রূপকথার নয়, সত্যিই রাজকুমারী বলিউডের এই ৯ সুন্দরী, রইল পরিচয়

পর্দার নয় সত্যি কারের রাজকুমারী, বলিউডের এই সুন্দরীরা রাজঘরাণারই মেয়ে

বলিউড ইন্ডাস্ট্রি অভিনেতা-অভিনেত্রীদের নাম, পরিচয়, অর্থ, দর্শকদের ভালোবাসা, খ্যাতি সবই এনে দিয়েছে। এমন অনেকেই আছেন যারা বলিউডে প্রতিষ্ঠিত হওয়ার আগে চূড়ান্ত অর্থকষ্টে দিন কাটাতেন। আবার অনেকেই আছেন যারা সম্ভ্রান্ত বংশ থেকে এসেছেন। টাকার জন্য নয়, অভিনেত্রী হওয়ার স্বপ্ন পূরণ করতে রাজ পরিবার থেকে বলিউডে এসেছিলেন এই সুন্দরীরা। এক নজরে দেখে নিন তাদের তালিকা (Bollywood Actress Belongs To Royal Family)।

সোহা আলি খান (Soha Ali Khan) : শর্মিলা ঠাকুর এবং মনসুর আলি খান পতৌদির কন্যা সোহা প্রকৃত অর্থেই নবাব পরিবারের বংশধর। তার ঠাকুরদা ছিলেন পতৌদি নবাব এবং ঠাকুরমা ছিলেন ভোপালের বেগম। সেই সূত্রে নবাব পরিবারেই জন্ম হয়েছে সোহা, সেইফ এবং সাবা আলি খানের। পরে তিনিও তার মায়ের পেশা অবলম্বন করে বলিউডে প্রবেশ করেন।

সোনাল চৌহান (Sonal Chauhan) :বলিউড অভিনেত্রী সোনালও রাজ পরিবারের বংশধর। তার জন্ম হয়েছিল উত্তরপ্রদেশের শাহি রাজপুত পরিবারে। বাকিদের মতো তিনিও স্বপ্ন পূরণ করার জন্যই এসেছিলেন অভিনয় জগতে।

ভাগ্যশ্রী (Bhagyashree) : সালমান খানের ‘ম্যায়নে পেয়ার কিয়া’ নায়িকা ভাগ্যশ্রীও রাজ পরিবারের সন্তান জানতেন কি? সালমানের বিপরীতে মাত্র একটি ছবিতেই অভিনয় করেছেন ভাগ্যশ্রী। সেই সূত্রে তিনি আজও জনপ্রিয়। ভাগ্যশ্রী মহারাষ্ট্রের সাংলি রাজ পরিবারের কন্যা। কেবল অভিনয় জগতে কেরিয়ার গড়তে তিনি বলিউডে পা রেখেছিলেন।

রিয়া এবং রাইমা সেন (Riya Sen And Raima Sen) : সুচিত্রা সেনের দুই নাতনি রিয়া সেন এবং রাইমা সেনও রাজ পরিবারের কন্যা। এই দুই বোনই পরবর্তী দিনে অভিনয় জগতে পা রেখেছিলেন। রিয়া এবং রাইমার বাবার ঠাকুমা ছিলেন বরোদার রাজার মেয়ে। রাইমা ও রিয়া সেনের বাবা ভারত দেব বর্মনের ঠাকুমা ইন্দিরা দেবী ছিলেন বরোদার গায়কোয়াড় রাজবংশের কন্যা। রাইমার ঠাকুমা ইলাদেবীর সঙ্গে রয়েছে কোচবিহার রাজবাড়ির যোগ। তার বোন গায়ত্রী দেবীও ছিলেন রাজমাতা।

অদিতি রাও হায়দারি (Aditi Rao Hydari) : বলিউডের এই সুন্দরীর ঠাকুরদা রামেশ্বর রাও ওয়ানাপর্থী রাজ্যের নেতা ছিলেন। অন্যদিকে তার দাদু ছিলেন মোহাম্মদের সালেহ আকবর হায়দারি। আসলে অদিতি রাও হায়দারির বাবা এবং মা দুজনের জন্ম হয়েছিল রাজ পরিবারে।

সাগরিকা ঘাটগে (Sagarika Ghatge) : শাহরুখ খানের ‘চাক দে ইন্ডিয়া’ ছবিতে এই সুন্দরীর সঙ্গে আলাপ হয়েছিল দর্শকদের। এক রাজ পরিবারের রাজকুমারী হলেন এই অভিনেত্রী। তার জন্ম হয়েছিল কোলহাপুরের রাজ পরিবারের। তিনি বিয়ে করেছেন ক্রিকেটার জাহির খানকে।

কিরণ রাও (Kiran Rao) : বলিউড সুপারস্টার সালমান খানের দ্বিতীয় স্ত্রী কিরণ রাও তেলেঙ্গানার ওয়ানাপর্থীর শাহী পরিবারের জন্মগ্রহণ করেছিলেন। নায়িকা হিসেবে নয়, আমির খানের একাধিক ছবিতে সহ পরিচালক এবং প্রযোজক হিসেবে তার বেশ নামডাক রয়েছে বলিউডে।

Aamir Khan and Kiran Rao

আলিশা খান (Alisha Khan) : আলিশা খানও বলিউডের পরিচিত মুখ। রাজ ঘরানার সঙ্গে তারও সংযোগ রয়েছে। তিনি মোহাম্মদ নবাব গাজিয়াউদ্দিনের শাহি পরিবারে জন্মেছিলেন।