মোটা থেকে রোগা! বলিউডের অভিনেত্রীদের পুরনো ছবি দেখলে নিজের চোখকে বিশ্বাস হবে না

বলিউড অভিনেত্রীদের পুরনো ছবি দেখলে নিজের রূপ নিয়ে গর্ব হবে আপনার

রূপচর্চা, শরীরচর্চা তারকাদের রুটিনের অন্যতম অঙ্গ। অভিনেত্রীদের স্লিম-ট্রিম চেহারা, অভিনেতাদের সিক্স প্যাক কিংবা এইট প্যাক অ্যাবসের জন্য দারুণ কসরত করতে হয়। বিশেষত হেভিওয়েট চেহারা থেকে বলিউডের (Bollywood) নজরে ‘ফিট’ (Fitness) হতেই হবে। তাই তো বলিউডে প্রবেশের আগে বহু তারকাই তাদের চেহারায় আমূল পরিবর্তন এনেছেন। এক সময় তারা ছিলেন প্রচন্ড মোটা। তাদের সেই পুরনো চেহারা দেখলে বিশ্বাসই করতে পারবেন না আপনি। আজকের এই প্রতিবেদনে রইল সেই তারকাদের তালিকা।

ভূমি পেডনেকার (Bhumi Pednekar) : ‘দম লাগাকে হেই সা’ ছবিতে একটি মোটা মেয়ের চরিত্রে অভিনয়ের জন্য ৭২ কেজি ওজন নিয়ে ক্যামেরার সামনে এসেছিলেন ভূমি। অভিনয় দিয়ে মন কেড়েছিলেন দর্শকদের। তবে এই ছবির পর ২৭ কেজি ওজন কমিয়ে ফের একবার তাক লাগিয়ে দেন তিনি।

অর্জুন কাপুর (Arjun Kapoor) : বলিউডে প্রবেশ করার আগে অর্জুন কাপুরও ছিলেন হেভিওয়েট। মানসিক অবসাদ গ্রাস করেছিল তাকে। খাওয়ার পরিমাণও গিয়েছিল বেড়ে। অবশ্যম্ভাবী ফলাফল ১০০ কেজি ওজন! তবে আজ তার পেটানো শরীর দেখলে কে বলবে একসময় তিনিও হেভিওয়েটদের দলে ছিলেন?

আলিয়া ভাট (Alia Bhatt) : মহেশ ভাটের কন্যাও ছোটবেলায় বেশ মোটা-সোটা ছিলেন। আলিয়ার পুরনো দিনের ছবি দেখে আঁতকে উঠেছিলেন তার ভক্তরা। তবে তিনি যেভাবে ডায়েট এবং শরীর চর্চার মাধ্যমে নিজেকে সম্পূর্ণ বদলে ফেলেছেন তা প্রশংসার দাবি রাখে।

সোনম কাপুর (Sonam Kapoor) : বলিউড সুন্দরী সোনমের পুরনো দিনের ছবি বলে দেয় অভিনেত্রী নিজেও বেশ হেভিওয়েট ছিলেন। তখন তার ওজন ছিল ৮৬ কেজি। তবে প্রথম ছবি ‘সাওয়ারিয়া’র জন্য ৩০ কেজি ওজন কমিয়ে ফেলেন তিনি। তারপর থেকে তিনি তার ফিটনেস ধরে রেখেছেন।

 

সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha) : সোনাক্ষী সিনহা বলিউডে ডেবিউ করার জন্য রাতারাতি ওজন কমিয়ে নিয়েছিলেন। প্রথমে তার ওজন ছিল ৯০ কেজি। ডেবিউ ছবি ‘দাবাং’ এর জন্য তিনি ৩০ কেজি ওজন কমিয়েছিলেন।

করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) : বলিউডের বেবো করিনা কাপুর খান সম্ভবত প্রথম ‘জিরো’ ফিগার কসেপ্ট নিয়ে আসেন। তিনি বেশ গোলগাল ছিলেন। তবে সিনেমার রোলের সাথে খাপ খাইয়ে সম্পূর্ণ মেদ ঝরিয়ে জিরো ফিগার পর্যন্ত চলে আসেন তিনি।

পরিনীতি চোপড়া (Parineeti Chopra) : পরিনীতি চোপড়ার চেহারা বরাবরই বেশ হেলদি। বলিউডে প্রবেশ করার পরেও ফিগার নিয়ে খুব বেশি খুঁতখুঁতে ভাব লক্ষ্য করা যায় না তার মধ্যে। তবে বলিউডে প্রবেশ করার আগে তিনি এর থেকেও বেশি মোটা ছিলেন।