কারিনা কাপুরের ছেলের নাম লিখলেই ফুল মার্কস! ভাইরাল স্কুলের প্রশ্নপত্র

Riya Chatterjee

Published on:

বলিউড (Bollywood) অভিনেত্রী করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) এবং সইফ আলি খানের (Saif Ali Khan) পুত্র তৈমুর আলি খানকে (Taimur Ali Khan) নিয়ে সোশ্যাল মিডিয়ার ক্রেজ কিছু কম নয়। তবে তৈমুর এবার ক্লাস সিক্সের পড়ুয়াদের পরীক্ষার সিলেবাসের মধ্যে ঢুকে পড়লো! সম্প্রতি মধ্যপ্রদেশের একটি স্কুলের প্রশ্নপত্র সামাজিক মাধ্যমে ফাঁস হয়েছে। সেখানে ক্লাস সিক্সের পড়ুয়াদের প্রশ্নপত্র দেখে তো চক্ষু চড়কগাছ নেটিজেনদের!

এ প্রশ্নপত্রে প্রশ্ন করা হয়েছে করিনা কাপুর খান এবং সাইফ আলি খানের ছেলের পুরো নাম কী? পড়ুয়ারা যদি এই প্রশ্নের জবাব দিতে পারে তাহলে তারা পেয়ে যাবে পুরো মার্কস! হয়তো বা পরীক্ষায় পাশও করে যাবে তারা। এমন প্রশ্নপত্র দেখে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন অভিভাবকরা। তাদের অভিযোগ, এভাবে প্রশ্নপত্রের সঙ্গে বিনোদন যোগ করে পড়ুয়াদের বিপথে পাঠাচ্ছে স্কুল কর্তৃপক্ষ। ইতিমধ্যেই স্কুল কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ জমা দিয়েছেন অভিভাবকরা। তার আগে প্রশ্নপত্র দেখে ক্ষুব্ধ অভিভাবকেরা স্কুল কর্তৃপক্ষের সঙ্গে বচসাতেও জড়িয়ে পড়েছেন।

ঘটনার পরিপ্রেক্ষিতে মধ্যপ্রদেশের খাণ্ডোয়া জেলার এডুকেশন অফিসার সঞ্জীব ভল্লেরাও জানিয়েছেন, বৃহস্পতিবার এই খবর তাদের নজরে এসেছে। স্কুল কর্তৃপক্ষের সঙ্গে ইতিমধ্যেই এই নিয়ে আলোচনা সেরে ফেলেছেন এডুকেশন অফিসার। খুব শীঘ্রই এই বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে বলে জানানো হয়েছে। ভবিষ্যতে যাতে এরকম না ঘটে তার দিকে নজর রাখা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। উল্লেখ্য, স্কুলে এমন ঘটনা এই প্রথম নয়। এর আগে স্কুল, কলেজ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বহুবার এরকম কাণ্ড ঘটেছে।

এর আগে বাংলাদেশের একটি স্কুলের বাংলা প্রশ্নপত্র নিয়েও বিতর্ক দেখা দিয়েছিল। বাংলাদেশের ঢাকার রামকৃষ্ণ উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণির বাংলা পরীক্ষার প্রশ্নতে এসেছিল ‘আম আঁটির ভেঁপু’ কার লেখা? সেখানে অপশনে প্রাক্তন পর্নতারকা সানি লিওনের নাম ছিল। এছাড়াও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নামের জায়গাতে অপশনের মধ্যে দেওয়া ছিল মিয়া খলিফার নাম!