গুণী বাবা-মায়ের সন্তান বলে কথা, অনন্য প্রতিভা পাবে রণলিয়ার সন্তান, বিশ্বাস মহেশের

আলিয়া-রণবীরের জিন রয়েছে শরীরে, অসাধারণ প্রতিভা নিয়ে জন্মাবে সন্তান, দাবি দাদু মহেশের

কাপুর পরিবার এবং ভাট পরিবারে এখন আনন্দের বন্যা বইছে। আর হবে নাই বা কেন? আড়াই মাস আগে যাদের বিয়ে নিয়ে সরগরম ছিল গোটা বলিউড আর মাত্র কয়েক মাস বাদেই তারা তাদের প্রথম সন্তানের মুখ দেখবেন! আলিয়া ভাট (Alia Bhatt) এবং রণবীর কাপুরের (Ranbir Kapoor) সন্তান আগমনের খবরে কার্যত দুই পরিবারে খুশির বন্যা বইছে।

যে আসছে সে হবে অসাধারণ কেউ, অনন্য প্রতিভা থাকবে তার মধ্যে! হবু নাতি-নাতনি সম্পর্কে এমনটাই আভাস দিলেন দাদু মহেশ ভাট (Mahesh Bhatt)। তিনি নিশ্চিত তার মেয়ে-জামাই যেমন গুণী তাদের সেই গুণের বিকাশ ঘটবে তাদের সন্তানের মধ্যেও। পরিবারের কনিষ্ঠতম সদস্যকে স্বাগত জানানোর জন্য অপেক্ষায় প্রহর গুনছেন মহেশ ভাট।

আলিয়ার মা হওয়ার খবর পেতেই মহেশ ভাট রীতিমতো আপ্লুত হয়ে পড়েছেন। এ যেন তার কাছে বড়ই রোমাঞ্চকর মুহূর্ত। আবার বর্ষিয়ান এই প্রযোজক এবং পরিচালক মনে করেন তার কাছে দাদু হওয়াটাই যেন সবথেকে বড় চ্যালেঞ্জ! এক লহমায় বেশ কয়েক দশক পিছিয়ে আলিয়ার ছেলেবেলায় পৌঁছে গিয়েছেন তিনি। তার চোখের সামনে যেন ভাসছে ছোট্ট আলিয়া।

সম্প্রতি সংবাদ মাধ্যমের কাছে নিজের অনুভূতির কথা প্রকাশ করতে গিয়ে তিনি বলেছেন, ‘‘জীবন আমায় এখন খেলতে ডাকছে। রূপ-রস গন্ধে ভরে উঠতে চলেছে আমার প্রতিটি দিন! আসলে ছোটবেলায় আলিয়াও অসাধারণ ছিল। ওর মধ্যে অনন্ত প্রতিভার আভাস দেখেছিলাম। পরে গোটা পৃথিবীর কাছে নিজেই তা প্রমাণ করেছে ও। তার পরে রণবীরের সঙ্গে বিয়ের পর থেকে সুখের দিন শুরু হয়েছে আমাদের। সে-ও দারুণ ছেলে! আমি ওদের দু’জনকেই খুব ভালবাসি।’’

MAHESH BHATT

আলিয়া এবং রণবীরের ছেলেমেয়ে ভবিষ্যতে অনন্য প্রতিভা নিয়েই পৃথিবীতে আসবে। এমনটাই বিশ্বাস করেন মহেশ ভাট। এমন এক খুশির দিনেও হবু ঠাকুমা নীতু কাপুরের মন খারাপ। হবু নাতি-নাতনির মুখ দেখে যাওয়া হল না ঋষি কাপুরের, খুশির দিনেও তার চোখে এসেছে ‌জল।

গত সোমবার আলিয়া হাসপাতালের বেডে শুয়ে আলট্রাসনোগ্রাফি চলাকালীন হবু সন্তানের ছবি শেয়ার করে জানান, ‘আমাদের সন্তান, শীঘ্রই আসছে।’ এরপর থেকে কার্যত বলিউডে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে হবু স্টারকিডকে নিয়ে। আলিয়া এখন ছবির কাজে রয়েছেন লন্ডনে। জুলাই মাসের মাঝামাঝি সময়ে তিনি ফিরে আসবেন দেশে।