ভারতে নিষিদ্ধ এই ৫ সিনেমা, মুক্তি পায়নি সিনেমা হলেও, এখন দেখা যাচ্ছে OTT-তে

ভারতে নিষিদ্ধ, ইউটিউবে বিনামূল্যে দেখা যাবে এই সিনেমাগুলি

Riya Chatterjee

Published on:

ভারতীয় সেন্সর বোর্ড কার্যত একাধিক দেশি এবং বিদেশি সিনেমার সম্প্রচার নিষিদ্ধ করেছে। তবে এই নিষেধাজ্ঞা ওটিটির ক্ষেত্রে খাটে না। দেশি-বিদেশী নানা ধরনের সিনেমা কিংবা ওয়েব সিরিজ এখন সহজেই যখন খুশি যেখানে খুশি দেখা যায় ওটিটির কারণে। আজকের এই প্রতিবেদনে রইল এমন ৪ টি হলিউড সিনেমার নাম যেগুলো ভারতে নিষিদ্ধ আজও। তবে আপনি ওটিটিতে দেখতে পারেন। দেখুন সেই তালিকা।

ডার্টি গ্র্যান্ড পা : এই হলিউড সিনেমাটি ২০১৬ সালে মুক্তি পেয়েছিল। সিনেমাটিতে বেশ কিছু অশ্লীল দৃশ্য রয়েছে। যে কারণে ভারতে এর সম্প্রচার নিষিদ্ধ হয়। কিন্তু ‌ইউটিউবে বিনামূল্যে এই সিনেমাটি যে কেউ দেখতে পারেন।

50 Shades Of The Grey

ফিফটি শেডস অফ গ্রে : ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটিকেও ভারতীয় সেন্সর বোর্ড নিষিদ্ধ ঘোষণা করে। এই ছবিতে একাধিক দৃশ্য রয়েছে যেগুলো অশ্লীলতার আওতায় পড়ে। কিন্তু আপনি ভারতীয় হয়েও নেটফ্লিক্সে অনায়েসে এই সিনেমাটি দেখতে পারেন।

দা গার্ল উইথ দ্য ড্রাগন ট্যাটু : ২০১১ সালের এই সিনেমাটি মুক্তি পেয়েছিল। কিন্তু বেশ কিছু আপত্তিকর দৃশ্য থাকার কারণে ভারতীয় সেন্সর বোর্ডের কাছে ছাড়পত্র পায়নি। সিনেমাটি আপনি দেখতে চাইলে অ্যামাজন প্রাইম ভিডিওতে দেখতে পারেন।

আরও পড়ুন : কমেডি-রোমান্স থেকে থ্রিলার-সাসপেন্স, এই বছর মুক্তি পাচ্ছে এই ৯টি সিনেমা

I Spit On Your Grave

আরও পড়ুন : ২০২৩ এর সেরা ১০ টি ওয়েব সিরিজ, যেগুলো না দেখলে চরম মিস

আই স্পাইট অন ইওর গ্রেভ : এই সিনেমাটিতে ধর্ষণ ও তার প্রতিশোধের গল্প দেখানো হয়েছে। সিনেমাটিতে বেশ কিছু আপত্তিকর দৃশ্য ও নৃশংসতা রয়েছে। অপ্রাপ্তবয়স্কদের জন্য নয় এই সিনেমা। ২০১০ সালে মুক্তি পেয়েছিল এই ছবি সিরিজের প্রথম সিনেমা। বর্তমানে ইউটিউবে সিনেমাটি দেখা যাবে।