রেখা ছাড়াও আরেক অভিনেত্রীর প্রেমে পড়েছিলেন অমিতাভ, জোর করে খেয়েছিলেন চুমুও

বলিউডের সবচেয়ে বিতর্কিত লাভ ট্রায়াঙ্গল নিঃসন্দেহে রেখা (Rekha)  অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) জয়া বচ্চন (Jaya Bachchan)। তবে অনেকেই হয়তো জানেন না, শুধু রেখা নয় বরং আরেক অভিনেত্রীর প্রতিও আকৃষ্ট হয়েছিলেন বিগ বি।

তিনি হলেন সোহা আলি খানের মা, সেফ আলি খানের প্রথম স্ত্রী অমৃতা সিং (Amrita Singh)। শোনা যায় অমৃতা সিং (Amrita Singh) এর অন্য নায়কদের সাথে মেলামেশাও পছন্দ করতেন না অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। আর এই ভাল লাগা থেকেই নাকি এক বার এক পার্টিতে অমৃতার সঙ্গে খুব খারাপ আচরণ করে ফেলেছিলেন তিনি!

অমৃতাকে (Amrita Singh) জোর করে চুমু খেয়েছিলেন তিনি। ঘটনাটি ঘটেছিল ১৯৯১ সাল নাগাদ। সেইসময় অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) এবং অমৃতা সিং (Amrita Singh) দুজনেরই কেরিয়ার ঊর্ধ্বমুখী।

সেই সময় অমৃতার (Amrita Singh) সঙ্গে অনেক নায়কদের নাম জড়িয়েই চলেছিল গসিপ। এই নায়কদের মধ্যে বিনোদ খান্না (Binod Khanna), রবি শাস্ত্রীর (Ravi Shastri) মতন ব্যক্তিত্বদের নামও ছিল।

যদিও এই বিষয় কোনোদিনই কোনও মন্তব্য করেননি অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। একবার এক পার্টিতে বন্ধু ড্যানির সাথে গল্প করতে করতে অমৃতাকেই দেখছিলেন বিগ বি। পার্টি থেকে বেরোনোর সময় অমিতাভের অনুরোধেই আরও কিছুক্ষণ পার্টিতে থেকে জন্য অমৃতা। সেই সময় বেশ গল্পের আসর জমেছিল অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), অমৃতা সিং (Amrita Singh) এবং ড্যানির মধ্যে।

ড্যানি এবং অমৃতা চুটিয়ে গল্প করছিলেন। কিছুক্ষণ পর মঞ্চে একসাথে নাচতে যান অমৃতা এবং ড্যানি। এইসবই দেখছিলেন অমিতাভ।তবে অমৃতার সাথে ড্যানিকে নাচতে দেখতে একদমই পছন্দ করেননি অমিতাভ (Amitabh Bachchan)। সেই সময়ই হুটহাট মঞ্চে উঠে অমৃতার হাত ধরে টেনে তাকে চুমু খেয়ে বসেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)।

এই ঘটনায় পার্টির সকলেই হতভম্ব হয়ে যায়। এমন ঘটনায় রাগ এবং লজ্জায় সেই সময়ই পার্টি ছেড়ে রেস্ট রুমে চলে যান অমৃতা সিং (Amrita Singh)। পরে অবশ্য নিজের ভুল বুঝতে পেরে অমৃতার কাছে ক্ষমা চেয়েছিলেন অমিতাভ কিন্তু ততক্ষণে এই ঘটনা নিয়ে জলঘোলা করতে শুরু করে দেয় সংবাদমাধ্যম গুলি।বিভিন্ন ম্যাগাজিন এবং পত্রিকায় এই ঘটনা নিয়ে লেখা লেখি শুরু হয়।

Amrita Singh and Binod Khanna

সেই সময় জানা যায় বিনোদ খান্নার (Binod Khanna) সাথে অমৃতা সিং (Amrita Singh) এর প্রেমের সম্পর্ক নিয়ে কানাঘুষো শুরু হয় বলি টাউনে। এই বিষয়টি একদমই মেনে নিতে পারেননি অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। জানা যায় বিনোদ অমৃতার সম্পর্ক ভাঙার জন্য অমৃতা সিং (Amrita Singh) এর মায়ের সাথে বিনোদ খান্নার (Binod Khanna) নামে নানারকম কথা বলেছিলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)।শেষ পর্যন্ত বিনোদ খান্নার (Binod Khanna) সাথে অমৃতার সম্পর্ক ভেঙে যায়।তবে এই বিষয় কখনই মুখ খোলেননি অমৃতা সিং (Amrita Singh)।

তবে শুধু বিনোদ খান্না (Binod Khanna) নন, অমৃতা সিং (Amrita Singh) এর সাথে সম্পর্কে জরিয়েছিলেন ক্রিকেটার রবি শাস্ত্রীরও (Ravi Shastri)। কিন্তু যেকোনও কারণে সেই সম্পর্ক ভেঙে যায়। এরপর ১৯৯০ সালে ঋতু সিং (Ritu Singh) কে বিয়ে করেন ক্রিকেটার রবি শাস্ত্রী (Ravi Shastri)।

এই ঘটনার পরের বছরই ১৯৯১ সালে অমৃতা সিং (Amrita Singh) বিয়ে করেন তার থেকে ১২ বছরের ছোট নবাব পুত্র সেইফ আলী খানকে (Saif Ali Khan)। বিয়ের পর ফিল্মি দুনিয়া থেকে বিদায় নেন অমৃতা সিং (Amrita Singh)।

তবে ২০০৪ সালে ১ মেয়ে ও ১ ছেলেকে নিয়ে সেইফ এর থেকে আলাদা হয়ে যান অমৃতা সিং (Amrita Singh)। সিংগেল পেরেন্ট হয়ে দুই সন্তানকেই বড় করেন অমৃতা। ১৯৭৩ সালেই জয়া বচ্চনের (Jaya Bachchan) সাথে সাত পাকে বাঁধা পড়েছিলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)।