বিরল রোগে আক্রান্ত অমিতাভ বচ্চন, কঠিন শারীরিক যন্ত্রণা নিয়ে লিখলেন খোলা চিঠি

Riya Chatterjee

Published on:

বলিউড (Bollywood) অভিনেতা অমিতাভ বচ্চনকে (Amitabh Bachchan) নিয়ে ফের মিললো এক বড় দুঃসংবাদ। কিছুদিন আগেই ‘প্রজেক্ট কে’ (Porject K) ছবির শুটিং করতে গিয়ে অ্যাকশন দৃশ্যে পাজরে আঘাত পেয়েছিলেন অভিনেতা। ৮০ বছর বয়সে স্টান্ট দেখাতে গিয়ে তার পাঁজরের পেশি ছিঁড়ে যায়। তড়িঘড়ি তাকে মুম্বাইতে ফিরিয়ে আনা হয়। সেই থেকে তিনি বাড়িতেই চিকিৎসাধীন রয়েছেন।

এখন আবার অমিতাভের শরীরে গোদের ওপর বিষফোঁড়া হয়ে দেখা দিয়েছে ফোস্কা! অভিনেতার পায়ের পাতার নিচে কেলাসের ভিতর ফোস্কা পড়েছে। যার ফলে অসহ্য শারীরিক যন্ত্রণায় ভুগতে হচ্ছে তাকে। পায়ের পাতা মাটিতে ফেলতেই পারছেন না তিনি। যার ফলে হাঁটাচলা একপ্রকার বন্ধ হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়াতে নিজের হেলথ আপডেট শেয়ার করে এমনটাই জানিয়েছেন তিনি।

AMITABH BACHCHAN

কিছুদিন আগেই ছবির শুটিংয়ে পাঁজরের কার্টিলেজ ভেঙে অমিতাভ জানিয়েছিলেন এই চোট সারতে তার বেশ সময় লাগবে। তবে বাড়িতে থেকে অবশ্য নিয়মিত ফ্যানদের সঙ্গে যোগাযোগ রাখার কাজ চালিয়ে যাচ্ছেন তিনি। তিনি ভক্তদের জানিয়েছেন পাঁজরের চোট তাকে অনেক যন্ত্রণা দিচ্ছে। এখন আবার সঙ্গী হয়ে দেখা দিয়েছে পায়ের এই অসহ্য যন্ত্রণা।

অমিতাভের শরীরে এই যে নতুন রোগ বাসা বেঁধেছে সেটা তেমন কোনও জটিল সমস্যা নয়, তবে বেশ যন্ত্রণাদায়ক বলেই জানাচ্ছেন চিকিৎসকরা। পায়ের পাতা বা হাতের তালুর চামড়া রুক্ষ ও শুষ্ক হয়ে গিয়ে অনেকটা কড়ার মত দেখতে হয়। তবে ক্যালাস কড়ার চেয়ে আকারে অনেক বড়। ক্যালাসের ভেতর ফোসকা পড়ে অমিতাভ আরও বেশি কষ্ট পাচ্ছেন।

AMITABH BACHCHAN

অভিনেতা জানিয়েছেন নতুন এই শারীরিক সমস্যা দেখা দেওয়ার পরপরই চিকিৎসকদের শরণাপন্ন হয়েছিলেন তিনি। তারা এসে তার ফোসকাটি দেখে গিয়েছেন এবং প্রয়োজনীয় চিকিৎসাও করেছেন। বিগ-বি অবশ্য আত্মবিশ্বাসী তিনি এই পরিস্থিতি খুব তাড়াতাড়িই সামলে উঠতে পারবেন।

AMITABH BACHCHAN

এখন তাকে দ্রুত সুস্থ হয়ে আবার শুটিং ফ্লোরে ফিরতে হবে। তার জন্য বাড়িতে বিশ্রাম নিয়ে নিজেকে সুস্থ করার কাজ চালিয়ে যাচ্ছেন তিনি। প্রজেক্ট কে ছবিতে প্রভাস এবং দীপিকা পাড়ুকোনের সঙ্গে অভিনয় করছেন অমিতাভ। এই ছবির শুটিং চলাকালীন গত ৬ ই মার্চ অমিতাভ দুর্ঘটনার কবলে পড়ে শারীরিক আঘাত পান।