দেব-প্রসেনজিতের ছবিতে গান গেয়েও ফেরালেন পারিশ্রমিক, কারণ জানালেন সোনু নিগম

দেব প্রসেনজিতের ছবিতে গান গেয়ে ফিরিয়ে দিলেন টাকা, কারণ জানাতে মুখ খুললেন সোনু

বলিউডের বহু সুপারহিট ছবিতে প্লেব্যাক গেয়েছেন সোনু নিগম (Sonu Nigam)। একসময় তিনি ছিলেন বলিউডের সংগীত দুনিয়ার উদীয়মান সূর্য। তিনি তার গায়কি দিয়ে তৎকালীন সময়ের গায়কদের রীতিমত চ্যালেঞ্জ ছুঁড়ে কোনঠাসা করে ফেলেছিলেন। শুধু হিন্দি নয় তিনি গান গেয়েছেন বাংলাসহ আরও অন্যান্য ভাষাতেও। এহেন সোনু সম্প্রতি দেব-প্রসেনজিতের ছবিতেও গান গেয়েছিলেন।

খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে দেব-প্রসেনজিৎ অভিনীত বাংলা ছবি কাছের মানুষ। এই ছবিতে ‘যদি ভালবাসো, আমায় মুক্তি দাও’, গানটি সোনুরই গাওয়া। কিছুদিন আগেই মহা ধুমধাম করে গানটির লঞ্চ হয়েছে। ইতিমধ্যেই এই গান শ্রোতাদের মন নিয়ে নিয়েছে। গানটির প্রতিটি কথা যেন হৃদয়ে গেঁথে যায়।

SONU NIGAM

এমন একখানা গান গেয়েও তার পারিশ্রমিক নিলেন না সোনু নিগম। এমনটা কেন ঘটলো? প্রোডাকশনের সঙ্গে তবে কী তার বিবাদ ঘটেছে নাকি পারিশ্রমিকে পোষায়নি? অবশেষে মুখ খুললেন সোনু নিগম। গানের লঞ্চের অনুষ্ঠানে ছবির গোটা টিম হাজির হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন সোনুও। গানটির মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই মিলিয়নের উপর ভিউ ছাপিয়ে গিয়েছে। এবার মনের কথা খুলেই বললেন বলিউডের এই প্রখ্যাত গায়ক।

সোনু বলেছেন, গানটি যে শ্রোতারা পছন্দ করেছেন, তার কন্ঠ যে সকলের মন ছুঁতে পেরেছে তিনি এতেই খুশি। একইসঙ্গে তিনি বলেন গানটি নাকি তারও এতটাই পছন্দ হয়ে গিয়েছে যে তিনি পারিশ্রমিক ফিরিয়ে দিয়েছেন খুশি হয়ে। গান গাওয়ার সময় আবেগঘন হয়ে পড়েছিলেন তিনি। তার চোখে জল চলে এসেছিল গান রেকর্ড করতে করতে।

আসলে এই গান তার আবেগকে ছাপিয়ে গিয়েছে। এমন একটা গান গাইতে পেরে তিনি নিজেকে ধন্য মনে করছেন। তার মনে হয়েছে পারিশ্রমিক দিয়ে এর তুলনা হয় না। ‘যদি ভালবাসো, আমায় মুক্তি দাও’, গানের লাইনটা আজীবন মনে রেখে দেবেন তিনি। কখনও ভুলতে পারবেন না এই গান।

এমন একটি সুন্দর গানের কথা লিখেছেন নীলায়ন চট্টোপাধ্যায়। একইসঙ্গে গানটিতে সুরও দিয়েছেন তিনি। পুজোর আগে এই গান উৎসবের মাঝেও শ্রোতাদের মনের মধ্যে জায়গা করে নিয়েছে। কাছের মানুষ ছবিতে দেব, প্রসেনজিতের পাশাপাশি অভিনয় করেছেন ইশা সাহা, তুলিকা বসু, সুস্মিতা চট্টোপাধ্যায়রা। ছবিটি মুক্তি পাবে আগামী ৩০ শে সেপ্টেম্বর।