৫টি বিলাসবহুল বাংলো থেকে ১১টি বহুমূল্য গাড়ি, চমকে দেবে অমিতাভের সম্পত্তির পরিমাণ

কত টাকার মালিক অমিতাভ বচ্চন? তার সম্পত্তির খতিয়ান কত?

Avatar

Published on:

বলিউড-এর (Bollywood) সর্বকালের সেরা অভিনেতাদের মধ্যে অন্যতম হলেন অভিনেতা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। দীর্ঘ সময় ধরে এই ইন্ডাস্ট্রিতে নিজের রাজত্ব ধরে রেখেছেন তিনি। অভিনেতা হিসেবে বহু ব্লক বাস্টার ছবিতে অভিনয় করেছেন তিনি। এবছর ৮০ বছর বয়স হবে তার। কিন্তু এখনও নতুন প্রজন্মের অভিনেতাদের টক্কর দিয়ে যাচ্ছেন তিনি।

প্রতি বছর কোনও না কোনও বড় ছবিতে অভিনয় করতে দেখা যায় তাকে। বয়স বাড়লেও জনপ্রিয়তা কিন্তু কমেনি। আজও জনপ্রিয়তার দিক থেকে বিশ্বের বহু জনপ্রিয় তারকাকে টক্কর দিতে পারেন তিনি। তবে সম্পত্তির দিক থেকেও অনেক জনপ্রিয় বলিউড তারকার থেকে তার পারিশ্রমিক অনেক বেশি।

AMITABH AND JAYA HOUSE

সারা বিশ্ব জোড়া খ্যাতি রয়েছে তার তাই তার সম্পত্তির পরিমাণ অনেক হলিউড তারকার থেকেও বেশি। কেরিয়ারে একদম শুরুতে মাত্র ৫০০ টাকা পারিশ্রমিকের বিনিময়ে কাজ করা শুরু করেছিলেন তিনি। তারপর কেটে গিয়েছে বহু বছর। এখন তিনি বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা।

সেই জন্য বর্তমান সময় প্রতিটি ছবিতে অভিনয় করার জন্য তিনি ১০ থেকে ২০ কোটি টাকা পারিশ্রমিক নেন। সুপারস্টার হওয়ার পর তার জীবনটা অনেকটাই বদলে গিয়েছে। বর্তমান সময় অমিতাভ বচ্চনের চারটি বাংলো রয়েছে। যেগুলির নাম হল জলসা, জনক, প্রতীক্ষা, বৎস। এখন নিজের পরিবারের সঙ্গে জলসা’তেই থাকেন তিনি। ১০ হাজার স্কোয়্যারফিটের এই বাসস্থানটির মূল্য প্রায় ৫০ কোটি টাকা।

AMITABH AND JAYA HOUSE

তবে তার কেনা প্রথম বাংলো হল প্রতীক্ষা। এই বাড়ির মূল্য প্রায় ১৬০ কোটি টাকা। ১৯৭৬ সালে কেনা এই বাড়িতে নিজের মা-বাবার সঙ্গে থাকতেন অমিতাভ। জলসার কাছকাছি অবস্থিত রয়েছে আরও দুটি অ্যাপার্টমেন্ট যার মূল্য প্রায় ৫০ কোটি টাকা। তবে শুধু মাত্র‌ দেশে নয়, ফ্রান্সের রাজধানী প্যারিসেও একটি বাংলো রয়েছে অমিতাভের।

AMITABH BACHCHAN`S CARS

আরও পড়ুন : বিরল রোগে আক্রান্ত অমিতাভ বচ্চন, কঠিন শারীরিক যন্ত্রণা নিয়ে লিখলেন খোলা চিঠি

একটি প্রাইভেট জেট রয়েছে অমিতাভ বচ্চনের। যার বাজার মূল্য প্রায় ৩০০ কোটি টাকার কাছাকাছি। এছাড়াও বিলাসবহুল দামী গাড়ির যেমন বিএমডব্লিউ, রোলস রয়েস ফ্যান্টম, মার্সিডিজ ব্র্যান্ডের মোট ১১ টি গাড়ি রয়েছে তার। এই গাড়িগুলোর মধ্যে সবচেয়ে দামী গাড়িটির মূল্য হল প্রায় ৯ কোটি থেকে ১১ কোটি টাকা। বর্তমান সময় তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৪১০ মিলিয়ন ডলার ‌যা ভারতীয় মূদ্রায় হয় ৩,২০০ কোটি টাকা।

আরও পড়ুন : ফিল্মি কেরিয়ারে ব্যর্থ, তবে অমিতাভ বচ্চনের জামাই আজ একজন বড় ব্যবসায়ী