পর্দায় উত্তম-সুচিত্রার জায়গা নিলেন শাশ্বত-ঋতুপর্ণা, প্রকাশ্যে এলো অচেনা উত্তমের ট্রেলার

মহানায়কের জায়গায় শাশ্বত, ঋতুপর্ণা সুচিত্রা সেন, উত্তম কুমারের বায়োপিক ঘিরে সরগরম সোশ্যাল মিডিয়া

অবশেষে এসে গেল সেই বহু প্রতীক্ষিত সময়। মহানায়ক উত্তম কুমারের (Uttam Kumar) বায়োপিক (Biopic) বানানোর সাহস দেখালো টলিউড। এত বছর বাদে মহানায়ককে নিয়ে আসছে একসঙ্গে দুটি ছবি। অতনু বসু এবং সুজিত মুখোপাধ্যায়দের ছবির কাজ চলছে জোর কদমে। সদ্য মুক্তি পেল অতনু বসুর ‘অচেনা উত্তম’ (Achena Uttam) এর ট্রেলার।

গত বছরই এই ছবির ঘোষণা করেছিলেন অতনু বসু। তার পরিচালনার ছবিতে টলিউডের এক ঝাঁক তারকাকে দেখা যাবে। এই ছবি স্টার কাস্টিং সবথেকে বড় চমক। ছবিতে মহানায়কের ভূমিকাই থাকছেন শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee) এবং সুচিত্রা সেনের (Suchitra Sen) ভূমিকায় রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)।

ACHENA UTTAM

এছাড়া অন্যান্য চরিত্রের মধ্যে সাবিত্রী চট্টোপাধ্যায়ের চরিত্রে দেখা যাবে দিতিপ্রিয়া রায়কে। উত্তম কুমারের স্ত্রী গৌরী দেবীর চরিত্রে অভিনয় করবেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ছোট্ট উত্তমের ভূমিকায় অভিনয় করেছে নবাগত তীর্থরাজ বসু।

অরুণ কুমার চট্টোপাধ্যায় থেকে উত্তমকুমার কিভাবে বাংলার মহানায়ক হয়ে উঠলেন সেই অচেনা গল্প শোনানো হবে এই ছবিতে। উত্তম কুমারের ভুবন ভোলানো হাসি, দৃঢ় চাহনি, স্টাইল এবং ম্যানারিজমের ভরপুর মিশেল ও তার সঙ্গে বাঙালিয়ানা, মহানায়কের চরিত্রের এতগুলো দিক পর্দায় তুলে ধরার চ্যালেঞ্জ নিয়েছেন শাশ্বত।

ACHENA UTTAM

শাশ্বত-ঋতুপর্ণা জুটি ছাড়াও প্রায় ৭০ জন শিল্পীকে নিয়ে বানানো হয়েছে এই ছবিটি। সুমিত্রা মুখোপাধ্যায়ের ভূমিকায় সম্পূর্ণা লাহিড়ী, সুপ্রিয়া দেবীর ভূমিকায় সায়ন্তনী রায় চৌধুরী, তরুণ কুমারের ভূমিকায় বিশ্বনাথ বসু, সলিল দত্তের ভূমিকায় অরিন্দম বাগচী ও উত্তম কুমারের ছেলে গৌতমের চরিত্রে অভিনয় করেছেন অনুভব কাঞ্জিলাল।

পর্দার উত্তম থেকে নায়িকার উত্তম, কিংবা সাংসারিক উত্তম, কেমন ছিলেন মহানায়ক? এই গল্প ফুটিয়ে তুলতে কলকাতা ছাড়াও উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় ছবির শুটিং হয়েছে। আগামী ২২শে জুলাই এই ছবিটি মুক্তি পাবে বড় পর্দায়।