Upcoming Movies of 2024 : ২০২৪-এ মুক্তি পাচ্ছে এই ১১টি সিনেমা, দেখুন মুক্তির তারিখ ও দিনক্ষণ

ফাইটার থেকে পুষ্পা, ২০২৪ সালে মুক্তি পাবে কোন কোন সিনেমা? দেখুন তালিকা

Pinki Banerjee

Published on:

Upcoming Movies of 2024 : ২০২৩ এসেছে একেবারে শেষ লগ্নে। আর মাত্র হাতে কয়েকটা দিন আর তারপরেই শুরু হবে নতুন বছর। ডিসেম্বরেই মুক্তি পেয়েছে রণবীর কাপুরের অ্যানিমাল, শাহরুখ খানের ডানকি, প্রভাসের সালার। ৩টি ছবিই বক্স অফিসে রেকর্ড সাফল্য পেয়েছে। ২০২৪ সালে মুক্তি পেতে চলেছে বেশ কিছু বিগ বাজেট ফিল্ম। শুধু বলিউড কিংবা দক্ষিণী ছবি নয়, তালিকায় রয়েছে হলিউডের কিছু সুপারহিট ছবির সিকোয়েলও। চলুন দেখে নেওয়া যাক, আগামী বছর কী কী ছবি ছবি মুক্তি পেতে চলেছে, যেগুলো না দেখলেই নয়।

Upcoming Movies of 2024

Merry Christmas : আগামী বছর ১২ ই জানুয়ারি ক্যাটরিনা কাইফ এবং বিজয় সেতুপতি অভিনীত মেরি ক্রিসমাস সিনেমাটি মুক্তি পাবে। রহস্য রোমাঞ্চতে ভরা এই সিনেমাটি পরিচালনা করেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত শ্রীরাম রাঘবন। যারা অ্যাডভেঞ্চারাস সিনেমা দেখতে ভালোবাসেন, তারা অবশ্যই দেখবেন এই সিনেমাটি।

Fighter

Fighter : এই প্রথম একই পর্দায় কাজ করবেন ঋত্বিক রোশন এবং দীপিকা পাডুকোন। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমাটি মুক্তি পাবে আগামী ২৫ জানুয়ারি। নামের মধ্যেই লুকিয়ে রয়েছে গল্প অর্থাৎ মূলত অ্যাকশনে মোড়া সিনেমা হতে চলেছে এটি।

Madame Web : ডাকোটা জনসন অভিনীত ম্যাডাম ওয়েব সিনেমাটি মুক্তি পেতে চলেছে আগামী ১৪ই ফেব্রুয়ারি। এই সিনেমার হাত ধরেই ডাকোটার প্রবেশ হতে চলেছে মার্ভেল ইউনিভার্সে। ডাকোটা ছাড়াও এই ছবিতে রয়েছেন সিডনি সুইনি, সেলেস্ট ও’কনর, ইসাবেলা মার্সেড এবং তাহার রহিম।

Dune Part Two

Dune : Part Two : ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত ড্যুন সিনেমাটির প্রথম পর্বের পর আগামী বছর ১ মার্চ মুক্তি পাবে এই সিনেমাটির দ্বিতীয় অংশ। সিনেমাটি ফ্র্যাঙ্ক হার্ভাটের উপন্যাস থেকে নেওয়া হয়েছে। কল্পবিজ্ঞানের ওপর ভিত্তি করে তৈরি হওয়া এই সিনেমায় অভিনয় করবেন টিমোথি চালামেট, রেবেকা ফার্গুসন, জোশ ব্রোলিন, জেন্ডায়া এবং খাভিয়ের বারডেম।

Kingdom of the Planet of the Apes

Kingdom of the Planet of the Apes : আগামী বছর ২৪ মে, প্ল্যানেট অফ এপস ফ্রাঞ্চাইসির চতুর্থ সিনেমাটি মুক্তি পেতে চলেছে। এই সিনেমাটি বন মানুষ এবং মানুষকে একসাথে পথ চলার কাহিনীর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।

Kingdom of the Planet of the Apes

Deadpool 3 : ২০২৪ সালের ২৬ জুলাই এই সিনেমাটি মুক্তি পেতে চলেছে প্রেক্ষাগৃহে। সুপার হিরোর গল্পভিত্তিক এই সিনেমাটি হতে চলেছে ডেড পুল সিরিজের তৃতীয় পার্ট। এই সিনেমায় ওয়েড উইলসন এবং উলভারিন অভিনয় করতে চলেছেন একসঙ্গে।

Joker: Folie a Deux : টড ফিলিপ্স পরিচালিত জোকার সিনেমায় অভিনয় করে অস্কার জিতেছিলেন হোয়াকিন ফিনিক্স। ২০২৪ সালের অক্টোবর মাসে এই সিনেমার দ্বিতীয় পর্ব মুক্তি পেতে চলেছে। তবে এবার জোকারের সঙ্গে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকবেন তার প্রেমিকা হার্লে কুইন। এই চরিত্রে অভিনয় করবেন লেডি গাগা।

Pushpa 2 The Rule

Pushpa 2: The Rule : যে সিনেমার হাত ধরে সারা বিশ্বে জনপ্রিয় হয়েছিল দক্ষিণ ফ্লিম ইন্ডাস্ট্রি সেই পুষ্পার দ্বিতীয় পর্ব আসতে চলেছে আগামী বছর। ফের আরো একবার আল্লু অর্জুন, রস্মিকা মান্দানা এবং ফাহাদ ফাসিলকে দেখতে পাবো আমরা। সিনেমাটি মুক্তি পাবে আগামী বছর ১৫ ই আগস্ট অর্থাৎ স্বাধীনতা দিবসের দিন।

Kalki 2898 AD : প্রভাস, দীপিকা পাডুকোন, অমিতাভ বচ্চন এবং কমল হাসান অভিনীত এই সিনেমাটি হতে চলেছে ২০২৪ সালের সব থেকে বড় বিগ বাজেটের সিনেমা। কল্পবিজ্ঞান ভিত্তিক এই সিনেমাটিতে এমন একজন ব্যক্তির গল্প আমরা শুনব যে নেতিবাচক শক্তির কাছে হার মেনে নেওয়া মানুষদের আশার আলো দেখায়। সিনেমাটির মুক্তির দিন এখনো জানা যায়নি।

আরও পড়ুন : পাঠান, জওয়ান নাকি গদর? ২০২৩-এর সবথেকে বেশি উপার্জনকারী সিনেমা কোনটি?

Indian 2

Indian 2 : ১৯৯৬ সালের অনবদ্য সিনেমা ইন্ডিয়ানের সিক্যুয়েল হতে চলেছে এটি। এই সিনেমায় কমল হাসান একজন প্রবীণ সংগ্রামীর চরিত্রে অভিনয় করবেন। এস শংকর পরিচালিত এই সিনেমায় কমল হাসান ছাড়াও অভিনয় করবেন কাজল আগারওয়াল, রকুল প্রীত সিং, প্রিয়া ভবানী শংকর এবং গুলশান গ্রোভার। এই সিনেমাটির দিনক্ষণ এখনো ঘোষণা করা হয়নি।

আরও পড়ুন : ২০২৩-এর সুপারফ্লপ ৬ বলিউড নায়িকা, যারা প্রডিউসারদের দেউলিয়া করে ছেড়েছেন

Singham Again

আরও পড়ুন : ২০২৩-এর সেরা ওয়েব সিরিজ কোনটি? দেখুন এবছরের সেরা ওয়েব সিরিজের তালিকা

Singham Again : সিংঘম ফ্রাঞ্চাইসির তৃতীয় পর্ব মুক্তি পেতে চলেছে আগামী বছর। মুক্তির দিন ঘোষণা করা না হলেও জানা গেছে এই সিনেমায় অভিনয় করতে চলেছে অজয় দেবগন, কারিনা কাপুর খান, দীপিকা পাডুকোন, টাইগার শ্রফ, অক্ষয় কুমার ও রনবীর সিং। মাল্টিস্টার অভিনীত এই সিনেমাটি যে আগের দুটি সিনেমাকেও হার মানিয়ে দেবে তা বলাই বাহুল্য।