ভারতের সর্বকালের সেরা আয় করা সিনেমা কোনটি? সেরা ১০-এ নেই শাহরুখের সিনেমা

ভারতের সর্বোচ্চ আয়ের সিনেমা কোনগুলো? সেরা দশে নেই শাহরুখ খান

Riya Chatterjee

Published on:

এই মুহূর্তে ভারতীয় সিনেমার রমরমা চলছে বিশ্বজুড়ে। করোনা পরবর্তী সময় থেকেই দেখা যাচ্ছে ভারতীয় সিনেমাগুলোর বক্স অফিস কালেকশন বাড়তে বাড়তে ৫০০-৬০০ থেকে ১০০০ কোটির গন্ডি পেরিয়ে যাচ্ছে অনায়াসেই। তবে জানেন কি ভারতের সর্বোচ্চ আয় করা সিনেমা কোনগুলো? কোন কোন তারকার সিনেমা রয়েছে এই তালিকায়? দেখে নিন।

দঙ্গল : ২০১৬ সালে মুক্তি পেয়েছিল আমির খানের এই ছবিটি। সারা বিশ্বজুড়ে ২০২৩ কোটি টাকা আয় করেছিল এই ছবি। দঙ্গল ছবির রেকর্ড আজ পর্যন্ত ভাঙতে পারেনি ভারতের আর কোনও ছবি। আমির খানের এই সিনেমাটি আজও সর্বোচ্চ আয় করা ভারতীয় সিনেমার মধ্যে প্রথম স্থানে রয়েছে।

BAHUBALI

বাহুবলী ২ : বাহুবলী সিনেমাটি ২০১৭ সালে মুক্তি পায়। প্রভাস অভিনীত এই সিনেমা বিশ্বব্যাপী ১৮১০ কোটি টাকা উপার্জন করেছিল। এই ছবিটি ভারতের সর্বোচ্চ আয়কারী ছবির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে।

বজরঙ্গি ভাইজান : ২০১৫ সালে সালমান খানের বজরঙ্গী ভাইজান ছবিটি মুক্তি পায়। এই সিনেমাটি ৯১০ কোটি টাকা রোজগার করেছিল। সিনেমাটি তৃতীয় স্থানে রয়েছে এই তালিকাতে।

Secret Superstar

সিক্রেট সুপারস্টার : চতুর্থ স্থানটাও দখল করে নিয়েছেন আমির খান। তার সিক্রেট সুপারস্টার ছবিটি ২০১৭ সালে মুক্তি পায়। এই ছবিতে অভিনয় করেছিলেন আমির খান এবং প্রযোজনাও করেছিলেন তিনি। ছবিটি ৮৫৮ কোটি টাকা আয় করে।

পিকে : আমির খান অভিনীত পিকে ছবিটি ২০১৪ সালে মুক্তি পেয়েছিল। এই ছবিটিতে অনুষ্কা শর্মা এবং সুশান্ত সিং রাজপুত অভিনয় করেছিলেন। ছবিটি ৭৫০ কোটি টাকা আয় করেছিল। এই তালিকায় পঞ্চম স্থান দখল করেছে পিকে।

2.0

২.০ : ষষ্ঠ স্থানে রয়েছে অক্ষয় কুমারের ২.০। অক্ষয় কুমার এবং রজনীকান্ত অভিনীত এই সিনেমাটি ৬৯৯ কোটি টাকা উপার্জন করেছিল। এই ছবি ২০১৮ সালে মুক্তি পায়।

সুলতান : সালমান খান অভিনীত সুলতান ছবিটি এই তালিকাতে সপ্তম স্থানে রয়েছে। ২০১৬ সালে সালমান খানের এই সিনেমাটি মুক্তি পায়। ৬১৫ কোটি টাকার ব্যবসা করতে পেরেছিল সুলতান।

আরও পড়ুন : বাজেট ১৬০০ কোটি! আসছে সুপারস্টার প্রভাসের ৫ টি সুপারহিট ছবি

BAHUBALI

বাহুবলী ১ : ২০১৫ সালে বাহুবলী ১ ছবিটি মুক্তি পায়। এই ছবির প্রথম ভাগ ৫৯৯ কোটি টাকার ব্যবসা করেছিল। দ্বিতীয় ভাগ সেই রেকর্ড ভেঙে ১৮১০ কোটি টাকার ব্যবসা করে।

সঞ্জু : ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত সঞ্জয় দত্তের বায়োপিক ‘সঞ্জু’ এই তালিকাতে নবম স্থানে রয়েছে। রণবীর কাপুর অভিনীত এই সিনেমাটি ৫৭৮ কোটি টাকার ব্যবসা করেছিল।

TIGER 3

আরও পড়ুন : ২০২৪-এ মুক্তি পাচ্ছে এই ১১টি সিনেমা, দেখুন মুক্তির তারিখ ও দিনক্ষণ

টাইগার জিন্দা হে : এই সিনেমাটি ২০১৭ সালে মুক্তি পায়। সালমান খানের স্পাই থ্রিলার ধর্মীয় এই সিনেমাটি ৫৬৫ কোটি টাকার ব্যবসা করে দশম স্থান দখল করেছে।