বিদায় নিচ্ছে অপরাজিতা অপু, এই তারিখেই হবে ধারাবাহিকের শেষ সম্প্রচার

শেষ হয়ে গেল অপরাজিতা অপু! এই তারিখেই হবে ধারাবাহিকের অন্তিম পর্বের সম্প্রচার

Zee Bangla Serial Aparajita Apu Actress Susmita Dey

এক বছরের মাথায় এসে শেষ হয়ে যাচ্ছে ‘অপরাজিতা অপু’ (Aparajita Apu)। এই খবরের জন্য হয়তো প্রস্তুত ছিলেন না দর্শকরা। যদিও নতুন ধারাবাহিক ‘উড়ন তুবড়ি’ (Uron Tubri) আসার খবর নিশ্চিত হতেই ‘অপরাজিতা অপু’র স্লট বদলে যাওয়ার ইঙ্গিত পেয়েছিলেন তারা। চ্যানেলের তরফ থেকেও শেষমেষ জানিয়ে দেওয়া হয় ‘অপরাজিতা অপু’র বদলে জায়গা করে নিচ্ছে জি বাংলার (Zee Bangla) আসন্ন ধারাবাহিক।

এরপরেও দর্শকরা আশা করেছিলেন হয়তো বা ‘অপরাজিতা অপু’কে নতুন কোনও স্লট দেওয়া হবে। তবে এবার জানা গেল ‘অপু’কে বিদায় নিতেই হচ্ছে। নতুন কোনও স্লট আর ‘অপু’র জন্য বরাদ্দ করতে রাজি নয় জি বাংলা। হঠাৎ কেন এই চরম সিদ্ধান্ত নিল চ্যানেল কর্তৃপক্ষ? ‘অপরাজিতা অপু’ জি বাংলার টপ রেটেড ধারাবাহিকগুলির মধ্যে একটি। তবুও এক বছর হতে না হতেই বিদায়ের পথে অপু।

চ্যানেলের সিদ্ধান্ত মেনে নিয়েছেন কলাকুশলীরাও। বর্তমানে যত তাড়াতাড়ি সম্ভব শেষের পথে এগিয়ে চলেছে ধারাবাহিক। তার জন্য শুটিং চলছে জোরকদমে। ধারাবাহিকের পরিচালক স্বপন নন্দী আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, ‘‘টানা এক বছর ধরে চলেছে ধারাবাহিক। রেটিং চার্টেও প্রথম থেকে ভাল ফল করেছিল। একটা সময় তো শেষ হবেই। মেনে নিতে হবে সবাইকে।’’

বিগত কয়েক সপ্তাহের টিআরপি রেটিং চার্ট লক্ষ্য করলে দেখা যাবে ‘অপরাজিতা অপু’র রেটিং ধারাবাহিকভাবে কমেছে। টিআরপি তালিকাতে ক্রমাগত খারাপ ফলাফলই কি ধারাবাহিক শেষ হয়ে যাওয়ার কারণ? পরিচালক আনন্দবাজারকে জানিয়েছেন, “হতেও পারে”। তবে সবটাই প্রযোজক এবং চ্যানেল কর্তৃপক্ষর সিদ্ধান্ত বলে দাবি করেছেন পরিচালক। ধারাবাহিকের শেষ শুটিং কবে? কবেই বা শেষ সম্প্রচার?

Aparajita Apu Serial

আনন্দাবাজার অনলাইন সূত্রে খবর, আগামী ২৫শে মার্চ ‘অপরাজিতা অপু’র শেষ শুটিং হবে। সেইমতো ধারাবাহিকের শেষ সম্প্রচার ২৬শে মার্চ। ধারাবাহিকে অপুর মৃত্যু দেখিয়ে তাকে ফের মিসেস গোমস রূপে ছদ্মবেশে ফিরিয়ে আনা সত্ত্বেও টিআরপি তালিকায় রদবদল হয়নি। তাই এবার চিরতরে বিদায় নিতে চলেছে ‘অপরাজিতা অপু’।