অমিতাভ বচ্চনের ছেলে হয়েও ‘বেকার’, ট্রোলের যোগ্য জবাবে এক নেটিজেনকে ধুয়ে দিলেন অভিষেক

হাতে কাজ নেই, ‘বেকার লোক’, অভিষেককে ট্রোল করতে গিয়ে পাল্টা ট্রোলড নেটিজেন

anhishek bachchan replied t a troller insulting his unemployment

বলিউড (Bollywood) সুপারস্টার অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) এবং প্রখ্যাত অভিনেত্রী জয়া ভাদুড়ির সন্তান হয়েও অভিষেক বচ্চন (Abhishek Bachchan) ঠিক সেভাবে বাবা-মায়ের মত করে বড় তারকা হয়ে উঠতে পারেননি। এই নিয়ে সোশ্যাল মিডিয়া মাঝেমধ্যেই তাকে খোঁটা দেয়। নানা রকমভাবে অভিষেককে অপদস্থ করার চেষ্টা চলে। তবে এবার যা ঘটলো তা কার্যত শালীনতার সীমা ছাড়িয়ে গেল। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সরাসরি অপমানিত হলেন জুনিয়র বচ্চন। কিন্তু পাল্টা জবাবে তিনিই জিতে নিলেন মন।

ঘটনার সূত্রপাত অভিষেকের একটি টুইটার পোস্টকে কেন্দ্র করে। সেখানে অভিষেককে শুনতে হল, তিনি নাকি মাথামোটা, বেকার। এইভাবে সরাসরিই কটাক্ষ ছুঁড়ে দেওয়া হয়েছে তাকে। তবে এর পরে যা ঘটলো তার জন্য কার্যত প্রস্তুত হয়তো ছিলেন না মন্তব্যকারী। অভিষেকও যে তাকে তার এইরকম মন্তব্যের জন্য পাল্টা কথা শোনাতে পারেন সেটা তিনি আশাও করেননি।

সম্প্রতি টুইটারে একটি প্রতিক্রিয়াতে অভিষেক বিস্ময় প্রকাশ করে লিখেছিলেন, “মানুষ এখনও খবরের কাগজ পড়েন?” অভিষেকের এই পোস্টের নিচে অনেকেই অনেক মন্তব্য করেছেন। কিন্তু এক ব্যক্তি তার এই কথার সূত্র ধরে তাকেই অপমান করতে যান। তিনি কমেন্ট বক্সে হাসির প্রতিক্রিয়া দিয়ে লেখেন, “বিচক্ষণ মানুষরা পড়েন বৈকি। আপনার মত বেকার লোকে অবশ্য পড়ে না।”

কিন্তু ওই ব্যক্তিকে যথাযোগ্য উত্তর দিয়ে নিজের বিচক্ষণতারই প্রমাণ দিলেন অভিষেক। তিনি পাল্টা মন্তব্য করলেন, “ওহ! তাই বলুন। আমায় আলোকপাত করার জন্য ধন্যবাদ। তবে, বুদ্ধিমত্তার সঙ্গে বেকারত্বের কোনও সম্পর্ক নেই। আমি নিশ্চিত যে আপনি রোজগার করেন। সেই সঙ্গে আপনার মন্তব্য দেখে আমি এও বুঝতে পারছি, বুদ্ধির অভাব রয়েছে।” অভিষেকের এই জবাবে দারুণ খুশি হয়েছেন তার ভক্তরা।

সোশ্যাল মিডিয়াতে অধিকাংশ নেটিজেনরাই অভিষেকের পক্ষ নিয়ে কথা বলছেন এখানে। কেউ প্রশংসা করে লিখছেন, “দারুণ জবাব”। কেউ তাকে পরামর্শ দিলেন, “দয়া করে এই ধরনের বিরূপ মন্তব্যে কান দেবেন না দাদা। ওরা মানুষের আনন্দ ছিনিয়ে নিতে চায়। কাউকে ছোট করে সুখ পায়। আপনি ঠিক পথে চলেছেন। মাথা উঁচু করে থাকুন এভাবেই। আমাদের শুভেচ্ছা সব সময় থাকবে।”

উল্লেখ্য, ২০২১ সালে মুক্তি পাওয়া ‘বব বিশ্বাস’ সিনেমাটির পর এখনও পর্যন্ত তার নতুন কোনও ছবির খবর পাওয়া যায়নি। বচ্চন পরিবারের উত্তরাধিকারের কেরিয়ার ঘাঁটলে দেখা যাবে হাতে গুনে বছরে মাত্র একটি-দুটি ছবিই তিনি করেন। কোনও কোনও বছরে আবার কিছুই করেন না। অন্যদিকে অভিষেকের স্ত্রী ঐশ্বর্য বহুদিন বাদে তামিল ছবি ‘পন্নিয়িন সেলভান’ এর হাত ধরে আবারও ফিরেছেন পর্দায়। সেখানে রানী ‘নন্দিনী’র চরিত্রে রীতিমত তাক লাগিয়ে দিয়েছেন বিশ্ব সুন্দরী।