টেলিকমে নতুন চমক! Airtel নিয়ে এলো অভিনভ রিচার্জ পদ্ধতি

308

ভারতের টেলিকম বাজারে জিও তাদের পরিষেবা নিয়ে আসার পর ধরাশায়ী অন্যান্য টেলিকম সংস্থাগুলি। জিও আসার পর অন্যান্য টেলিকম সংস্থাগুলির লভ্যাংশ এতটাই কমে গেছে যে, কোন কোন সংস্থা তাদের ব্যবসা তুলে নিতে বাধ্যই হয়েছে। আজ যারা টিকে রয়েছে তারা নামে মাত্র মুনাফা লুটতে সক্ষম হচ্ছে।

এই অবস্থায় গত বছর ডিসেম্বর মাসে এয়ারটেল, ভোডাফোন এবং আইডিয়া এই তিন সংস্থা একত্রিত ভাবে প্রতিমাসে ৩৫ টাকা রিচার্জ বাধ্যতামূলক করে দেয় । নূন্যতম ৩৫ টাকা রিচার্জ না করলে আর পরিষেবা পাওয়া যাবে না, এমনকি ইনকামিং, আউটগোয়িং কোন কিছুই থাকবে না। দীর্ঘদিন রিচার্জ না করলে সিম কার্ড বন্ধ হয়ে যাওয়ারও বিজ্ঞপ্তি দেয় এইসকল সংস্থাগুলি।

এই রিচার্জ বাধ্যতামূলক করার পরই গ্রাহকদের নতুন এক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। অনেকে সারাদিনের ব্যস্ততার মাঝে মেসেজ বা অন্যান্য নোটিফিকেশন দেখার সুযোগই পান না। ফলে অনেকেই ঠিক সময়ে রিচার্জ করাতে না পেরে পরিষেবা পেতে ব্যাহত হচ্ছে। আর এই সমস্যার সমাধান এয়ারটেল নিয়ে এলো রিচার্জে আধুনিক পদ্ধতি, অভিনব উপায়।

এই নতুন পদ্ধতি অনুসারে আপনাকে ভ্যালিডিটি শেষ হওয়ার আগে রিচার্জ করে ক্ষতির সম্মুখীনের ব্যাপার আর থাকলো না। অর্থাৎ ধরুন আপনার সিম কার্ডের ভ্যালিডিটি শেষ হবে আগামী যে কোন মাসের ৪ তারিখ, কিন্তু আপনি পরিষেবা থেকে ব্যাহত না হওয়ার ভয়ে ৩ তারিখেই রিচার্জ করে নিচ্ছেন। এক্ষেত্রে কি হয়, আগে রিচার্জ করার জন্য আপনার ভ্যালিডিটির দিন কমে যায়, আপনি যেদিন রিচার্জ করেন সেদিন থেকেই দিন গোনা শুরু।

এই যে বড় সমস্যা এই সমস্যা দূর করার জন্য এয়ারটেল নিয়ে এসেছে তাদের গ্রাহকদের জন্য রিচার্জের নতুন পদ্ধতি। যে পদ্ধতি অনুসারে আপনি যে কোন মাসের যেকোনো দিন, আগামী যে কোন মাসের যেকোনো দিনের জন্য রিচার্জ আগাম বুক করে রাখতে পারেন। রিচার্জ বুক করার ক্ষেত্রে যেকোনো ধরনের ভ্যালিডিটি ভাউচার অথবা বান্ডেল রিচার্জ আগে থেকেই আগামী দিনের জন্য বুক করে রেখে দেওয়া যাবে।

ধরুন আপনার সিমের ভ্যালিডিটি আগামী ৫ তারিখে শেষ হবে, সেক্ষেত্রে আপনি তার আগে যে কোন দিন নিকটবর্তী এয়ারটেল রিটেলার অথবা এয়ারটেল স্টোরে গিয়ে পরবর্তী দিনের রিচার্জের জন্য রিচার্জ বুক করে আসতে পারবেন। রিচার্জ আগাম বুক করার সময় আপনাকে এয়ারটেল রিটেলার অথবা এয়ারটেল স্টোরে জানাতে হবে কোন দিন থেকে আপনি এই রিচার্জটি কার্যকরী করতে চাইছেন। আপনার দেওয়া তারিখ অনুযায়ী নিজে থেকেই ওই নতুন রিচার্জ কার্যকরী হয়ে যাবে।

Loading...