‘ওম শান্তি ওমে’ দীপিকা, ‘পিকে’তে সুশান্ত পারিশ্রমিকই পাননি, এতদিনে ফাঁস হল সিক্রেট

আত্মসম্মানের চেয়ে টাকা বড় নয়, একটি টাকা না নিয়েও ছবি করেছেন এই তারকারা

বলিউড তারকারা ইদানিং ছবি পিছু কোটি কোটি নয়, কেউ কেউ আবার ১০০ কোটি ছাপিয়ে পারিশ্রমিক আদায় করছেন প্রযোজকদের থেকে। কিন্তু এই বলিউডেই এমন কয়েকজন তারকা রয়েছেন যারা নির্লোভ, সৎ। একটি টাকা পারিশ্রমিক না নিয়েও ছবি করেছেন, বলিউডে (Bollywood) এমন অনেক অভিনেতা এবং অভিনেত্রী আছেন। আজ এই প্রতিবেদনে রইল তাদের তালিকা।

Pathaan Date Announcement Shah Rukh Khan Deepika Padukone John Abraham

শাহরুখ খান (Shah Rukh Khan) : বলিউডের কিং খানের পারিশ্রমিক ১০০ কোটি ছাপিয়ে গিয়েছে বহু আগেই। কম বাজেটের প্রযোজকরা তার কাছে ছবির প্রস্তাব নিয়ে যেতে দুবার ভাবেন। কিন্তু আর মাধবন সম্প্রতি স্বীকার করেছেন শাহরুখ খান তার ছবি ‘রকেট্রী দ্য নাম্বী ইফেক্ট’ এর জন্য একটি টাকাও নেননি। এই ছবিতে বিনা পারিশ্রমিকে ক্যামিও ভূমিকায় অভিনয় করেছেন শাহরুখ।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) : অমিতাভ বচ্চনও ‘ব্ল্যাক’ ছবির জন্য একটি টাকাও নেননি। অথচ এই ছবিটিতে তার অভিনয় দারুন প্রশংসা পেয়েছিল। তিনি সংবাদ মাধ্যমের কাছে বলেছিলেন একটা ভালো ছবিতে কাজ করার সুযোগ পাওয়াটাই সব কিছুর উর্ধ্বে।

রানী মুখার্জি (Rani Mukherjee) : ‘কভি খুশি কভি গম’ ছবিতে ক্যামিও চরিত্রে ছিলেন রানী মুখার্জি। খুব কম সময়ের জন্যই তাকে পর্দায় দেখা গিয়েছিল। করণ জোহারের এই ছবির জন্য রানীও কোনও টাকা নেননি।

Deepika Padukone HD Wallpaper

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) : শাহরুখের বিপরীতে ‘ওম শান্তি ওম’ ছবি দিয়ে বলিউডে পা রেখেছিলেন দীপিকা। ছবিটি বক্স অফিসে ব্যাপক হিট হয়েছিল। কিন্তু এই ছবির জন্য দীপিকা কোনও পারিশ্রমিক নেননি। শাহরুখের সঙ্গে ছবিতে অভিনয় করাটাই ছিল তার কাছে সব থেকে বড় পাওনা। তাই তিনি পারিশ্রমিক নিতে অস্বীকার করেন।

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) : ‘অগ্নিপথ’ ছবিতে ‘চিকনি চামেলী’ গানে ক্যাটরিনার পারফরম্যান্স ভোলার নয়। এই আইটেম গানটি ক্যাটরিনাকে জনপ্রিয়তার শিখরে নিয়ে গিয়েছিল। তবে ক্যাটরিনাও এই গানের জন্য পারিশ্রমিক নেননি বলে করণ জোহার জানিয়েছিলেন তার বন্ধু মহলে।

Films Kareena Kapoor Rejected

করিনা কাপুর (Kareena Kapoor) : ‘দাবাং ২’ ছবিতে ‘ফেভিকল সে’ আইটেম গানে নেচেছিলেন করিনা। সালমানের এই ছবির জন্য বিনামূল্যেই কাজ করেছিলেন করিনা। এই সুপারহিট গানের জন্য একটি টাকাও তিনি নেননি।

ফারহান আখতার (Farhan Akhtar) : ফারহান আখতারের কেরিয়ারের অন্যতম ছবি ছিল ‘ভাগ মিলখা ভাগ’। মিলখা সিংয়ের বায়োপিকে কাজ করার সুযোগটাই ছিল তার কাছে বড় কথা। তাই তিনি মাত্র ১১ টাকা নিয়েছিলেন পারিশ্রমিক হিসেবে। অন্যদিকে সোনম কাপুরও একই কাজ করেছিলেন।

সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput) : প্রয়াত বলিউড সুপারস্টার সুশান্ত সিং রাজপুতও একটি ছবিতে কোনও টাকা পারিশ্রমিক নেননি। ২০১৪ সালে রাজকুমার হিরানির ‘পিকে’তে ক্যামিও চরিত্রে ছিলেন সুশান্ত। এই ছবিতে তিনি বিনা পারিশ্রমিকে কাজ করেন।