বোধিসত্ত্বের বোধবুদ্ধির ছোট্ট বোধি আসলে কে, রইল খুদে অভিনেতার আসল পরিচয়

বোধিসত্ত্বের বোধবুদ্ধির ‘বোধি’ আসলে কে, রইল জি বাংলার খুদে নায়কের আসল পরিচয়

Bodhisattwor-Bodhbuddhi-

জি বাংলায় (Zee Bangla) এল একেবারেই আলাদা স্বাদের নতুন ধারাবাহিক বোধিসত্ত্বের বোধবুদ্ধি (Bodhisattwor Bodhbuddhi)। আর পাঁচটা ধারাবাহিকের মত নায়ক-নায়িকা নির্ভর ধারাবাহিক এটি নয়। পরিবর্তে এই ধারাবাহিকের নায়ক এক ছোট্ট অভিনেতা। জি বাংলার এই নতুন খুদে নায়কের নাম বোধিসত্ত্ব ওরফে রায়ান গুহনিয়োগী (Rayan Guha Neogi)।

আর পাঁচটা কুটকাচালিমূলক ধারাবাহিকের তুলনায় ছোটদের নিয়ে এই ধারাবাহিক নিঃসন্দেহে দর্শকদের বেশ ভালই পছন্দ হচ্ছে। বিশেষত বোধিসত্ত্ব ওরফে রায়ানকে নিয়ে তাদের মনে আগ্রহ প্রবল। এতটুকু বয়সে এত ভালো অভিনয় কিভাবে করছে এই খুদে অভিনেতা? কীভাবেই বা পাওয়া গেল তার খোঁজ?

রায়ান গুহ নিয়োগী সেন্ট লরেন্স স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র। বোধিসত্ত্বের মত সেও ভীষণ প্রতিভা রাখে। অভিনয়, নাটক, কবিতা আবৃত্তিতে পারদর্শী সে। রায়ানের মা মৌমিতা আনন্দবাজারের কাছে জানিয়েছেন, “রায়ানের কিন্তু প্রচণ্ড বুদ্ধি। তা ছাড়া, ও কবিতা বলতে, নাচতে খুবই পছন্দ করে। এ বছর সেন্ট লরেন্স স্কুলে দ্বিতীয় শ্রেণিতে ভর্তি হয়েছে রায়ান। ভাল নাটক করে।”

ধারাবাহিকে কাজের সুযোগ এলো কিভাবে? মৌমিতা জানিয়েছেন, “বিভিন্ন সময়ে ওর কবিতার ভিডিয়ো আমরা পোস্ট করি ফেসবুকে। রায়ানের এমনই এক ভিডিয়ো দেখে চ্যানেলের কারও পছন্দ হয়। তার পরেই অডিশনে ডাক এবং ‘বোধি’র যাত্রা শুরু।”

Bodhisattwor Bodhbuddhi

ছোট্ট রায়ান এরইমধ্যে দর্শকদের মন বেশ ভালোমতোই জয় করে নিয়েছে। ধারাবাহিক শুরু হওয়ার আগেই শুধুমাত্র প্রোমো দেখেই তার অভিনয় দর্শকদের মন ছুঁয়ে যায়। বোধিসত্ত্ব চরিত্রটা ছোট হলেও প্রচন্ড বুদ্ধি রাখে, মেধাবী এবং বাঙালির ঐতিহ্য সম্পর্কে ওয়াকিবহল। আর পাঁচটা ফ্যামিলি ড্রামা নির্ভর ধারাবাহিকের পাশাপাশি এবার ভিন্ন স্বাদের ধারাবাহিক দর্শকদের উপহার দিতে চলেছে জি বাংলা।

চ্যানেলের তরফ থেকে সম্রাট মুখোপাধ্যায় আনন্দবাজারকে বলেছেন, “প্রেম বা পারিবারিক গল্পের দিক থেকে সরে আসছি, তেমনটা নয়। বরাবরই নতুন কিছু উপহার দিতে চায় চ্যানেল। সেই উদ্যোগেরই অংশ এই নতুন ধারাবাহিক।”