অবস্থা চরম সঙ্কটজনক, অবশেষে প্রকাশ্যে এল অভিনেত্রী ঐন্দ্রিলার মেডিক্যাল রিপোর্ট

প্রকাশ্যে এল ঐন্দ্রিলার মেডিক্যাল রিপোর্ট, কি বলছেন ডাক্তাররা, কেমন আছেন অভিনেত্রী

বাংলা টেলিভিশনের (Bengali Television) ঝুমুর, জিয়ন কাঠি সিরিয়ালের (Bengali mega serial) অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma) এখন হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। গত মঙ্গলবার রাত থেকে তাকে নিয়ে উদ্বিগ্ন রয়েছে গোটা বাংলা। মঙ্গলবার রাতে স্ট্রোকের কারণে তাকে ভর্তি করাতে হয় হাওড়ার ওই বেসরকারি হাসপাতালের ভেন্টিলেশনে। তারপর থেকে সেখানেই চিকিৎসকদের নজরে রয়েছেন অভিনেত্রী।

বুধবার সকালে ঐন্দ্রিলার শারীরিক অবনতির খবর পেয়ে তার অনুরাগী থেকে শুরু করে সতীর্থরা সকলেই চরম দুশ্চিন্তায় পড়েছিলেন। ঐন্দ্রিলাকে ভর্তি করানোর পর কেটে গিয়েছে পরপর ৩ রাত, ২ দিন। এখন কেমন আছেন অভিনেত্রী? সম্প্রতি তার মেডিকেল রিপোর্ট এসেছে প্রকাশ্যে। সেখানে জানা যাচ্ছে অভিনেত্রীর অস্ত্রপচার করানো হয়েছিল। তারপর থেকে নিউরো আইসিইউতে পর্যবেক্ষণেই রাখা হয়েছে তাকে।

এই মুহূর্তে ঐন্দ্রিলার রক্তচাপ ১১০/৭০ এবং তার পার্লস রেট মিনিটে ১১২। মঙ্গলবার রাতে অভিনেত্রীর মস্তিষ্কের রক্তক্ষরণ শুরু হয়। যে কারণে তার বমি হচ্ছিল। সেই সঙ্গে তার শরীরের এক দিক পুরো অসাড় হয়ে গিয়েছিল। বাম হাত সামান্য নাড়াচাড়া করতে পারছিলেন অভিনেত্রী। তাছাড়া শুধু চোখের পাতা নাড়াতে পারছিলেন।

ঐন্দ্রিলাকে তড়িঘড়ি অপারেশন করানো হয়। এখন তিনি রয়েছেন ভেন্টিলেশনে। এই মুহূর্তে স্টেরয়েড, অ্যান্টিবায়োটিক এবং আইভি ফ্লুইড দিয়ে চিকিৎসা চলছে তার। চিকিৎসকরা অবশ্য আশা দিয়ে জানিয়েছেন ঐন্দ্রিলার বয়স যেহেতু কম তাই তার ক্ষেত্রে স্ট্রোকের ঝুঁকি কিছুটা হলেও কম। সেই সঙ্গে তার জীবনী শক্তির উপর সম্পূর্ণ ভরসা রাখছেন অনুরাগী। কারণ চরম মানসিক জোরের উপর ভর দিয়ে ঐন্দ্রিলা ক্যান্সারের মত রোগের বিরুদ্ধে লড়ে দু-দুবার সুস্থ হয়ে ঘরে ফিরে ছিলেন।

এদিকে শুক্রবার সকালে আবারও দুশ্চিন্তার খবর শোনালেন ঐন্দ্রিলার চিকিৎসকরা। তারা জানাচ্ছেন অভিনেত্রীর শারীরিক পরিস্থিতির বিশেষ উন্নতি এখনও হয়নি। শুক্রবার সকালেও তার অবস্থা আশঙ্কাজনক। এখনও তার জ্ঞান ফেরানো সম্ভব হয়নি। যতক্ষণ না পর্যন্ত অভিনেত্রীর জ্ঞান ফিরছে ততক্ষণ বিপদ কাটেনি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

ক্যান্সার সার্জেন গৌতম মুখোপাধ্যায় আনন্দবাজারকে জানিয়েছেন রোগীর ক্যান্সার যদি মস্তিষ্কে ছড়িয়ে যায় সে ক্ষেত্রে তার স্ট্রোক হওয়ার আশঙ্কা থাকে। তবে ঐন্দ্রিলার ক্ষেত্রে সেটা হয়েছে কিনা সেটা পরীক্ষাসাপেক্ষ। তিনি জানিয়েছেন মস্তিষ্কে ক্যান্সার ছড়িয়ে গিয়ে যদি স্ট্রোক হয় তাহলে সেটা ক্যান্সারের শেষ পর্যায়ের লক্ষণ। তবে ঐন্দ্রিলার ক্ষেত্রে সেটা হয়েছে কিনা সেটা পরীক্ষাসাপেক্ষ। ঐন্দ্রিলার সঙ্গেও এমন কিছু ঘটেছে কিনা তার কোনও নিশ্চয়তা নেই বলে জানাচ্ছেন চিকিৎসকরা।