রাতারাতি হতে পারবেন কোটিপতি, বাড়িতে সৌভাগ্য বয়ে আনবে এই ৫টি ফুলের গাছ

দুহাতে উপার্জন হবে প্রচুর টাকা, বাড়িতে এনে লাগান এই ৫টি ফুলের গাছ

5 Lucky Flower Plants That Can Bring Good Luck To You And Your Family

বাড়িতে বাগান কিংবা ব্যালকনি থাকলে ফুলগাছ (flowers) লাগাতে চান সকলেই। এভাবেই সাজিয়ে তোলা যায় বাড়ি। কিন্তু শুধু বাড়ির সৌন্দর্য নয়, এই গাছের সঙ্গে জড়িয়ে রয়েছে বহু মানুষের সৌভাগ্য। গরমকাল প্রায় চলেই এসেছে তাই এই সময় নিজের সৌভাগ্য ফিরিয়ে আনতে কী ফুল গাছ লাগানো উচিত সেই বিষয়ে নিয়ে আলোচনা করা হল এই প্রতিবেদনে।

লিলি (lily): লিলি গাছে শান্তির সূচক ক্ষমতা রয়েছে। বাস্তু মতে লিলি গাছ সংসারের সকল নেগিটিভ এনার্জি টেনে নেয় ও পজিটিভ শক্তি ছড়িয়ে দেয় বাড়িতে। যার ফলে বাড়ির পরিবেশও বিশুদ্ধ রাখে এই ফুল। তাই জন্য এই সময় লিলি গাছ লাগানো যেতে পারে।

LILY TREE

জুঁইফুল (Jasmine): নিজের সৌভাগ্য ফিরিয়ে আনতে সাহায্য করে জুঁইফুল। গরমকালে বাড়ির বারান্দা বা ছাদে এই ফুলের গাছ লাগলে সন্ধ্যা বেলার আমেজ আরও সুমধুর করে তোলে। এছাড়াও জুঁইফুলের গন্ধ মানসিক চাপ দূর করে এবং সংসারে শান্তি নিয়ে আসে।

পদ্ম (lotus): হিন্দু ধর্ম অনুযায়ী পদ্ম ফুল খুব পবিত্র একটি ফুল। তবে বৌদ্ধ ধর্মাবলম্বীদের কাছেও এই গাছের গুরুত্ব রয়েছে যথেষ্ট। নিজের সৌভাগ্য ফিরিয়ে আনতে এই ফুলের গাছ বাগানের উত্তরপূর্ব, উত্তর বা পূর্ব কোণে একটি পাত্রে লাগাতে হবে।

MARRYGOLD

গাঁদাফুল (marigold): বাস্তুশাস্ত্র অনুযায়ী, উজ্জ্বল হলুদ গাঁদাফুল মানুষের জীবনে সৌভাগ্য ও উন্নতির আশা নিয়ে আসে। বাড়ি থেকে অশুভ শক্তিকে দূরে রাখতে ও সংসারে পজিটিভিটি ছড়িয়ে দিতে সাহায্য করে এই ফুল। বাড়ির উত্তর বা পূর্ব কোণে রাখুন গাঁদা ফুলের টব। শুভ অনুষ্ঠানে গাঁদাফুল দিয়ে সাজান তোরণ।

HIBISCUS FLOWER PLANT

জবা ফুল (China Rose): হিন্দু শাস্ত্র অনুযায়ী, জবা খুব পবিত্র একটি ফুল। মা কালীর পুজো করা হয় এই ফুল দিয়ে। তবে হলুদ জবা মনের উদ্যম বাড়িয়ে তোলে। সংসারে সৌভাগ্য নিয়ে আসে জবাফুল। বাস্তু মতে বাড়ির উত্তর বা পূর্ব কোণে জবাফুলের গাছ রাখা খুবই শুভ।