“কভি খুশি কভি গম”-এর সেই ছোট্ট “পু” সৌন্দর্যে হার মানালো করিনা কাপুর কে

Malvika Raaj

করণ জোহরের ধর্মা প্রোডাকশন হাউজের এভারগ্রীণ নিবেদন ছিল “কভি খুশি কভি গাম” সিনেমাটি। K3G-তে বলিউডের তাবড় তাবড় সেলিব্রিটিদের ভিড় ছিল চোখে পড়ার মতো। বিগ-বি অমিতাভ বচ্চন, জয়া ভাদুড়ি, শাহরুখ খান, কাজল, হৃত্বিক রোশন, করিনা কাপুর, রানি মুখার্জী, আলোক নাথ, জনি লিভার; কে ছিলেন না ওই ছবিতে? বক্স অফিসেও তাই উপচে পড়েছিল দর্শকের ভালোবাসা। সিনেমাটি মুক্তি পাওয়ার পর ২০ বছর পেরিয়ে গেলেও আজও দর্শকের কাছে K3G এর জনপ্রিয়তা এতোটুকু খর্ব হয়নি।

এই সিনেমাটিতে বড়দের অভিনয় ছাড়াও শিশু শিল্পীদের অভিনয়ও দর্শকের নজর কেড়েছিল। “লাড্ডু”, “পু”, “কৃষ” চরিত্রগুলিতে ছোটদের অভিনয় সত্যিই প্রশংসা পাওয়ার যোগ্য। “পু” অর্থাৎ করিনা কাপুরের ছোটবেলার ভূমিকায় অভিনয় করেছিলেন এক শিশু শিল্পী, যার বয়স তখন ছিল মাত্র ৭ বছর।

Malvika Raaj

নাম তার মালবিকা রাজ। ছোটবেলায় মালবিকা দেখতে অনেকটা করিনা কাপুরের মতোই ছিলেন। তাই ছোট্ট “পু” চরিত্রটিতে অভিনয় করার জন্য তাকেই বেছে নেওয়া হয়েছিল। আজ তিনি রীতিমতো সুন্দরী তন্বী হয়ে উঠেছেন।

Malvika Raaj

১৯৯৩ সালের ১৮ই সেপ্টেম্বর মুম্বই শহরে জন্ম হয় মালবিকা রাজের। তার বাবা বলিউডের প্রযোজক-পরিচালক ববি রাজ।কিংবদন্তি নায়িকা অনিতা রাজের ভাইঝি মালবিকা। অর্থাৎ সেলিব্রিটি পরিবারেই বড় হয়েছেন মালবিকা। করণ জোহরের “কভি খুশি কভি গাম” সিনেমাটির মাধ্যমেই তার অভিনয় জীবনের হাতেখড়ি হয়। তার চোখের রং এবং স্টাইলের কারণেই “পু” চরিত্রটির সঙ্গে বেশ মানিয়ে গিয়েছিল তাকে।

Malvika Raaj

২০১০ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশ নেন এই সুন্দরী। যদিও জয়ী হতে পারেননি তিনি। ২০১৫ সালে ‘সিওল’-এ মিস এশিয়া খেতাব অর্জন করেছিলেন মালবিকা। মডেলিংয়ের দুনিয়ায় জনপ্রিয় মুখ তিনি। বেশকিছু বিজ্ঞাপনেও কাজ করেছেন।

তবে পড়াশোনার জন্য অভিনয় জীবন থেকে কিছুদিনের ব্রেক নিয়েছিলেন মালবিকা। ২০১৭ সালে তেলুগু ছবি “জয়দেব” এর হাত ধরে অভিনয় জীবনে আবার ফিরে আসেন তিনি। ওই বছরই ইমরান হাশমির বিপরীতে “ক্যাপ্টেন নবাব” সিনেমায় অভিনয় করতে দেখা গিয়েছিল তাকে।

Malvika Raaj

এরপর ২০১৯ সালে নীলেশ সাহার প্রযোজনায় এবং ‌জ্যোতি কাপুরের পরিচালনায় ড্যানি ডেনজংপার ছেলে রিনজিং ডেনজংপার সঙ্গে “স্কোয়্যাড” নামের একটি অ্যাকশন মুভিতে অভিনয় করেন মালবিকা। এই ছবির শুটিং হয়েছিল বুদাপেস্টে। রিনজিং এবং মালবিকা একে অপরের ছোটবেলার বন্ধু। তারা একই সঙ্গে পড়াশোনা করেছেন। অভিনয় জীবনেও তারা একে অপরের সঙ্গেই কাজ করেছেন। ভবিষ্যতে আরও অনেক ছবিতে তাকে কাজ করতে দেখা যাবে।

Malvika Raaj

অভিনয়ের প্রতি তীব্র আকর্ষণ থাকলেও মালবিকার রান্না-বান্না, যোগ-ব্যায়াম, বিদেশ ভ্রমণের প্রতি প্রবল আকর্ষণ রয়েছে। বলিউডের নায়ক নায়িকাদের মধ্যে থেকে দীপিকা পাড়ুকোন তার পছন্দের অভিনেত্রী। আর নায়কদের মধ্যে থেকে রণবীর কাপুর তার ভীষণ প্রিয়। রণবীরের সঙ্গে নাকি ডেটেও যেতে চান মালবিকা।