আবেদনপত্র জমা পড়ে গেছে। তবে শেষ পর্যন্ত কতদিন পেশাগত ভাবে ঘুমোতে পারেন সেটাই দেখার। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।