বলিউডের ৫ সঙ্গীতশিল্পী প্রথম গানের পরই তারকা হয়েছেন, রয়েছেন একাধিক বাঙালি শিল্পীও

প্রথম গানের পরই সুপারস্টারের তকমা, বলিউডের এই ৬ শিল্পীর বৃহস্পতি বরাবর তুঙ্গে

গানের প্রতি মানুষের আগ্রহ যুগ যুগ ধরেই চলে আসছে। যারা সংগীত সাধনা করেন তাদের বিশেষ শ্রদ্ধার চোখেই দেখেন সাধারণ মানুষ। বলিউডে এমন অনেক গায়ক রয়েছেন যার অক্লান্ত পরিশ্রম করে সংগীত জগতে নিজেদের প্রতিষ্ঠিত করেছেন। আবার এমনও কেউ কেউ রয়েছেন যারা প্রথমবার বলিউডে গান গেয়েই পেয়েছেন তুমুল জনপ্রিয়তা। রইল তেমনই ৬ তারকা সংগীতশিল্পীর (6 Bollywood singer became superstar after debut song on Bollywood) তালিকা।

অরিজিৎ সিং (Arijit Singh) : সংগীতের রিয়েলিটি শো থেকে অরিজিতের যাত্রা শুরু হয়েছিল। তখন অবশ্য তিনি তার গান শুনিয়ে শ্রোতাদের মুগ্ধ করতে পারলেও প্রতিযোগিতার মাঝপথেই অরিজিতকে বাদ দিয়ে দেওয়া হয়। এরপরেই বলিউডে প্লে ব্যাক করার সুযোগ পান অরিজিৎ। ২০০৯ সালে ‘ফির মোহাব্বত’ গেয়ে রাতারাতি তিনি জনপ্রিয়তার শিখরে উঠে যান। ২০০৯ থেকে ২০২২ সাল পর্যন্ত তার জনপ্রিয়তা শুধু বেড়েছে, কমেনি এতটুকু।

নীতি মোহন (Neeti Mohan) : ২০১২ সালে স্টুডেন্ট অফ দ্য ইয়ার গান গেয়েছিলেন নীতি। ওই ছবির ‘ইশক ওয়ালা লাভ’ দিয়ে তার কেরিয়ারের খাতা খোলে। প্রথম গান থেকেই তুমুল জনপ্রিয়তা পেয়ে তার ভাগ্য খুলে যায়। তিনি হিন্দির পাশাপাশি কন্নড়, তামিল, তেলেগু, মারাঠিতেও অনেক সুপারহিট গান গেয়েছেন।

ইয়োহানি (Yohani De Silva) : শ্রীলঙ্কার ভাইরাল গায়িকা ইতিমধ্যেই বলিউডে ডেবিউ করে ফেলেছেন। লকডাউনের সময় ‘মানিকে মাগে হিথে’ গেয়ে রাতারাতি সোশ্যাল মিডিয়াতে আলোড়ন ফেলে দিয়েছিলেন গায়িকা। বলিউডের আসন্ন ছবি ‘থ্যাঙ্ক গড’ এ ‘মানিকে’ গানটিও তারই গাওয়া।

কণিকা কাপুর (Kanika Kapoor) : ২০১৪ সালে সানি লিওনের ‘বেবি ডল’ গানটি তুমুল জনপ্রিয়তা পায়। আজ এত বছর পেরিয়েও গানের জনপ্রিয়তা একটুও কমেনি। এই গানটি বলিউডে কণিকা কাপুরের গাওয়া প্রথম গান। প্রথম গান গেয়েই তিনি যে জনপ্রিয়তা পান তারপর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

শাল্মলি খোলগড়ে (Shalmali Kholgade) : ২০১২ সালে মুক্তি পেয়েছিল পরিণীতি চোপড়া ও অর্জুন কাপুর অভিনীত ‘ইশকজাদে’ ছবিটি। এই ছবির ‘পরেশাঁ’ গান দিয়ে শাল্মলির বলিউডের যাত্রা শুরু হয়। এরপর তিনি ‘ম্যায় তেরা হিরো’, ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’ ছবিতে প্লে ব্যাক গেয়েও জনপ্রিয়তা পান।

মোনালি ঠাকুর (Monali Thakur) : বাংলার মেয়ে মোনালিও বলিউডের একজন প্রখ্যাত গায়িকা। তিনি ইন্ডিয়ান আইডলের মঞ্চে গান গেয়ে প্রথম নজর কাড়েন। এরপর তার হাতে বলিউডের সুযোগ আসতে খুব একটা দেরি হয়নি। তিনি দম লাগা কে হাইশা ছবির ‘মোহ মোহ কে ধাগে’ গানের জন্য শ্রেষ্ঠ মহিলা প্লেব্যাক গায়কের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং লুটেরা ছবির ‘সাওয়ার লুন’ গানের জন্য শ্রেষ্ঠ মহিলা প্লেব্যাক গায়কের জন্য ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন।