টাকাটাই সব, কেকের পরিণতি ভুলে অসুস্থ জুবিনকে দিয়ে অনুষ্ঠান, ভাইরাল ভিডিও দেখে রেগে আগুন ভক্তরা

ঠিক করে দাঁড়াতেও পারছেন না স্টেজে, কেকের পরিণতি মনে করে জুবিনের অবস্থায় উদ্বিগ্ন দর্শকরা

কিছুদিন আগেই বলিউড (Bollywood) হারিয়েছে দেশের অন্যতম সেরা গায়ক কৃষ্ণকুমার কুন্নাথকে। গোটা বিশ্ব যাকে কেকে নামে চেনে। অসুস্থ শরীরে শহর কলকাতার বুকে স্টেজে উঠে ভক্তদের চাহিদার মত গান গেয়ে চলেছিলেন তিনি। শহরের সেরা জলসায় ভক্তদের একের পর এক গান শুনিয়েছিলেন। বুকের বাঁ পাশে তখন তার চরম যন্ত্রণা। তবে মুগ্ধ শ্রোতারা সেসব বোঝেননি। আবার উদ্যোক্তারাও তাকে ছুটি দিতে চাননি।

কোথাও যেন অর্থলোভী মানুষের কাছে জীবনটাই হেরে বসলেন কেকে। কেকের মৃত্যুতে ফুঁসে উঠেছিল গোটা নেট দুনিয়া। কিন্তু কোথাও সেখান থেকে বলিউড শিক্ষা নিয়েছে কি? যদি শিক্ষা নিত বলিউড তবে কি অসুস্থ অবস্থাতেও জুবিন গর্গকে (Zubeen Garg) স্টেজে উঠে গান গাইতে হত? সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে জুবিন গর্গের লাইভ শোয়ের একটি পারফরমেন্সের ভিডিও ভাইরাল হয়েছে।

এই ভিডিওতে দেখা যাচ্ছে গানের গলা তার একেবারেই ভেঙে গিয়েছে। এমনকি তিনি মঞ্চে ঠিকমত দাঁড়াতে বা চলতেও পারছিলেন না। তাকে দেখলেই বোঝা যায় তিনি অনুষ্ঠানের সময় কতটা অসুস্থ ছিলেন। তিনি গাইছিলেন তার বিখ্যাত গান ‘ইয়া আলি’। তবে মিউজিকের তালে তালে মোটেই গানের সুর বসাতে পারছিলেন না তিনি। প্রতি মুহূর্তে তার গলা ভেঙে যাচ্ছিল। ওই অবস্থাতেও তাকে স্টেজে পারফরম্যান্স করতে হচ্ছে।

যদিও নেটিজেনরা অবশ্য এসব দেখে উল্টে গায়ককেই ‘নেশাগ্রস্ত’ বলে দাবি করেন। তাদের দাবি মদ খেয়ে নেশা হয়ে গিয়েছে গায়কের। ওই অবস্থাতে তিনি গান করতে উঠেছিলেন। তাই তার গলা দিয়ে এমন বেসুরো আওয়াজ বেরোচ্ছে। নেটিজেনদের দাবী গায়ক নাকি ভয়ংকর রকমের নেশা করেন। এর আগেও নাকি নেশাগ্রস্ত অবস্থায় তিনি মঞ্চে উঠেছিলেন। গান গাইতে গাইতেই স্টেজের উপরেই পড়ে যান।

তবে নেটিজেনদের অনেকেই আবার গায়কের এই অবস্থাতে কষ্ট প্রকাশ করেছেন। কারণ সত্যিই ইদানিং বেশ অসুস্থ থাকেন জুবিন। এই বছরের জুলাই মাসেই তিনি মৃগী রোগে আক্রান্ত হয়ে বাথরুমে পড়ে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। যে কারণে মাথাতে তার বড় চোট লেগেছিল। এই দুর্ঘটনার জেরে তাকে বহুদিন হাসপাতালে থাকতে হয়েছে। এরপর উন্নত চিকিৎসার জন্য তাকে নিয়ে যাওয়া হয় গুয়াহাটিতে।

তাই নেটিজেনদের একাংশ যখন তার নেশাগ্রস্ততা নিয়ে বিঁধছেন তখন অন্যরা তার প্রতিবাদ করছেন। অসুস্থ শরীরেও জুবিন নটিয়াল ভক্তদের জন্য মঞ্চে এসে গান গাইছেন। সত্যিই কি এদিন নেশাগ্রস্ত ছিলেন গায়ক? নাকি অসুস্থ শরীর নিয়ে তিনি মঞ্চে উঠেছিলেন কেকের মত? তেমনটা হলে কেকের মত তার জীবনেরও ঝুঁকি ছিল বলে মনে করছেন ভক্তরা।