বিনা তেলে চলবে বাইক, লাগবে না পেট্রোল, মেকানিকের অভিনব আবিষ্কার

দিন দিন হু হু করে বাড়ছে পেট্রোলের দাম। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দামও। এমত অবস্থায় যখন সংসার চালাতে হিমশিম খাচ্ছে মানুষ, তখন বাইকে চড়া আমজনতার কাছে নাভিশ্বাস হয়ে দাঁড়িয়েছে। এই সংকতময় পরিস্থিতে এক অভিনব পন্থা বের করে চমক দিলেন এক মেকানিক। মেকানিকের এই নতুন আবিষ্কারে বিনা পেট্রোলেই চলবে বাইক।

তবে পেট্রোল মোটর বাইককে ব্যাটারি চালিত মোটর বাইকে কনভার্ট করার জন্য ১০ হাজার টাকা দিয়ে একটি ব্যাটারি কিনতে হবে। এছাড়াও আরও কিছু সরঞ্জাম কেনার খরচ বহন করতে হবে। তবে এইভাবে কনভার্ট করার জন্য কত খরচ হতে পারে তার কোন হিসাব দেওয়া হয়নি।

অন্যদিকে দাবি করা হচ্ছে, ব্যাটারির পারফর্মেন্স ঠিকঠাক থাকলে ৭০ থেকে ৮০ কিলোমিটার গতিবেগে চালানো যাবে এই বাইক। এই পদ্ধতিতে যেকোনও ধরনের পেট্রোল বাইককে ইলেকট্রিক বাইকে কনভার্ট করা যাবে। রবীন্দ্র তোমার নামে এক ব্যক্তি টুইটারে ওই মেকানিকের তৈরি করা একটি মোটর বাইকের ছবি দিয়ে ওই মেকানিকের যোগাযোগ নম্বর দিয়েছেন।

তিনি লিখেছেন, “আপনার বাইক বিনা পেট্রোলে চালাতে চাইলে 9416490665-এই নম্বরের ব্যক্তির সঙ্গে যোগাযোগ করুন। রতন জি অল রাউন্ড মণ্ডি আদমপুর জেলা হিশার সঙ্গে যোগাযোগ করে নিন।”