কেন হিন্দি গান গাইব না, নিজের হিন্দি ব্যান্ড নিয়ে এবার মুখ খুললেন রূপঙ্কর

কেন হিন্দিতে গাইব না, UMR ব্যান্ড নিয়ে মুখ খুললেন রূপঙ্কর

Rupankar Bagchi Earned only 2500 Rupees by Posting 54 Videos on YouTube

কেকে বিতর্কে রূপঙ্কর বাগচীকে (Rupankar Bagchi) এখনও সোশ্যাল মিডিয়াতে অনবরত কটাক্ষ করা হচ্ছে। মুম্বাইয়ের শিল্পী কেকে এবং হিন্দি গান প্রসঙ্গে ফেসবুক লাইভে এসে তিনি যে বিতর্কিত মন্তব্য করেছিলেন তার পরিপ্রেক্ষিতে তাকে অনবরত কটাক্ষের সম্মুখীন হতে হয়েছে। তার উপর আবার কেকে মৃত্যুর এই বিতর্ক আরও বাড়িয়ে দেয়। শেষমেষ বিতরকের অবসান ঘটাতে তিনি বলেন বাংলা শিল্পী এবং বাংলা গানের কথা বলতে গিয়ে এই বেফাঁস মন্তব্য করে বসেছেন তিনি। তবুও এতে মেলেনি ক্ষমা।

বাংলার গান এবং বাংলা শিল্পীদের কথা মাথায় রেখে দর্শকদের উদ্দেশ্যে হিন্দি গান ও মুম্বাইয়ের শিল্পীদের নিয়ে কথা বলতে গিয়ে রূপঙ্কর সরাসরি প্রশ্ন করেন কেন বাঙালি শ্রোতাদের মধ্যে মুম্বাইয়ের শিল্পীদের নিয়ে এত মাতামাতি লক্ষ্য করা যায়? এই মাতামাতি কেনই বা বাঙালি শিল্পীদের নিয়ে লক্ষ্য করা যায় না? এরপর থেকেই কার্যত নেটিজেনদের মনে প্রশ্ন উঠতে থাকে তাহলে কি এবার রুপঙ্কর তার নিজের হিন্দি ব্যান্ড UMR এর হয়ে আর গান গাইবেন না?

RUPANKAR BAGCHI

এই হিন্দি ব্যান্ড কার্যত রূপঙ্কর বাগচী, উজ্জয়িনী মুখার্জি এবং মনোময় ভট্টাচার্যকে নিয়ে খোলা হয়েছিল। তাদের নামের প্রথম অক্ষর নিয়েই ব্যান্ডের এমন নামকরণ করা হয়। প্রধানত দর্শকদের কাছে হিন্দি গান গেয়ে শোনানোর জন্য এই ব্যান্ডের উদ্ভব হয়েছিল। রূপঙ্করের কথা শুনে একদল নেটিজেন ধরেই নিয়েছিলেন হিন্দি গানের প্রতি অনীহা থেকে হয়তো বা ব্যান্ড ছেড়ে দেবেন গায়ক। এ প্রসঙ্গে কী বলেছেন রূপঙ্কর?

রূপঙ্করকে এই প্রশ্ন করা হলে তিনি সরাসরি সংবাদমাধ্যমকে বলেন, “কেন হিন্দি ব্যান্ডে গান গাইব না? তবে এখনই ব্যান্ডের কনসার্ট নিয়ে বা গান নিয়ে নতুন কোনও পরিকল্পনা নেই।’’ রূপঙ্করের মুখে এই জবাব শুনে খানিক স্বস্তি পেলেন তার ভক্তরা। অন্যদিকে একই প্রশ্ন করা হয়েছিল UMR এর বাকি দুই সদস্যকেও। কী বলছেন মনোময় এবং উজ্জয়িনী?

UMR BAND

মনোময় বলেছেন, “এই নিয়ে এখনও কোনও নিশ্চিত পরিকল্পনা করিনি। যদি রূপঙ্কর বলে এগিয়ে নিয়ে যাবে তাহলে অবশ্যই থাকব।” অন্যদিকে উজ্জয়িনীর মতে, “যদি কপালে থাকে, মানুষ UMR এর গান শুনতে চান তাহলে অবশ্যই গাইবো।”