দূর দূর করে তাড়িয়ে দিত স্টুডিও, টলিউডে স্ট্রাগল নিয়ে মুখ খুললেন রোহন

রিসেপশন থেকেই তাড়িয়ে দেওয়া হত, পরিচালকের দোরগোড়ায় পৌঁছতেই পারতেন না ‘দীপু মাস্টার’

Actor Rohan Bhattacharya made an Controversial Comment against Tollywood

বাংলার টেলি (Bengali Telivision) তারকাদের সমস্যা অনেক। মুখ ফসকে কোনও কথা বেরোল কি সেই নিয়ে শুরু হয়ে যায় কাটাছেঁড়া। সম্প্রতি বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রির নামী তারকা রোহন ভট্টাচার্যকেও (Rohan Bhattacharya) এমনই এক পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে। বাংলা টেলিভিশনের ধারাবাহিক সম্পর্কে তার একটি মন্তব্য নিয়ে কার্যত এখন তোলপাড় ইন্ডাস্ট্রি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে রোহন বলেন বাংলা টেলিভিশনের সিরিয়ালগুলোর (Bengali Mega Serial) গল্প একঘেয়ে। তিনি জানান বর্তমানে ধারাবাহিক থেকে ব্রেক নিয়ে ওয়েব সিরিজের কাজ করতে চলেছেন। ‘ভজ গোবিন্দ’, ‘কলের বউ’, ‘অপরাজিতা অপু’ (Aparajita Apu) খ্যাত নায়কের এহেন মন্তব্যে শুরু হয় বিতর্ক। প্রশ্ন ওঠে, তাহলে কি তিনি আর ধারাবাহিকে অভিনয় করবেন না?

Rohan Bhattacharya

এই প্রশ্নের জবাবে আনন্দবাজার অনলাইনের কাছে খানিক বিরক্তির সুরেই রোহন বলেছেন, ‘‘কে বা কারা আমায় নিয়ে এ রকম অপপ্রচার চালাচ্ছে, কিচ্ছু জানি না। কেন ছড়াচ্ছে এ রকম, তা-ও জানা নেই। যে মাধ্যম আমায় এত পরিচিতি দিল সেই মাধ্যম কখনও ছেড়ে যেতে পারি?’’

এই প্রসঙ্গে বলতে গিয়ে স্টুডিও পাড়ায় পুরনো দিনের স্মৃতিচারণ করেছেন রোহন। সময়টা তখন ২০০৭-০৮ হবে, রোহনকে তখন কেউ চিনতেন না। অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে রোজ স্টুডিও পাড়ায় রোজ নিজের ছবি আর বায়োডেটা নিয়ে পরিচালকের দরজায় দরজায় ঘুরতেন তিনি। তবে পরিচালকের দেখা পাওয়া তো দূর, রিসেপশন থেকেই তাকে বিদায় জানানো হত।

তবে রোহন কিন্তু হাল ছাড়েননি। তাই তো আজ দিপু মাস্টার বলতে অজ্ঞান স্টুডিও পাড়া। অনেকেই আবার বলতে শুরু করেছেন সেদিনের সেই অপমানের প্রতিশোধ নাকি এতদিন বাদে ধারাবাহিক বয়কট করে নিচ্ছেন রোহন। তবে রোহনের দাবী তিনি এখনও ধারাবাহিকে সুযোগ পাওয়ার অপেক্ষায় রয়েছেন।

রোহন বলেছেন, “এত পুরনো ঘটনা কেউ মনে রাখে? তার উপরে যে স্টুডিও আমায় তাড়িয়েছিল সেখানেই আমি আজ জনপ্রিয়।” সব শেষে তিনি আরও বলেছেন, “ছোট পর্দায় ফেরার জন্য মুখিয়ে আছি। মনের মত চরিত্র পেলেই আবার আপনার রোজ সন্ধ্যায় আমায় দেখতে পাবেন।”