বাংলার মুখ উজ্জ্বল করলেন অরিজিৎ, আন্তর্জাতিক মর্যাদা পেল অরিজিতের গান

বিদেশের মাটিতে বাংলা গানের জয়জয়কার, অরিজিতের গান পেল আন্তর্জাতিক মর্যাদা

Arijit Singh Bengali Song Eka Ekela Mon Gets Honored Internationally

ভারতীয় সংগীতের দুনিয়াতে অরিজিৎ সিংয়ের (Arijit Singh) একচ্ছত্র আধিপত্য রয়েছে। তার গাওয়া গান প্রত্যেক শ্রোতার হৃদয় স্পর্শ করে যায়। গানের কোনও সীমানা হয় না। দেশ-বিদেশ, ভাষার বাধ্যবাধকতা মানে না গান। গানের কথা অবোধ্য মনে হলেও গানের মর্মার্থ বা ভাব ঠিকই শ্রোতার অন্তঃকরণ স্পর্শ করে যায়। অরিজিত সিংয়ের গাওয়া বাংলা একটি গানের ক্ষেত্রে তেমনটাই হয়েছে।

২০০৫ সালে অরিজিৎ সিং গানের জগতে নিজের কেরিয়ার শুরু করেন। তারপর তাকে আর ঘুরে তাকাতে হয়নি। বলিউড থেকে শুরু করে টলিউড, বিভিন্ন ভাষায় একাধিক গান গেয়েছেন তিনি। এবার তার গাওয়া একটি গান আন্তর্জাতিক সম্মান পেল। সেই গানটি আবার বাংলা ছবির একটি বাংলা গান। কাজেই অরিজিতের এই সাফল্যে বাংলার শ্রোতারা বেশ খুশি। সম্প্রতি মার্কিন বিদেশসচিব অ্যান্টনি ব্লিঙ্কেন ২০২১ সালের প্লে লিস্ট প্রকাশ করেছেন। এই অ্যালবামে একটি ভারতীয় গান জায়গা করে নিয়েছে। বলা বাহুল্য, এই গানটি অরিজিৎ সিং-এর গাওয়া।

অরিজিতের ‘একা একেলা মন’ গানটি এই তালিকাতে জায়গা করে নিয়েছে। ‘চিরদিনই তুমি যে আমার ২’ ছবিতে এই গানটি গেয়েছিলেন তিনি। এবার আন্তর্জাতিক স্তরে পৌঁছে গেল এই বাংলা গান। গানটি অ্যান্টনির অ্যালবামে জায়গা করে নিয়েছে। এর থেকে বড় সুখবর আর কী হতে পারে? এসভিএফ মিউজিক প্রযোজনা সংস্থার তরফ থেকে এই সুখবরটি সকলকে জানানো হয়েছে। গানের একটি টুকরো দৃশ্য সেখানে তুলে ধরা হয়েছে।

২০১৪ সালে এই ছবিটি মুক্তি পেয়েছিল। ছবিতে অভিনয় করেছিলেন অর্জুন চক্রবর্তী এবং উর্মিলা মাহান্ত। এই ছবিটি যেমন দর্শকমহলে বেশ জনপ্রিয় হয়েছিল, ছবির গানগুলিও তেমনই দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। ছবিতে অর্জুন এবং উর্মিলা ছাড়াও অভিনয় করেছিলেন এনা সাহা, বিহু মুখার্জিরা। সেই ছবির একটি গান আন্তর্জাতিক স্তরের শ্রোতাদের কাছে পৌঁছে গেল। মাধ্যম হলেন অরিজিৎ সিং। ভারত তথা বাংলার গৌরব বৃদ্ধি পেল অরিজিতের সৌজন্যে। এই খবরে অরিজিতের ভক্তরা ভীষণ খুশী।