Jio-র নতুন রিচার্জ প্ল্যান, ভ্যালিডিটি কমে খরচ বাড়লো ১০১ টাকা

মুকেশ আম্বানির টেলিকম সংস্থা রিলায়েন্স জিও ভারতের বাজারে ব্যবসা করতে আসার পর থেকে একের পর এক অফার গ্রাহকদের সামনে তুলে ধরেছে। যে সমস্ত অফারে ধরাশায়ী হয়েছে অন্যান্য টেলিকম সংস্থাগুলি। অন্যান্য টেলিকম সংস্থা থেকে কোটি কোটি গ্রাহক রিলায়েন্স জিওকে বেছে নিয়েছে তাদের মোবাইল সংযোগের মাধ্যম হিসাবে। কিন্তু গত বছর ডিসেম্বর মাস থেকে অন্যান্য টেলিকম সংস্থার মতো রিলায়েন্স জিও-ও তাদের ট্যারিফ রেট বাড়াতে শুরু করে। এমনকি তারা অন্য নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধাও তুলে দেয়।

all you need to know about jio 251 recharge plan

ডিসেম্বর মাসে দাম বাড়ার পর রিলায়েন্স জিও বেশ কয়েকটি নতুন রিচার্জ প্ল্যান গ্রাহকদের সামনে নিয়ে আসে। তারপর তারা আবার ডিসেম্বর মাসে বড়দিনের দিন নতুন বছর উপলক্ষে একটি নতুন একটি প্ল্যান ঘোষণা করে ২০২০ টাকার, যাতে এক বছরের বৈধতা পাওয়া যাচ্ছিল। কিন্তু সেই রিচার্জ প্ল্যানটি বন্ধ করে আরও একটি নতুন রিচার্জ প্ল্যান আনলো তারা, যেটি হল ২১২১ টাকার নতুন রিচার্জ প্ল্যান। যাতে দেখা যাচ্ছে জানুয়ারি মাসে থেকে খরচ বাড়ছে গ্রাহকদের।

২১২১ টাকার রিচার্জে গ্রাহকরা কি পাবেন?

নতুন ২১২১ টাকা রিচার্জে গ্রাহকরা প্রতিদিন ১.৫ জিবি করে ইন্টারনেট পাবেন, সাথে রয়েছে জিও থেকে জিও আনলিমিটেড কল, প্রতিদিন ১০০ টি করে এসএমএস। আর অন্য নেটওয়ার্কে কল করার জন্য দেওয়া হচ্ছে ১২০০০ মিনিট। এই রিচার্জ প্ল্যানের বৈধতা ৩৩৬ দিন।

HERE IS HOW YOU CAN SAVE YOU MOBILE COST FOR JIO NUMBERS

এই রিচার্জ প্ল্যানে গ্রাহকদের খরচ বাড়লো কতটা?

ডিসেম্বর মাসের রিলায়েন্স জিও তরফ থেকে যে ২০২০ টাকার নববর্ষ অফার রিচার্জ প্ল্যান নিয়ে আসা হয়েছিল তাতে গ্রাহকরা পেতেন ২১২১ টাকার প্ল্যানের মতই একই অফার ৩৬৫ দিনের জন্য। যদিও ওই অফার ছিল সীমিত সময়ের জন্য।

আরও পড়ুন :- Jio র ইন্টারনেট স্পিড ৩ গুণ বাড়াবেন কীভাবে জেনে নিন

তাই তা বন্ধ করে দেওয়ার পর গ্রাহকদের খরচ বাড়লো এক ধাক্কায় ১০১ টাকা, উপরন্তু রিচার্জের ভ্যালিডিটি কমলো ২৯ দিন। তবে আগেই যে সমস্ত গ্রাহকরা ২০২০ টাকার নববর্ষ রিচার্জ করে রেখেছেন তারা ৩৬৫ দিন ভ্যালিডিটি পাবেন পূর্বের ঘোষণা মত।