ঐন্দ্রিলার মত এই ৮ তারকাও ক্যান্সারে আক্রান্ত, লড়ছেন মৃত্যুর সঙ্গে

ক্যান্সার হারাতে পারেনি যাদের, ঐন্দ্রিলার মতই ক্যান্সারের সঙ্গে লড়ছেন এই ৮ তারকা

টলিউড অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা মাত্র ১৮ বছর বয়স থেকে লড়ছেন ক্যান্সারের সঙ্গে। দেখতে দেখতে তার লড়াই ৭ বছর পার করে ফেলেছে। অভিনেত্রী এরই মধ্যে ২ বার মারণ ভাইরাসের মরণ কামড় উপেক্ষা করে সুস্থ হয়ে ফিরেছেন। তবে তিনি একা নন এই লড়াইয়ে, টলিউড এবং বলিউডের আরও ৮ তারকা তারই মত ক্যান্সার যোদ্ধা (8 Bollywood and Tollywood stars who are fighting with Cancer) । এক নজরে দেখে নিন সেই তালিকায় যাদের নাম রয়েছে।

চন্দন সেন (Chandan Sen) : বাংলা সিরিয়াল এবং থিয়েটার অভিনেতা চন্দন সেন একজন বড় মাপের শিল্পী। খড়কুটো, এক্কাদোক্কা ধারাবাহিকের এই অভিনেতা ফলিকুলার লিম্ফোমাতে আক্রান্ত। ২০১০ সালে তার শরীরে এই রোগ ধরা পড়ে। তারপর থেকে তিনি ক্রমাগত লড়াই চালিয়ে যাচ্ছেন। অদম্য জেদ এবং সাহসের সঙ্গে দীর্ঘ ১২ টা বছর তিনি ক্যান্সারের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন।

অনুরাগ বসু (Anurag Basu) : ২০০৪ সালে অনুরাগ বসু শরীরে ব্লাড ক্যান্সার ধরা পড়ে। বলিউডের এই প্রখ্যাত পরিচালকের অসুস্থতার খবরে চমকে উঠেছিল গোটা দেশ। তবে অনুরাগ বসু তবে অনুরাগ বসু ক্যান্সারের বিরুদ্ধে হার মেনে নেননি। তিনি লড়াই করে ক্যান্সারের বিরুদ্ধে জিতে হাসিমুখে ঘরে ফিরেছেন এবং এখনও কাজ করে চলেছেন।

সোনালী বেন্দ্রে (Sonali Bendre) : বলিউডের এই অভিনেত্রী একসময় বিভিন্ন সুপারহিট ছবিতে অভিনয় করেছিলেন। তার শরীরেও ক্যান্সার বাসা বেঁধেছিল। ২০১৮ সালে প্রথম তার শরীরে এই রোগের উপস্থিতি টের পাওয়া যায়। এরপর আর দেরি না করে আমেরিকায় চিকিৎসা করাতে চলে যান সোনালী। এখন তিনি সুস্থ আছেন।

Sanjay Dutt Age, Wife, Family, Wiki, Biography & More

সঞ্জয় দত্ত (Sanjay Dutta) : বলিউডের এই অভিনেতাও ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। ২০২০ সালে তার এই অসুস্থতার খবর জানা যায়। এরপর একটানা চিকিৎসা করিয়ে এখন তিনি সুস্থ আছেন বলে জানা গিয়েছে। সেই সঙ্গে আবার অভিনয়ের দুনিয়াতেও ফিরেছেন সঞ্জয় দত্ত। তিনি অভিনয় করেছেন শামসেরা, কেজিএফ ২ এর মত হালফিলের ছবিগুলিতেও।

তাহিরা কশ্যপ (Tahira Kashyap) : বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরাও স্তন ক্যান্সারে আক্রান্ত ছিলেন। দীর্ঘ চিকিৎসার পর তিনি এখন সুস্থ রয়েছেন। দীর্ঘ চিকিৎসা এবং থেরাপির পাশাপাশি ব্রেস্ট সার্জারিও করতে হয়েছিল তাকে। স্ত্রীর এই লড়াইয়ে প্রতিটা মুহূর্তে তার পাশে থেকেছেন আয়ুষ্মান।

কিরণ খের (Kiran Kher) : কিরণ খেরও দীর্ঘদিন যাবত ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন। সোশ্যাল মিডিয়াতে তার অসুস্থতার খবর জানিয়েছিলেন তার স্বামী অনুপম খের। চিকিৎসার করিয়ে তিনি সুস্থ হয়েছেন, আবার কাজও করছেন।

মনীষা কৈরালা (Manisha Koirala) : দীর্ঘদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই চালাচ্ছেন মনীষাও। ২০১২ সালে ওভারিয়ান ক্যান্সার ধরা পড়ে তার শরীরে। এরপর চিকিৎসার জন্য নিউইয়র্কে চলে যান অভিনেত্রী। সেখানে দীর্ঘদিন ধরে তার কেমোথেরাপি চলে। এখন তিনি সম্পূর্ণ সুস্থ এবং ক্যান্সার মুক্ত।

লিসা রায় (Lisa Ray) : বলিউডের এই অভিনেত্রীও ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। চিকিৎসার পর তিনি মারণ রোগ থেকে মুক্তি পান। এরপর নিজের ক্যান্সার জয় নিয়ে তিনি একটি বই লিখেছিলেন। সেই বইয়ের নাম ছিল ‘ক্লোস টু দ্য বোন : আ মেময়ের’।