যেন সার্কাস চলছে, RRR থেকে টুকে দিয়ে মহালয়া বানিয়েছে, ধুয়ে দিল আমিউজিং রি

সকাল সকালই বাংলা চ্যানেলগুলোতে (Bengali Telivision) অনুষ্ঠিত হয়ে গেল মহালয়ার অনুষ্ঠান। স্টার জলসা (Star Jalsha), জি বাংলা (Zee Bangla), কালার্স বাংলাতে (Colours Bangla) এবার তারকাদের মেলা বসেছে। টলিউড বাংলা সিরিয়ালের অভিনেত্রীদের নিয়ে দেবী দূর্গার নানা কাহিনী উঠে এল দর্শকদের সামনে। এসব দেখে কী প্রতিক্রিয়া দিচ্ছেন দর্শকরা? কেমন হল মহালয়া ২০২২ (Mahalaya 2022) এর অনুষ্ঠান? চুলচেরা বিশ্লেষণ করলো আমিউজিং রি (Amusing Rii)।

বাংলা বিখ্যাত এই ইউটিউবারের দাবি তিনি এর থেকে খারাপ মহালয়া জীবনে দেখেননি। তার কথার সঙ্গে অবশ্য সহমত পোষণ করবেন অনেকেই। তার কারণ যতই দুর্দান্ত ভিএফএক্স, চড়া সাজপোশাক, দুর্গা-অসুরের দাপাদাপি দেখানো হোক না কেন, দর্শকরা এখন ঠিক আগের মত মজা পান না। আমিউজিং রি-য়ের মতেও পুরনো দিনের সেই মহালয়াই সবথেকে বেস্ট।

মহালয়া উপলক্ষে স্টার জলসার নিবেদন ছিল ‘যা চন্ডী’‌। জি বাংলা এনেছিল ‘সিংহবাহিনী ত্রিনয়নী’, কালার্স জলসার নিবেদন ছিল দেবী দশমহাবিদ্যা। স্টার জলসাতে সোনামণি সাহা, জি বাংলাতে শুভশ্রী গাঙ্গুলী এবং কালার্স বাংলাতে ঋতুপর্ণা সেনগুপ্তকে দেবী দুর্গার সাজে দেখানো হয়েছে। দেবী দুর্গা আর অসুরদের রি-য়ের মতে বড় বড় মুকুট, দামী দামী গয়না, দক্ষিণী সিনেমার মত ভিএফএক্স দিয়ে বানালেই তা ভাল হয়ে যায়।

বাংলা সিরিয়ালের ন্যাকামিতে ভরপুর মহালয়ার এই অনুষ্ঠানগুলো। এখানে মহিষাসুরদের দেখলে ভয় পাওয়া তো দূরের কথা, রীতিমত হাসিই পাবে। জি বাংলাতে তো গুচ্ছের সিরিয়াল আর্টিস্টদের নিয়ে ঘন্টাখানেক ধরে কেবল নাচানাচিই চলেছে! সম্রাট মুখোপাধ্যায়কে প্রত্যেকবার কালার্স বাংলাতে মহিষাসুর সাজানো হয়েছে। তবে এবার তিনি মহাদেব হয়ে যে কান্ড ঘটিয়েছেন তাতে কার্যত হেসেই কুটোপাটি হচ্ছেন দর্শকরা!

জি বাংলাতে দেখানো হয়েছে মহাদেব নাকি দেবী দুর্গার নানা রূপ দেখে কেঁদে মাটিতে গড়িয়ে পড়ছেন। আদেও কি পুরাণে এমন কিছু লেখা আছে? মহাদেবই তো দেবীর মধ্যে থাকা শক্তিকে জাগ্রত করেছিলেন। কালার্স বাংলা পুরো গল্পটাকেই দিয়েছে বদলে। আর অসুরের লুকের তো কথাই নেই!

এবারের মহালয়াতে দেখানো হয়েছে এমন এক অসুরকে যাকে দেখলে হাসি থামবে না। তার মুখের এক পাশে রয়েছে ক্রিসের মত মুখোশ, মাথার এক পাশ দিয়ে বেরিয়েছে শিং। সেই শিংটাও আবার খাঁজ কেটে ডিজাইন করা! সেই অসুর আবার দেবীর সঙ্গে যুদ্ধ করতে করতে তার লাল ওড়না ওড়াচ্ছে! স্টার জলসা মহিষাসুর বানিয়েছে সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। তার অত্যাধুনিক চুলের স্টাইল নিয়েও ট্রোল করতে ছাড়েননি অ্যামিউজিং রি। দেখুন রি-য়ের বানানো সেই মজার ভিডিও এই প্রতিবেদন থেকে।