নতুন ভূমিকায় রাহুল দ্রাবিড়, বড়ো সিদ্ধান্ত BCCI-এর

24

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড় অবসর নেওয়ার পর তরুণ খেলোয়াড়দের সঙ্গে কাজ করছে। রাহুল দ্রাবিড় এই মুহূর্তে ইন্ডিয়া এ আর অনুর্ধ্ব ১৯ দলের কোচ। তিনি লাগাতার তরুণ খেলোয়াড়দের ভারতীয় দলের জন্য তৈরি করে চলেছেন।

ভারতীয় দলের তরুণ খেলোয়াড় আর সেই সঙ্গে আউট অফ ফর্মে থাকা খেলোয়াড়রা রাহুল দ্রাবিড়ের কাছে পৌঁছোন। এটা নিয়ে বেশ কিছু খেলোয়াড় তার প্রশংসা করেছেন। অনুর্ধ্ব ১৯ এর অধিনায়ক পৃথ্বী শ আর শুভমান গিল নিজেদের প্রদর্শনের ক্রেডিট রাহুল দ্রাবিড়কেই দিয়েছিলেন। পৃথ্বী শ আর গিল দুজনেই ভারতের হয়ে ডেবিউ করে ফেলেছেন।

যবে থেকে রাহুল দ্রাবিড় ভারত এ আর ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলকে প্রশিক্ষণ দিচ্ছেন তবে থেকেই বেশ কিছু তরুণ তারকা খেলোয়াড় সামনে উঠে এসেছেন যারা নিজেদের প্রতিভার প্রমান দিয়ে চলেছেন।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি রিপোর্ট অনুযায়ী বিসিসিআই নিজেই রাহুল দ্রাবিড়কে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান কোচের ভূমিকা দিতে চায়। এই রিপোর্টে এটাও দাবী করা হচ্ছে যে ক্রিকেট পরিচালন কমিটির অধ্যক্ষ সাবা করিম আর এনসিএর মুখ্য আধিকারিক তুফান ঘোষ সিওএর সামনে এই প্রস্তাব রেখেছে। এই মুহূর্তে ব্যাঙ্গালুরুতে অবস্থিত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে এই পদ খালি পড়ে রয়েছে।

বিসিসিআইয়ের একটি সূত্রের কথায়  “উনি (রাহুল দ্রাবিড়) ভারতীয় দল আর নির্বাচকদের মধ্যে প্রধান যোগসূত্র। উনি পর্দার আড়াল থেকে সকলকেই পথপ্রদর্শন করান। দ্রাবিড় সেই ব্যক্তি যিনি নির্বাচকদের সূচিত করেন যে কোনো বিশেষ খেলোয়ায়ড় আন্তর্জাতিক ক্রিকেটের জন্য তৈরি কি না। আমাদের মনে হয় যে বড়ো ভূমিকার জন্য ওর কাছে সঠিক সময় রয়েছে”।

Loading...