আচমকাই বন্ধ হয়ে যাচ্ছে এই টিভি চ্যানেল, মাথায় আকাশ ভেঙ্গে পড়লো দর্শকদের

হঠাৎই বন্ধ হয়ে যাচ্ছে এই জনপ্রিয় টিভি চ্যানেল, দর্শকদের মাথায় হাত

Indrajit Basu and Anumita Dutta is Making a Comeback with a New Serial

বাচ্চা থেকে বুড়ো, বয়স যাই হোক না কেন কার্টুন (Cartoon) বা অ্যানিমেশন চলচ্চিত্রের প্রতি আলাদাই এক টান কাজ করে দর্শকদের মধ্যে। একসময় কার্টুন শুধুমাত্র বাচ্চাদের মধ্যেই সীমাবদ্ধ থাকত। কিন্তু এখন বড়দের মধ্যেও কার্টুনের নেশা দেখা যায়। তবে কার্টুন ভক্তদের জন্য রয়েছে একটা বড়সড় দুঃসংবাদ। খুব তাড়াতাড়িই বন্ধ হয়ে যাচ্ছে জনপ্রিয় একটি কার্টুন চ্যানেল। প্রায় ৩০ বছরের পুরনো কার্টুন নেটওয়ার্ক (Cartoon Network) চ্যানেলটি এবার বন্ধ হওয়ার মুখে।

৯০ দশকের ছেলেমেয়েদের কাছে কার্টুন মানেই ছিল কার্টুন নেটওয়ার্ক চ্যানেল। টম অ্যান্ড জেরি, ডেক্সটার্স ল্যাবরেটরি, পাওয়ারপাফ গার্লস, স্কুবি ডু, পড়াশোনার চাপের মাঝে এগুলোই ছিল ছোটদের প্রতিদিনের সঙ্গী। কোটি কোটি ছোট থেকে CN এর কার্টুন শো দেখে বড় হয়েছেন। কিন্তু এতদিনে এই চ্যানেলের প্রয়োজন ফুরালো।

আধুনিক মুঠোফোনের দুনিয়াতে ছোট ছোট শিশুরা আর কার্টুনের চ্যানেলের প্রতি তেমন আগ্রহ বোধ করে না। যার শুরু থাকে তার একটা না একটা শেষ তো থাকেই। এই অমোঘ নিয়মের কাছেই হারিয়ে গেল বহু মানুষের ছেলেবেলা। দুই চ্যানেল চুক্তিবদ্ধ হওয়ার কারণেই এমন একটি গুরুতর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। এই খবরে মন খারাপ ভক্তদের।

ওয়ার্নার ব্রাদার্স কার্টুন নেটওয়ার্কের প্রায় ২৬ শতাংশ কর্মীকে আগেই ছাঁটাই করে দিয়েছিল। আর এখন তো পুরো চ্যানেলটাই বন্ধ হয়ে গেল। এই খবরের পর সাধারণ মানুষদের প্রতিক্রিয়ায় ধরা পড়ছে তারা আজও এই চ্যানেলের প্রতি কতটা টান অনুভব করেন। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে কার্টুন নেটওয়ার্ক স্টুডিও এবং ওয়ার্নার ব্রুস (Warner Bros) মিলে একটি ব্র‍্যান্ড তৈরি হতে চলেছে। যার নাম রাখা হবে ‘ওয়ার্নার ব্রুস’।

এই খবর শোনার পরই দর্শকদের চোখের সামনে ভেসে উঠছে লুনি টিউনস, পপাই দ্য সেলরম্যান, কারেজ দ্য কাওয়ার্ডলি ডগ , দ‍্য পাওয়ারপাফ গার্লস, স্কুবি ডু, ডেক্সারস ল‍্যাবরেটরি, জনি ব্রাভো, পপাই, বেন টেন, সামুরাই জ‍্যাক, পোকেমন, বেইবলেডের মত জনপ্রিয় শো গুলি। সোশ্যাল মিডিয়াতে নেটিজেনরা প্রতিক্রিয়াতে লিখছেন এই খবর শুনে মনে হচ্ছে যেন তাদের থেকে ছেলেবেলাটাকেই ছিনিয়ে নিল কেউ।

তবে কার্টুন নেটওয়ার্কের তরফ থেকে জানানো হয়েছে সংযুক্তিকরণের ফলে চ্যানেল বন্ধ হবে না। নতুন নাম নিয়ে নতুন ভাবে আসবে এই চ্যানেল। সেখানে ঠাঁই দেওয়া হবে নতুন প্রতিভাদের। খুব শীঘ্রই আবার নতুন নতুন শো নিয়ে সেই নতুন চ্যানেলের হাত ধরে আবার ফিরে আসবে কার্টুন নেটওয়ার্ক। এখন অপেক্ষা শুধু সেই দিনটারই।