মাদকাসক্তিতে ডুবতে বসেছিল কেরিয়ার, স্ত্রীর অনুপ্রেরণায় সুস্থ হয়ে ফিরলেন জনপ্রিয় টেলি অভিনেতা

৭টা রিহ্যাব ঘুরে ড্রাগের নেশা ছেড়ে সুস্থ হয়ে ফিরলেন, পাশে থাকলেন স্ত্রী

Tollywood Actor Subhankar Saha Biography, WiKi & More

বাংলা টেলিভিশনের (Bengali Telivision) তারকা শুভঙ্কর সাহা (Subhankar Saha)। দর্শক তাকে বিভিন্ন ধারাবাহিকে অভিনয় করতে দেখেছেন। ‘তুমি রবে নীরবে’, ‘জড়োয়ার ঝুমকো’র মতো একাধিক জনপ্রিয় বাংলা ধারাবাহিকে নায়কের চরিত্রে অভিনয় করেছেন। তবে জীবনের এক পর্যায়ে চরম হতাশা তাকে পেয়ে বসেছিল। তার থেকে মাদকাসক্তি আরও বড় পিছুটান হয়ে দাঁড়ায় তার পক্ষে।

একের পর এক ধারাবাহিকে জনপ্রিয়তার সূত্রে অতি অল্প দিনের মধ্যেই দর্শকের অত্যন্ত কাছের মানুষ হয়ে উঠেছিলেন তিনি। তবে তিনি কিন্তু বেশিদিন এই সৌভাগ্য ধরে রাখতে পারেননি। আসলে তার ব্যক্তিগত জীবনের উপর দিয়ে বয়ে গিয়েছে ঝড়। ‘খাস খবর’-এ প্রকাশিত এক প্রতিবেদন সূত্রে জানা যাচ্ছে, প্রথমে দিদির আকস্মিক মৃত্যুতে ভেঙে পড়েন অভিনেতা। সেই শোক কাটিয়ে উঠতে না উঠতেই তার জীবনের একমাত্র অবলম্বন মায়েরও মৃত্যু হয়।

এরপরই শুভঙ্করের জীবনের অন্ধকার পর্যায় শুরু হয়। অভিনেতা ক্রমশ মাদকাসক্ত হয়ে ওঠেন। প্রথম প্রথম এই মাদকাসক্তি তাকে তার বাস্তব জীবনে অন্ধকার থেকে দূরে রাখলেও ক্রমশ আরও বড় অন্ধকারের দিকে ঠেলে দেয়। তার নার্ভের সমস্যা দেখা দেয়। তবে দুর্ভাগ্য এখনও কিছু কম ছিল না। মায়ের মৃত্যুর মাত্র কয়েক মাসের মধ্যেই বাবাকে হারিয়ে সর্বহারা হয়ে পড়লেন শুভঙ্কর।

 ৭টা রিহ্যাব ঘুরে ড্রাগের নেশা ছেড়ে সুস্থ হয়ে ফিরলেন, পাশে থাকলেন স্ত্রী

এরপর যেন তিনি ডুবে গেলেন মাদকের নেশায়। চূড়ান্ত নেশাগ্রস্ত অবস্থায় ক্রমশ মেজাজ হারিয়ে ফেলতেন, প্রিয়জনদের চিনতেও পারতেন না। শারীরিক-মানসিক দিক থেকে এক চরম অন্ধকার পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। তবে এই সময়কালে তার পাশে ছিলেন তার স্ত্রী। তিনি একজন প্রকৃত সঙ্গিনী হিসেবেই শুভঙ্করকে আবারও স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনেছেন।

একটা নয় একের পর এক সাতটা রিহ্যাবে ভর্তি করানো হয়েছিল শুভঙ্করকে। অভিনয় এবং প্রিয়জনদের থেকে দূরে একাকি নিজেকে সুস্থ করার প্রয়াস চালিয়ে গিয়েছেন শুভঙ্কর। চিকিৎসকদের পরামর্শ অক্ষরে অক্ষরে মেনেছেন। মনের জোরে আবারও স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। আজ তিনি তার স্ত্রীকে নিয়ে ফের সুখের সংসার গড়েছেন। সঙ্গে অভিনয় জীবনেও তার কামব্যাকটা হয়েছে দারুণ।

এখন ‘স্টার জলসা’র ‘বরণ’ ধারাবাহিকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে তিনি অভিনয় করছেন। পাশাপাশি কালার্স বাংলার ‘ত্রিশূল’ ধারাবাহিকের নায়ক শুভঙ্কর। ১০ম বিবাহ বার্ষিকীতে নিজের জীবনের কালো অধ্যায়ের কথা সবার সামনে তুলে ধরলেন শুভঙ্কর। প্রকৃত অর্থেই জীবনের হিরো তিনি। সকলকে এই নেশা থেকে দূরে থাকার বার্তা দিয়েছেন অভিনেতা।