এত কম বয়সে এত টাকা! কত টাকার মালিক শচীনের জামাই শুভমান গিল?

কত টাকার মালিক শুভমান গিল? চমকে দেবে তার মোট সম্পত্তির খতিয়ান

Riya Chatterjee

Published on:

শুভমান গিল নামটা বলতে গেলে বর্তমানে ক্রিকেটপ্রেমীদের মুখে মুখে ঘুরছে। ২০১৯ সালে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট খেলে তিনি তার কেরিয়ার শুরু করেন। এরই মধ্যে সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে তার ঝুলিতে। অবশ্য তার আরও একটি পরিচয় রয়েছে। তিনি নাকি শচিন তেন্ডুলকারের হবু জামাই! এহেন শুভমান গিলের মোট সম্পত্তির পরিমাণ কত জানেন? জানলে ঘুরে যাবে আপনার মাথা।

২৪ বছর বয়সী এই ভারতীয় ক্রিকেটার বর্তমানে ওয়ানডে ব্যাটসম্যান হিসেবে সেরার সেরা তালিকায় রয়েছেন। সেই সঙ্গে শচীনকন্যা সারা তেন্ডুলকারের সঙ্গে তার সম্পর্ক নিয়ে চর্চাও নেটিজেনদের মুখে মুখে ফেরে। ক্রিকেট খেলে শুভমান বিপুল পরিমাণ সম্পত্তির মালিকও হয়ে বসেছেন মাত্র কয়েক বছরের মধ্যেই। গাড়ি-বাড়ি মিলিয়ে প্রচুর সম্পত্তি রয়েছে তার।

Shubman Gill Net Worth

সংবাদমাধ্যম সূত্রে পাওয়া খবর অনুসারে শুভমান গিলের নামে বেশ কয়েকটি রিয়েল এস্টেট সম্পত্তি রয়েছে। পাঞ্জাবের ফিরোজপুরে একটি বিলাসবহুল বাড়ি রয়েছে তার। এ ছাড়াও দেশের বিভিন্ন জায়গাতে তার কিছু সম্পত্তি আছে। রেঞ্জ রোভার এসইউভি, মাহিন্দ্রা থারের মত নামিদামি ব্রান্ডের গাড়িও রয়েছে তার গ্যারেজে।

বর্তমানে বিসিসিআইয়ের বিগ্রেড ক্রিকেটার হিসেবে বছরে তিন কোটি টাকা উপার্জন করছেন শুভমান। এছাড়াও আইপিএলে গুজরাট টাইটান্স থেকে ৮ কোটি টাকা পান তিনি। টি-টোয়েন্টি খেলে ম্যাচ পিছু ৩ লক্ষ টাকা, ওডিআই খেলে ৬ লক্ষ এবং টেস্টে খেলে ১৫ লক্ষ টাকা পান। মাত্র চার বছরের কেরিয়ারে কেবল ক্রিকেট খেলেই তিনি ১১ কোটি ২৪ লক্ষ টাকা জমিয়েছেন তিনি। তবে তার মোট সম্পত্তির পরিমাণ এর প্রায় তিন ডবল।

Shubman Gill Net Worth

আরও পড়ুন : বাড়ির মধ্যেই আস্ত ক্রিকেট মাঠ! মোহাম্মদ শামির বিলাসবহুল জীবনযাপন দেখলে ঘুরে যাবে মাথা

আসলে শুধু ক্রিকেট খেলে নয়, শুভমান গিল একাধিক বিজ্ঞাপনী ব্র্যান্ডের সঙ্গে যুক্ত রয়েছেন। এর মধ্যে রয়েছে ক্যাসিও, বাজাজ, টাটা ক্যাপিটাল, এনগেজ, ফিয়ামা, জিলেট, ভারত সার্কেল, উইংসের মত একাধিক জনপ্রিয় বিজ্ঞাপনী ব্র্যান্ড। এছাড়া শুভমান গিল স্পাইডারম্যান : অ্যাক্রস দ্য স্পাইডারভার্স সিনেমাতে ভারতীয় স্পাইডারম্যান প্রভতির প্রভাকরের ভয়েস আর্টিস্ট হিসেবে কাজ করেছেন।

আরও পড়ুন : ২ বার বিয়ে, ৩ সন্তানের মা! মোহাম্মদ শামির স্ত্রীর কেচ্ছা সিনেমার চিত্রনাট্যকেও হার মানাবে

Shubman Gill Net Worth

আরও পড়ুন : কেমন দেখতে শুভমন গিলের শ্বশুরবাড়ি? ঘুরে দেখুন শচীন তেন্ডুলকারের বাড়ির অন্দরমহল

২০২৩ সালের আইসিসি ওডিআই মেনস ক্রিকেট ওয়ার্ল্ডকাপ খেলে প্রায় ২ মিলিয়ন মার্কিন ডলার পেয়েছেন শুভমান। ভারতীয় মুদ্রায় সংখ্যাটা ১৬ কোটি ৬৬ লক্ষ টাকা। ২০২৩ সালের হিসেবে শুভমান গিলের মোট সম্পত্তির পরিমাণ বর্তমানে ৩২ কোটি টাকা। তার সামনে এখন ক্রিকেটের ‌আরও দীর্ঘযাত্রা বাকি রয়েছে। ভবিষ্যতে তাই এই সংখ্যাটা কয়েক গুণে বাড়বে তা বলাই বাহুল্য।

আরও পড়ুন : কেউ এইট পাশ, কেউ টেনেটুনে মাধ্যমিক! ভারতীয় ক্রিকেটারদের কার পড়াশুনার দৌড় কতদূর