‘দেশের মাটি’ সিরিয়ালের অভিনেতা অভিনেত্রীদের আসল পরিচয়

Desher Maati Serial

“দেশের মাটি” ধারাবাহিকে ”নোয়া-কিয়ান”কে কেন্দ্র করেও দর্শক এতটা উৎসাহী ছিলেন না, যতটা “রাজা-মাম্পি”কে নিয়ে উৎসাহিত তারা। বর্তমানে ধারাবাহিকের প্রধান দুই জুটি, অর্থাৎ “রাজা-মাম্পি” এবং “নোয়া-কিয়ান” চিত্রনাট্যের প্রয়োজনে একে অপরের থেকে বিচ্ছিন্ন! তবে প্রিয় জুটির এই বিচ্ছেদ মেনে নিতে নারাজ অনুরাগীরা। তাইতো “রাজা-মাম্পি” জুটির অনুরাগীরা এক বাক্যে বলছেন, প্রিয় জুটির মিল না দেখালে ধারাবাহিক বয়কট করবেন তারা!

দর্শকের প্রতিক্রিয়া থেকেই বোঝা যায় এই ধারাবাহিকটি দর্শককে কতখানি গভীরভাবে স্পর্শ করেছে! বিশেষত “রাজা এবং মাম্পি”র চরিত্র, তাদের অনস্ক্রিন কেমিস্ট্রিতে পুরোপুরি ডুবে গিয়েছেন দর্শকেরা। এমন একটি ধারাবাহিকের প্রধান প্রধান চরিত্রগুলিকে পর্দায় ফুটিয়ে তুলছেন কারা? জেনে নিন তাদের আসল পরিচয়। চিনে নিন তাদের।

নোয়া : প্রধান চরিত্র “নোয়া”র ভূমিকায় অভিনয় করছেন অভিনেত্রী শ্রুতি দাস (Shruti Das)। অভিনেত্রীকে এর আগে “ত্রিনয়নী” ধারাবাহিকে “নয়ন” চরিত্রে অভিনয় করতে দেখেছেন দর্শক। ইন্ডাস্ট্রিতে নায়িকাদের সৌন্দর্যের সংজ্ঞা বদলে দিয়েছেন শ্যামবর্ণা শ্রুতি। শ্রুতির অভিনয়ে মুগ্ধ দর্শক।

কিয়ান : ধারাবাহিকে প্রধান পুরুষ চরিত্রে অভিনয় করছেন অভিনেতা দিব্যজ্যোতি দত্ত (Dibyojyoti Dutta)। দিব্যজ্যোতিকে এর আগে “জয়ী” এবং “চুনিপান্না” ধারাবাহিকে অভিনয় করেছেন। টেলিমিডিয়ার অন্যতম সুদর্শন অভিনেতা তিনি।

Desher Maati Kiyan

রাজা : দর্শকের মনোযোগের কেন্দ্রবিন্দু “রাজা মাম্পি” জুটির “রাজা”র চরিত্রে অভিনয় করছেন অভিনেতা রাহুল ব্যানার্জি (Rahul Banerjee)। ছোটপর্দা, বড়পর্দা মিলিয়ে তার কাজের তালিকাটি দীর্ঘ। টলিউডের প্রথম সারির অভিনেতা বলা যায় তাকে।

Desher Maati Raja

মাম্পি : “রাজা” অর্থাৎ রাহুল ব্যানার্জির বিপরীতে “মাম্পি” অর্থাৎ রুকমা রায়ের (Rukma Roy) অভিনয় একেবারেই যথার্থ। তবে তাকে দর্শক এখনো “কিরণমালা” হিসেবেই মনে রেখেছেন। স্টার জলসার এই রূপকথাধর্মী ধারাবাহিকেই প্রথমবার পর্দায় দেখা গিয়েছিল রুকমাকে।

Desher Maati Mumpy

ডিম্পি : মুখার্জি পরিবারের সব থেকে ছোট সদস্য “ডিম্পি”। এই চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী অসমি ঘোষ (Asmi Ghosh)। মাত্র ১৬ বছরের এই অভিনেত্রী ইতিমধ্যেই “শ্রীময়ী”, “খড়কুটো” এবং “দেশের মাটি” ধারাবাহিকে অভিনয় করে ফেলেছেন।

Osmi-Ghosh

কঙ্গনা মুখার্জি : মুখার্জি পরিবারের ছোট বউ অর্থাৎ কিয়ানের কাকিমা “কঙ্গনা মুখার্জি”র চরিত্রটিতে অভিনয় করছেন অভিনেত্রী শম্পা ব্যানার্জী (Shampa Banerjee)। তিনিও ছোটপর্দার একজন অত্যন্ত জনপ্রিয় মুখ।

Shampa-Banerjee

রত্নজিৎ মুখার্জি : কিয়ানের কাকা অর্থাৎ “রত্নজিৎ মুখার্জি”র চরিত্রে অভিনয় করছেন অনিমেষ ভাদুড়ী। এর আগে তাকে “গানের ওপারে”, “ভুতু”, “প্রথমা কাদম্বিনী” এবং আরও অন্যান্য ধারাবাহিকও সিনেমাতে অভিনয় করতে দেখা গিয়েছে।

চন্দ্রিমা মুখার্জী : “মাম্পির মা” এবং কিয়ানের কাকিমার চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী অনিন্দিতা সাহা কোপালেশ্বরী (Anindita Saha Kapaleshwari)। এই অভিনেত্রীকে আগে হিন্দিতে “মেরি সাসু মা” এবং বাংলায় “নকশি কাঁথা”, “শ্রীময়ী” ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছে।

মনোবীণা মুখার্জী : মনোবীণা মুখার্জি অর্থাৎ “বড়মা”র চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী রীতা দত্ত চক্রবর্তী (Rita Dutta Chakraborty)। “কেয়া পাতার নৌকো”, “পুণ্যিপুকুর”, “কুসুম দোলা”, “মা”, “ইচ্ছেনদী”র মতো আরও কিছু জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছে এই বলিষ্ঠ অভিনেত্রীকে।

সিতাংশু মুখার্জী : কিয়ানের কাকা “সিতাংশু মুখার্জী”র চরিত্রে অভিনয় করছেন দিগন্ত বাগচী (Diganta Bagchi)। তিনিও ধারাবাহিকের জগতের একজন অত্যন্ত পরিচিত মুখ।

শর্মিলা মুখার্জি : কিয়ানের “প্রিন্সেস” অর্থাৎ ঠাকুরমার চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী অনুসূয়া মজুমদার (Anusuya Majumder)। “জল নুপুর”, “অন্দরমহল”, “কোজাগরী” খ্যাত এই অভিনেত্রীকে হালফিলে “গোত্র”, “মুখার্জিদার বউ” সিনেমায় অভিনয় করতে দেখা গিয়েছে। ছোটপর্দা, বড়পর্দা মিলিয়ে মিশিয়ে টলিউডের দীর্ঘদিনের সদস্য এই প্রবীণ অভিনেত্রী।

শিবু : ধারাবাহিকে খলনায়ক “শিবু গুন্ডা”র চরিত্রে অভিনয় করছেন অভিনেতা দেবোত্তম মজুমদার (Debottam Majumder)। এর আগে এই অভিনেতাকে “শ্রীময়ী”, “কেয়া পাতার নৌকো”, “বিন্নি ধানের খই”, “জল নুপুর” এবং আরও অন্যান্য ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছে।

রুপালি বসু : নোয়ার মা অর্থাৎ “রুপালি বসু”র চরিত্রে অভিনয় করছেন অনিন্দিতা রায় চৌধুরী (Anindita Roy Chowdhury)। এই অভিনেত্রীকে এর আগে “ভুতু”, “পটল কুমার গানওয়ালা”, “তবু মনে রেখো”, “কে আপন কে পর” ধারাবাহিকে অভিনয় করতে দেখেছেন দর্শক।

অবিন বসু : নোয়ার বাবা অর্থাৎ “অবিন বসু”র চরিত্রে অভিনয় করছেন অভিনেতা ভাস্কর বন্দ্যোপাধ্যায় (Bhashkar Banerjee)। এই অভিনেতাও টলিউডের অত্যন্ত পরিচিত অভিনেতা। বেশ কিছু ধারাবাহিক এবং সিনেমা অভিনয় করতে দেখা গিয়েছে ভাস্কর বন্দ্যোপাধ্যায়কে।

Bhashkar Banerjee

অন্তরা মুখার্জি : কিয়ানের মা অর্থাৎ “অন্তরা”র চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী সুচিস্মিতা চৌধুরী (Suchismita Chowdhury)। এই অভিনেত্রী এর আগে “আমার দুর্গা”, “তুমি রবে নীরবে” ধারাবাহিকে অভিনয় করেছেন। বর্তমানে তিনি “দেশের মাটি” ছাড়াও “খড়কুটো” ধারাবাহিকে নায়িকার পিসির চরিত্রে অভিনয় করছেন।

Suchismita Chowdhury

বিক্রমজিৎ মুখার্জি : কিয়ানের বাবা অর্থাৎ “বিক্রমজিৎ মুখার্জি”র চরিত্রে অভিনয় করছেন ভরত কল (Bharat Kaul)। টলিউডের ডাকসাইটে খলনায়ক বলা যেতে পারে তাকে। এর আগে “ফাগুন বউ”, “পুন্যি পুকুর”, “শ্রীময়ী” ধারাবাহিককেও তাকে অভিনয় করতে দেখেছেন দর্শক। টলিউডের বেশ কিছু ছবিতেও তিনি অভিনয় করেছেন।

Bharat Kaulউজ্জয়িনী : কিয়ানের বৌদি “উজ্জয়িনী”র চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী পায়েল দে (Payel Dey)। এর আগে তাকে “বেহুলা” ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছিল।

সৌরাংশু মুখার্জী : কিয়ানের দাদার চরিত্রটিতে অভিনয় করছেন তথাগত মুখোপাধ্যায় (Tathagata Mukherjee)। তিনি টলিউডের একজন অত্যন্ত পরিচিত মডেল এবং অভিনেতা। বর্তমানে তাকে দেশের মাটি ছাড়াও “মোহর” ধারাবাহিকে অভিনয় করতে দেখা যাচ্ছে।

Tathagata Mukherjee

Annanya Das

পায়েল : কিয়ানের প্রাক্তন প্রেমিকা “পায়েল” এর ভূমিকায় অভিনয় করছেন নবাগতা অভিনেত্রী অনন্যা দাস (Annanya Das)।