নোয়াকে জনপ্রিয় করতে মাম্পিকে নেগেটিভ দেখাচ্ছেন লেখিকা, ধারাবাহিক বয়কটের ডাক

নোয়াকে জনপ্রিয় করতে মাম্পিকে ভিলেন বানানো হচ্ছে! বেজায় চটলেন দর্শকরা

দেশের মাটি (Desher Mati) ধারাবাহিকের নোয়া (Noa) এবং মাম্পির (Mampi) চরিত্র নিয়ে দর্শকের অভিযোগের আর শেষ নেই। দর্শকের একাংশ চান, এই ধারাবাহিক হয়ে উঠুক রাজা-মাম্পি নির্ভর। ধারাবাহিকের অন্য দুই প্রধান চরিত্র নোয়া এবং কিয়ানের তুলনায় রাজা এবং মাম্পির চরিত্রই দর্শকের বিশেষ পছন্দের চরিত্র হয়ে উঠেছে। যদিও দেশের মাটি ধারাবাহিকটি কোনও নায়ক-নায়িকা নির্ভর ধারাবাহিক নয়, এখানে প্রত্যেকটি চরিত্রই সমান গুরুত্বপূর্ণ বলে জানিয়েছিলেন নোয়া অর্থাৎ অভিনেত্রী শ্রুতি দাস (Shruti Das)।

তবে দর্শক তাদের দাবিতে অনড়। বিশেষত রাজা-মাম্পি জুটির সমর্থকরা মাম্পির চরিত্রের নেতিবাচক উপস্থাপনা কোনমতেই মানতে নারাজ। ধারাবাহিকের চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে এর আগেও বহুবার মাম্পির চরিত্রটিকে ইচ্ছাকৃতভাবে ছোট করে নোয়াকে নায়িকা হিসেবে তুলে ধরার প্রচেষ্টা করার অভিযোগ তুলেছিলেন। এবার ফের একই অভিযোগ তুলছেন দর্শক।

সম্প্রতি ধারাবাহিকের নতুন প্রোমো প্রকাশ পেয়েছে। সেখানে স্বরূপনগরের মুখার্জি বাড়ির সদস্যদের নতুন সমীকরণ প্রকাশ পাচ্ছে। ধারাবাহিকের গল্পের নতুন মোড় অনুযায়ী মাম্পি এখন স্বরূপনগরের একটি কলেজে পড়ানোর সুযোগ পেয়ে গিয়েছে। এদিকে নোয়া যে স্কুলে চাকরি করতো, সেই স্কুল থেকে তাকে বের করে দেওয়া হয়েছে। অতএব নোয়ার হাতে এখন আর কোনও কাজ নেই। এমতাবস্থায় মাম্পি চাইছে না নোয়া বাড়িতে বসে থাকুক। সে চায় নোয়াই এখন বাড়ির সব কাজকর্ম করুক।

নোয়ার প্রতি আচমকা দৃষ্টিভঙ্গি বদলে ফেলেছে মাম্পি। সে চাইছে নোয়া এবার থেকে বাড়িতে বসে না থেকে সকালের ব্রেকফাস্ট বানাক, বাসন মাজা থেকে শুরু করে ঘর মোছা, সবই করুক। নোয়ার প্রতি মাম্পির এহেন আচরণ কিয়ান সমর্থন করছে না। একা কিয়ান কেন, বাড়ির কোনও সদস্যই মাম্পিকে সমর্থন করছেন না। তাদের সব সহানুভূতি গিয়ে পড়েছে নোয়ার উপরে।

সম্প্রতি যে নতুন প্রোমো ভিডিওটি নেট মাধ্যমে প্রকাশ পেয়েছে তাতে দেখা যাচ্ছে নোয়াকে অপমান করায় কিয়ান মাম্পির সমালোচনা করছে। আর এতেই চটেছেন মাম্পির সমর্থকরা। ধারাবাহিকের লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়ের সমালোচনায় মেতেছেন তারা। তাদের দাবি, নোয়াকে জনপ্রিয়তা এনে দিতেই ফের মাম্পির চরিত্র নিয়ে কাটাছেঁড়া চলছে! মাম্পিকে এমন ভাবে অপমান করা হচ্ছে তা কিছুতেই মেনে নিতে রাজি নন মাম্পি সমর্থকরা।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

তারা প্রকাশ্যেই হুমকি দিয়ে বলছেন, “দেশের মাটি’র TRP এবার আরও পড়বে”! কেউ লিখছেন, “ধারাবাহিক বয়কট করা হবে”! শুধু তাই নয়, কেউ কেউ তো আবার লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়কে কটাক্ষ করে কেউ লিখছেন, “গাঁজা খেয়ে আর গল্প লিখবেন না দয়া করে”। আবার কেউ লিখেছেন, “এটা গল্প না ছাই, এই লিখে টাকা পান!” শুধু নোয়া এবং কিয়ানের সমালোচনা নয়, রাজা অর্থাৎ রাহুলের সমালোচনাতেও মেতেছেন একাধিক দর্শক। দর্শকের অভিযোগ, রাজা কেন মাম্পির সমর্থনে মুখ খুলছে না? সে কেন স্ত্রীর অপমান মুখ বুজে সইছে?