Viral Video : ১ বলে ১৭ রান! চমকে গেল ক্রিকেটবিশ্ব!‌

217

অস্ট্রেলিয়ার জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশ। শুধু নামে নয়, এখানে ঘটনাও ঘটে বিগ বিগ। এই যেমন ১ বলে ১৭ রান! গল্প নয় সত্যিই। বৃহস্পতিবার একটি ম্যাচের ইনিংসের প্রথম ওভারের প্রথম বলেই এসেছে ওই রান। ইনিংসের প্রথম ওভারে এল ২৩ রান। তার মধ্যে ১ বলে এল ১৭।

এমন অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে। হতভাগা সেই বোলারটির নাম রাইলে মেরেডিথ। মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে বৃহস্পতিবারের (৭ ফেব্রুয়ারি) ম্যাচে একটি বৈধ বলে মোট ১৭ রান খরচ করেছেন হোবার্ট হারিকেনসের এই ফাস্ট বোলার।

শুরুতে ব্যাট করে ১৮৪ রানের টার্গেট ছুড়ে দিয়েছিল হোবার্ট হারিকেনস। কিন্তু এই বিশাল সংগ্রহ নিয়ে বল করতে নেমে একদম প্রথম ওভারেই সর্বনাশ ডেকে আনলেন তাসমানিয়ান বোলার মেরেডিথ। ওই ওভারে ২৩ রান খরচ করেছেন তিনি।

শুরুটা হয় ওভারের চতুর্থ বলে। বিশাল এক নো বল করে বসেন মেরেডিথ। এরপর ওয়াইড, যা আবার উইকেটরক্ষক ম্যাথু ওয়েডকে ফাঁকি দিয়ে বাউন্ডারি লাইন পেরিয়ে যায়। রেনেগেডস উপহার পায় ৫ রান। পরের বল ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চের ব্যাটের কানায় লেগে বাউন্ডারি। কিছুক্ষণ আলোচনা করে উচ্চতার জন্য এটাকেও নো বল ঘোষণা করেন আম্পায়ার।

কপাল সঙ্গ না দিলে যা হয়, ফের ওভার স্ট্যাম্পিং করে নো বল করে বসেন মেরেডিথ। ফলে এক ওভারে তিন নো বলের লজ্জা যুক্ত হয় তার নামের পাশে। এবার অবশ্য মিস করেননি ফিঞ্চ। কিছুটা পিছিয়ে বল ওয়াইড মিড-অফ বাউন্ডারিতে পাঠিয়ে দেন এই অজি ওপেনার। অবশেষে যখন বৈধ বলটি করতে সক্ষম হন মেরেডিথ, পুরো গ্যালারী হাততালি দিয়ে তাকে অভিনন্দন জানায়।

মেরেডিথের ওই অদ্ভুতুড়ে ওভার সত্ত্বেও মেলবোর্ন রেনেগেডসের স্কোর দাঁড়ায় ১৬৭/৮। ফলে ১৬ রানের জয় পায় হোবার্ট। আর বোলার মেরেডিথ তিন ওভারের স্পেল শেষ করেন ৪৩ রান খরচে ১ উইকেট নিয়ে।

Loading...