সুশান্তের জীবনী তৈরি হচ্ছে সিনেমা, প্রকাশ্যে এলো ছবির ফার্স্ট লুক

এক মাস হয়ে গেল তবু অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে শোকাহত গোটা দেশ। সুশান্তের সেই মুগ্ধ করা কমল হাসি মুখ তাঁর ভক্তদের মনে এখনও জীবিত। তাঁর অকাল মৃত্যু মেনে নিতে পারছে না দেশবাসী। তারই মধ্যে আরও একটি খবর প্রকাশ্যে আসায় উত্তেজনা শুরু হয়েছে নেট দুনিয়ায়।

বেশ কিছুদিন ধরেই বি টাউনে শোনা যাচ্ছিল, যে সুশান্তের জীবনী নিয়ে তৈরি করা হবে একটি ছবি। সেই গুঞ্জন টিকে সত্যি প্রমাণিত করে দিল ‘সুইসাইড অর মার্ডার, আ স্টার ওয়াজ লস্ট’ ছবির ফার্স্ট লুক। আজই প্রকাশ হয়েছে ছবির ফার্স্ট লুক পোস্টার। ছবিটির মুখ্য চরিত্রে অর্থাৎ সুশান্তের চরিত্রে দেখা যাবে টিকটক স্টার শচীন তিওয়ারিকে। তাকে দেখতেও অবিকল সুশান্তের মতন।

এই খবর শোনার পর থেকেই চাঞ্চল্য সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা গেছে, বিজয় শেখর গুপ্তা প্রযোজিত এই ছবির পরিচালক হলেন শমীক মৌলিক। মুখ্য চরিত্রে অভিনয় করবেন শচীন তিওয়ারি যদিও এখনও বাকি কাস্টের সম্পর্কে কিছু জানা যায়নি। ছবির সুরকার সঙ্গীত পরিচালক শ্রদ্ধা পন্ডিত।

‘কাই পো চে’ (২০১৩) থেকে শুরু হয়েছিল সুশান্তের অভিনয়ের যাত্রা। সেখান থেকে বহু চরিত্রে অভিনয় করতে দেখা গেছে তাকে। প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন মহেন্দ্র সিং ধোনির জীবনী নিয়ে তৈরি “ধোনী” ছবিতে তিনি সবাইকে শিখিয়ে ছিলেন কি করে বারবার মুখ থুবড়ে পড়ে গেলেও আবার উঠে দাঁড়িয়ে শক্ত হয়ে পরিস্থিতির মোকাবেলা করতে হয়। “ছিছড়ে” ছবিতে যিনি নিজে ডিপ্রেশনের সাথে লড়াই কি করে করতে হয় তা শিখিয়ে ছিলেন। ছবিতে যিনি নিজে বলেছিলেন আত্মহত্যা কোন সমাধান হতে পারে না, আজ তিনি নিজেই তার ভক্তদের কে ছেড়ে বহু দূরে চলে গেছেন।

তাঁর এইভাবে আকস্মিক মৃত্যুতে স্তব্ধ তাঁর ভক্তরা। যদিও সুশান্তের মৃত্যুকে আত্মহত্যা বলে অনেকেই মেনে নিতে পারছেন না। তাঁর মৃত্যু আদৌ আত্মহত্যা নাকি ঠান্ডা মাথায় করা খুন তা নিয়ে প্রশ্ন উঠেছে বারবার। আর যদি তা আত্মহত্যা হয়ে থাকে তবে এই রূপ কঠিন সিদ্ধান্তে উপনীত হওয়ার পিছনে কি কারণ ছিল সুশান্তের? আর তাঁর এই রূপ সিদ্ধান্তের জন্য কে বা কারা দায়ী? এমনই প্রশ্ন উঠছে মানুষের মনে।

সুশান্তের মৃত্যুকে কেন্দ্র করে তদন্ত চললেও অভিনেতার মৃত্যুর পিছনে নেপোটিজম দায়ী কিনা, এই নিয়ে বিতর্ক চলছে এখনও। বার বার অভিযোগ উঠে এসেছে কারান জোহর, সালমান খান, সঞ্জয় লীলা বনশালী, মহেশ ভাট থেকে আদিত্য চোপড়া সহ বলিউডের নামী দামী তারকাদের বিরুদ্ধে।

বলিউড ইন্ডাস্ট্রি রীতিমতো দুটি পক্ষে বিভক্ত হয়ে পড়েছে। এই বিষয়ে মুখ খুলেছেন অনেকেই, তাদের মধ্যে অন্যতম কঙ্গনা রানাওয়াত। বলিউডে গডফাদার ছাড়া টিকে থাকা যায় না। যার কারণে হারিয়ে যায় বহু প্রতিভাবান অভিনেতা-অভিনেত্রীরা। তবে কি কারণেই মানসিক অবসাদ থেকে নিজেকে শেষ করে ফেললেন সুশান্ত?

বলিউড ইন্ডাস্ট্রির বাইরে থেকে আসা নতুন প্রতিভাবান অভিনেতা অভিনেত্রীদের সুযোগ না দিয়ে ইন্ডাস্ট্রির ভেতরে স্টার সন্তানদেরকে বেশি সুযোগ করিয়ে দেয় এমনটাই জানিয়েছেন অনেকে। স্মল টাউন থেকে মুম্বই এসে স্টার হাওয়ার স্বপ্ন দেখেন অনেকেই। তেমন স্বপ্ন দেখেছিল সুশান্তও। কিন্তু মাঝ পথে কোথাও যেন সেই স্বপ্ন ভেঙে যায়, হারিয়ে যান নিজেই।

এই সম্পর্কিত আরও পড়ুন :- 

দিল বেচারাই শেষ নয়, আবারও পর্দায় দেখা যাবে সুশান্ত সিং রাজপুতকে

আত্মহত্যা নয়, সুশান্তের মৃত্যুতে উঠে আসছে যে ১০টি প্রশ্ন

এই ৭টি ছবির অফার সুশান্তের কাছে এলেও চলে যায় অন্য নায়কের কাছে

সুশান্তের জীবন সত্যিই এক থ্রিলারময় ছবির মত। পর্দা তা দেখতে উৎসাহ এখন তাঁর ভক্তেরা। জানা গেছে, ছবির শুটিং শুরু হবে সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে। ছবিটি বেশীর ভাগই শোট করা হবে মুম্বই এবং পঞ্জাবে। এই বছরের বড়দিনের সময়ে ছবিটি মুক্তির পরিকল্পনা চলছে। তবে সবটাই নির্ভর করে করোনা পরিস্থিতির ওপর। ইতিমধ্যেই ছবিটির ফাস্ট লুক প্রকাশ্যে আসার সাথে সাথে তা ভাইরাল হয়ে পড়েছে নেট দুনিয়ায়।