১০ হাজারে এক সাধারণ বিয়ের অসাধারণ গল্প ভাইরাল! প্রশংসায় পঞ্চমুখ সবাই

ভারতে এই মুহূর্তে আমরা সাক্ষী কোটি কোটি টাকা খরচ করে রাজকীয় সাথে বেশ কয়েকটি বিয়ের মুহূর্ত। শেষ আম্বানি পরিবারের হোক অথবা ভারতের নামি-দামি খেলোয়ারদেরই হোক না কেন। এসব সেলিব্রিটিদের প্রসঙ্গ ছেড়ে দিয়ে সাধারণ মধ্যবিত্ত পরিবারের একটি বিয়ের আয়োজনে মানুষজনদের খাইয়ে দাইয়ে খরচ দাঁড়ায় লক্ষ লক্ষ টাকা। আজকাল জিনিসপত্রের যা দাম বেড়েছে তাতে অনুষ্ঠান আয়োজন করে যে কোন একটি বিয়েই লক্ষ লক্ষ টাকার নিচে বাবা সম্ভব নয়। কিন্তু এমনও উদাহরণ আছে যা দেখলে আপনি চমকে যাবেন ভারতীয় মুদ্রায় মাত্র ১০ হাজার টাকাতেই অনুষ্ঠান করে বিয়ে পালন। ভাবছেন মজা করছি! না মজা নয়, সম্প্রতি ট্যুইটারে একটি পোস্ট থেকে জানা গেছে, যে এক যুবক ভারতীয় মুদ্রায় মাত্র ১০০০০ টাকাতেই সেরে ফেললেন তার বিয়ে। কিন্তু কি করে সম্ভব?


গত ২৩ শে ডিসেম্বর রিজওয়ান পেহেলওয়ান এমনই একটি পোস্ট টুইটারে করে জানিয়েছেন তার বিয়ের কথা এবং বিয়ের খরচের কথা। পাকিস্তানি যুবক রিজওয়ান তার টুইটার পোস্টে তুলে ধরেছেন তার বিয়ের সংক্ষিপ্ত বিবরণও।


সেই পোস্টে তিনি লিখেছেন, পাকিস্তানি মুদ্রায় ২০ হাজার অর্থাৎ যা ভারতীয় মুদ্রায় যা ১০ হাজার কিছু টাকা, সেই টাকাতেই আয়োজন করে সেড়ে ফেললে নিজের বিয়ে। বিয়েতে নিমন্ত্রিত ছিল নিজের বন্ধু-বান্ধব এবং ঘনিষ্ঠ কয়েকজন মিলে ২৫ জন মত। বিয়ের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছিল তারই বাড়ির ছাদে। খাবারের তালিকায় ছিল খাট্টা আলু, চিকেন টিক্কা, সিক কাবাব আর পাথরে চানে হালুয়ে। রিজওয়ান তার বিয়েতে ভোটের তালিকা শেষ পাতে খাওয়াতে ভুলে গেছিলেন মিষ্টি, সে জন্য তিনি নিমন্ত্রিত সকলকে স্ট্রবেরি আইসক্রিম কিনে খাওয়ান। বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রিতদের বসার জন্য ২৫ টি চেয়ার স্থানীয় নির্বাচন কমিটির কাছ থেকে ধার করে নিয়ে আসেন তিনি। এই সকল টুকটাক খরচ করে তার বিয়ে ঠিক হয়েছে মাত্র ভারতীয় মুদ্রায় ১০ হাজার টাকায়।

বিয়ের আয়োজনের বিষয় ছেড়ে রিজওয়ানের টুইটারে পোস্ট করা একটি কথা সকলের মন ছুঁয়ে যায় এবং তার সেই পোষ্টটি এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ‘আনন্দ করুন। আপনার সামর্থ অনুযায়ী যা মন চায় তাই করুন। তবে সবটাই উপভোগ করুন। বিয়ের আয়োজন বড় হোক বা ছোট, সবটাই তো ভাল থাকার জন্য। সবাই ভাল থাকুন…’


বর্তমান দুর্মূল্যের বাজারে রিজওয়ানের বিয়ের এই খরচ বড় কথা নয় বরং তার বিয়ে সহজ ভাষায় বুঝিয়ে দিয়েছে যে, লক্ষ লক্ষ কোটি কোটি টাকা খরচ করে বিয়ের আয়োজন বড় কথা নয়, বড় কথা হলো আন্তরিকতা।

আরও পড়ুন : জানেন কি বিয়ে এড়াতে অটলজি কে ৩দিন ঘরবন্দি হয়ে থাকতে হয়েছিল?


Loading...